Advertisement
old 5 paisa coin online sale auction
Advertisement

Old Coin Sale Online Auction – একটিমাত্র পুরনো কয়েন বদলে দিতে পারে আপনার ভাগ্য

পুরনো বা প্রাগৈতিহাসিক জিনিস বর্তমান সময়ে আপনার টাকা উপার্জন করার চাবি কাঠি হতে পারে (Old Coin Sale Online Auction)। আপনি কি জানেন পুরনো আমলের একটি পয়সা আপনাকে লাখপতি করে দিতে পারে! আপনার কাছে যদি পুরনো আমলের পাঁচ পয়সা থেকে থাকে তাহলে আপনি ও ঘরে বসে অর্থ উপার্জন করতে পারবেন ।

Advertisement

প্রাগৈতিহাসিক জিনিস এর মূল্য নির্ধারন করা কখনই সম্ভব না। তবে আমাদের এই প্রতিবেদনে আপনাদের জন্য একটি সহজ উপায় নিয়ে এসেছি, যেটার মাধ্যমে আপনি ও বাড়িতে বসে লক্ষ লক্ষ টাকা খুবই সহজ উপায়ে উপার্জন করতে পারবেন। এবার দেখে নেওয়া যাক পুরনো ৫ পয়সার কয়েনে কি কি থাকতে হবে। (Old Coin Sale Online Auction)

কয়েনে কি কি থাকতে হবে?

আপনার কাছে যদি পূর্ব পাকিস্তান আমলের তামার ৫ পয়সার কয়েন থেকে থাকে তাহলে আপনি ও অনায়াসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। যদি ভালো ও ন্যায্য মূল্য আপনারা পাতে চান তাহলে কিছু গুরুত্বপূর্ণ বিষয় আপনাদের কে অবলম্বন করতে হবে, যেমন কয়েন টি অবশ্যই ৫ পয়সার হতে হবে , এবং সেটি যেন তামার হয় ও শুধু তামার হলেই চলবে না সেটি যেন পূর্ব পাকিস্তান আমলের তামার কয়েন হয়। এবং সেই কয়েন টি অবশ্যই ১৯৭১ সালের আগে তৈরী হতে হবে। (Old Coin Sale Online Auction)

Advertisement

যদি আপনাদের কাছে এরকম ৫ পয়সার কয়েন থাকে তাহলে খুব সহজেই ঘরে বসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। আপানাদের মনে প্রশ্ন আসতেই পারে কিভাবে আপনারা টাকা পাবেন? (Old Coin Sale Online Auction)

আরও পড়ুন, দশ টাকার ভারতীয় কয়েন বেচে লাখপতি হওয়ার সুযোগ

EK24 News

কিভাবে কয়েন বিক্রয় করবেন?

Advertisement

আপনাকে প্রথমে আপনার android mobile এ কিংবা আপনার Desktop এ OLX application টি Download করে নিতে হবে এবং আপনার নিজের একটি অ্যাকাউন্ট বানাতে হবে। অ্যাকাউন্ট বানানোর পর আপনাকে আপনার সেই ৫ পয়সার কয়েন এর একটি সুন্দর ছবি upload করতে হবে কারণ যারা কয়েন টি কিনবে তারা সেই কয়েনের ছবি দেখেই আপনাকে ফোন করবে। (Old Coin Sale Online Auction)

এই কয়েনগুলির সম্পর্কে ২০০২ সালে নির্দেশিকা জারি করা হয়েছিল এবং ইকমার্স সাইটগুলিতে ইদানীং প্রচুর চাহিদা দেখা গেছে। আপনি আপনার কয়েনের ছবি আপলোড করলে, ইকমার্স সাইটগুলি আপনার বিজ্ঞাপন ফিচার করবে। আগ্রহী ব্যক্তিরা, যারা পুরানো নোট এবং কয়েন কিনতে চান তারা বিজ্ঞাপনটি প্রকাশের সঙ্গে সঙ্গেই আপনার সঙ্গে যোগাযোগ করবেন। বর্তমান সময় এ একটি কয়েনের মুল্য ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত। কিন্তু আপনার কয়েনের এর গুণগত মান অনুযায়ী দাম আরো বেশি হতে পারে। (Old Coin Sale Online Auction)

Old Coin Sale Online Auction সতর্কতাঃ

২০২১ সালের অগস্টে, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) অনলাইনে পুরানো নোট এবং কয়েন বিক্রি (Old Coin Sale) এবং কেনার বিষয়ে সতর্কবার্তা জারি করেছে। RBI এর তরফে বলা হয়েছে, ভারতীয় রিজার্ভ ব্যাঙ্ক এই জাতীয় বিষয়ে ডিল করে না এবং কখনও কোনও ধরনের চার্জ বা কমিশন চায় না। RBI এই ধরনের লেনদেনে তার পক্ষে চার্জ বা কমিশন সংগ্রহ করার জন্য কোনো প্রতিষ্ঠান, ফার্ম কিম্বা ব্যক্তি ইত্যাদিকে অনুমোদন দেয়নি।

Advertisement

যোগাযোগ করতে এখানে ক্লিক করুন

Advertisement
Advertisement
2 thoughts on “Old Coin Sale Online Auction – অনলাইনে পুরনো ৫ পয়সার কয়েন বেচে লাখপতি হওয়ার সুযোগ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement