Old 500 Rupee Note Sell – আপনার কাছে এই পুরনো ৫০০ টাকার নোট থাকলেই পাবেন অনেক টাকা

কথায় আছে পুরনো চাল ভাতে বাড়ে। আর পুরনো আর অচল নোট (Old 500 Rupee Note Sell) এর দাম আকাশছোঁয়া। তাই যদি আপনার কাছে পুরনো ৫০০ টাকার নোট থেকে থাকে আর সমস্ত শর্ত মিলে গেলেই আপনি হাতে পেয়ে যাবেন প্রচুর টাকা। এবং যখনই পুরাতন নোট বা কয়েন বিক্রি হবে এই ওয়েবসাইটে আপডেট দেওয়া হবে তাই আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। আর এই মুহূর্তে পুরনো ৫০০ টাকার নোট আপনি এক্সচেঞ্জ করতে পারেন। আসুন দেখে নেওয়া যাক কি কি শর্ত রয়েছে এবং কোথায় এক্সচেঞ্জ করতে পারবেন।

Advertisement

এমন বহু অনলাইন ওয়েবসাইট রয়েছে যেখানে পুরনো কয়েন এবং নোট প্রায় লক্ষাধিক টাকায় বিক্রি হয় (Old 500 Rupee Note Sell)। এই ধরনের কেনাবেচাতে বিক্রেতা কিংবা গ্রাহককে আলাদাভাবে দৌড়ঝাঁপ করা দরকার পড়ে না, কেবল বিজ্ঞাপন দিলে সেই বিজ্ঞাপন দেখে গ্রাহকরা যোগাযোগ করে নেন বিক্রেতার সাথে এরপর দামাদামি ঠিক হলে ওই কয়েন বা নোট বিক্রি হয় বহুমূল্যে। তবে অনলাইনে বেচাকেনা করতে গেলে অবশ্যই গ্রাহক এবং বিক্রেতাকে যথেষ্ট সতর্ক থাকতে হবে।

Advertisement

আপনার কাছে ৫০০ টাকার এই পুরনো নোট (Old 500 Rupee Note Sell) থাকলে বাড়িতে বসেই পেয়ে যেতে পারেন অনেক টাকা৷ ২০১৬ সালে কেন্দ্র সরকারের তরফে ৫০০ টাকার নোট বাতিল করে দেওয়া হয়েছিল ৷ কিন্তু তা সত্ত্বেও পুরাতন বস্তু সংগ্রহের বাজারে এই নোটের এখনও প্রচুর চাহিদা রয়েছে৷

পুরনো ৫০০ টাকার নোটে কি থাকতে হবে?

আপনার কাছে পুরনো ৫০০ টাকার নোট (Old 500 Rupee Note) থাকলে অবশ্যই চেক করে নিন এর সিরিয়াল নম্বর কত ৷ নোটে সিরিয়াল নম্বর দুবার ছাপা থাকলে সেই নোটের দাম ৫০০০ টাকা ৷ এছাড়া ৫০০ টাকার নোটের একটা কোনা বড় হলে সেই নোটের দাম ১০,০০০ টাকা হতে পারে ৷ এবং কয়েকটি বিশেষ নম্বরযুক্ত পুরনো ৫০০ টাকার নোট প্রচুর দামে বিক্রয় হচ্ছে। আপনি অবশ্যই ওয়েবসাইট চেক করে নিতে পারেন, যদি তাদের শর্তমতো মিলে যায় তাহলেই আপনি পেয়ে যাবেন টাকা।

কীভাবে অনলাইনে বিক্রয় করবেন?

বহু অনলাইন ওয়েবসাইট রয়েছে যেখানে পুরনো কয়েন এবং নোট প্রায় লক্ষাধিক টাকায় বিক্রি হয় (Old 500 Rupee Note Sell)। তবে এই মুহূর্তে, oldindiancoins.com ওয়েবসাইটে অনলাইন নিলাম চলছে। সেখানে প্রথমে নিজেকে বিক্রেতা হিসেবে রেজিস্টার করাতে হবে। এরপর নিজের রেজিস্ট্রেশন করানোর পর আপনার কাছে থাকা ৫০০ টাকার নোটের ছবি অনলাইনে আপলোড করতে হবে। এরপর আপনার সাথে ক্রেতা সরাসরি যোগাযোগ করবে।

Advertisement

পুরনো ১০ ও ২৫ পয়সার কয়েন লাখ টাকায় বিক্রয় হচ্ছে, কোথায় বিক্রয় করবেন দেখুন

বিশেষ সতর্কতা:

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (RBI) সম্প্রতি পুরনো নোট এবং পুরনো কয়েন অনলাইনে বেচাকেনার ক্ষেত্রে সকলকে সতর্ক করেছে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয়েছে এই ধরনের কোন লেনদেনে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জড়িত নয় ও কোন চার্জ বা কমিশন পায় না। সেই কারণে এই ব্যাপারে সাধারণ মানুষকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে ব্যাংক। আর অনলাইনে লেনদেনে সবসময় সতর্কতা অবলম্বন করবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment