Old Coin Sale – এই পুরনো ১০ পয়সা ও ২৫ পয়সার কয়েন বিক্রি করে পেতে পারেন লক্ষাধিক টাকা

পুরনো টাকা, কয়েন, ডাকটিকিট অনেকেই জমিয়ে রাখেন (Old Coin Sale )। আর তার মধ্যে অনেক কিছুই এখন দুষ্প্রাপ্য। আর তার মধ্যে আপনার কাছে যদি দুই একটা পুরনো কয়েন থেকে থাকে তাহলেই আপনি সহজেই হয়ে যেতে পারেন লাখপতি থেকে কোটিপতি।

Advertisement

এই মুহূর্তে পুরনো ৫ পয়সা, ১০ পয়সা এবং ২৫ পয়সার কয়েন থাকলে আপনি পাবেন কয়েক লক্ষ থাকা। পুরনো কয়েন এ কি কি থাকতে হবে, কোথায় বিক্রি করতে পারবেন (Old Coin Sale), কিভাবে যোগাযোগ করবেন, সমস্ত বিবরণ রইলো। আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন এবং শেয়ার করুন।

Advertisement

২৫ পয়সার কয়েনে কি থাকতে হবেঃ (Old Coin Sale)

ইন্ডিয়ামার্ট থেকে একটি বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে 25 পয়সার কয়েন এর বিনিময়ে (Old Coin Sale ) দেড় লক্ষ টাকা পাওয়া সম্ভব। তবে কয়েনের রঙ রুপোলি হতে হবে। এবং কয়েনগুলিতে মাতা বৈষ্ণোদেবী ছবি থাকতে হবে। এরপর কয়েনের স্পষ্ট ছবি তুলে ইন্ডিয়ামার্ট এর ওয়েবসাইটে ছবিটি আপলোড করতে হবে।

৫ পয়সা ও ১০ পয়সার কয়েনে কি থাকতে হবে?

5 এবং 10 পয়সা থাকলেও রোজগার করা সম্ভব। কিন্তু এর একটাই শর্ত যে এই কয়েনগুলিতে মাতা বৈষ্ণোদেবী ছবি থাকতে হবে। মাতা বৈষ্ণোদেবীর ছবি থাকলে সেই কয়েনের মূল্য বহুগুন বেশি (Old Coin Sale)। এর কারণ এই ধরনের কয়েনগুলি অ্যান্টিক, যা বর্তমানে ইতিহাস।

কিভাবে বিক্রি করবেনঃ

প্রথমে আপনাকে গুগলে Old Coin Sale লিখে সার্চ করতে হবে কিম্বা গুগলে নিউমিসম্যাটিস্ট ( Numismatists) লিখে সার্চ করতে পারেন কিম্বা তারপর যেকোনো ভালো ওয়েবসাইটে সেল করতে পারেন। অথবা ইন্ডিয়ামার্ট ওয়েবসাইট এ লগিন করে রেজিস্টার করে ফটো আপলোড করলে সহজেই বিক্রি করতে পারবেন। কিভাবে আপলোড করবেন, নিচে লিঙ্ক আছে।

Advertisement

কিভাবে বিক্রয় করবেন ক্লিক করুন

তাহলে এখনই আলমারি খুজে দেখুন আপনার কাছে কোন রকমের 25 পয়সার কয়েন আছে কিনা। কয়েকটি শর্ত মিলে গেলেই মাত্র 25 পয়সার বিনিময়ে আপনি হয়ে যেতে পারেন লক্ষপতি। এর বাজারমূল‍্য এতো বেশি। তাহলে আর দেরী কিসের আজই খুঁজে দেখুন বাড়িতে এরকম গুপ্তধন রয়েছে কিনা‌। (Old Coin Sale)

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment