Advertisement
Mobile Recharge Online (মোবাইল রিচার্জ অফার)
Advertisement

দেশবাসীর পকেট কাটতে চলেছে জিও, এয়ারটেল, নতুন বছরে কতটা বাড়ছে রিচার্জের দাম (Mobile Recharge Online).
বছরের শুরুতেই পকেটে ফের টান পড়তে চলেছে। তার মূল কারণ, আরো একবার বাড়তে চলেছে মোবাইল ফোন রিচার্জ প্ল‍্যানের ট‍্যারিফ (Mobile Recharge Online).

Advertisement

নতুন বছর আসছে। খুশির হাওয়া সর্বত্র। কিন্তু হাতের যে স্মার্টফোনটি বর্তমান সময়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ডিভাইস হয়ে উঠেছে, আর শুধুমাত্র বিলাসিতার জন্য ব্যবহার করা হয় না, বহু প্রয়োজন মেটায় এই হাতের মুঠোফোন, সেখানে একের ওপর এক রিচার্জের মূল্য বাড়তে থাকায় মানুষের নাভিশ্বাস উঠছে। এর আগে একাধিকবার মোবাইল ফোনের রিচার্জ এর দাম বাড়িয়েছে টেলিকম সংস্থাগুলি। এবার ফের ২০২৩এ Jio, Airtel তাদের রিচার্জের Tariff মূল্য বাড়াতে চলেছে।

Jio এবং Airtel- এর মত দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলো Prepaid এবং Postpaid Recharge Plan-এর দাম বাড়ানোর পথে হাঁটছে। গত নভেম্বরে ২৫ শতাংশ পর্যন্ত প্ল‍্যানের দাম বৃদ্ধির কথা ঘোষণা করা হয়েছিল। তার একমাস পরেই ফের আরেকবার দাম বাড়ানোর পথে হাঁটছে দেশের প্রথম সারির টেলিকম সংস্থা।

Advertisement

Mobile Recharge Online New Year Plans:

জানা যাচ্ছে, দেশের প্রতিটি মোবাইল ব্যবহারকারীদের আগামী তিন বছর ধরে প্রতি চতুর্থ ত্রৈমাসিকের পর থেকে বেশি পরিমাণে টাকা (Mobile Recharge Online) দিয়ে প্রিপেইড বা পোস্টপেইড প্ল্যান কিনতে হবে। স্ট্যাটিজিস্ট এবং ইকোনমিস্ট প্রদানকারী কোম্পানি Jefferies- এর বিশেষজ্ঞরা বলছেন, Jio এবং Airtel সহ আরো ভারতীয় টেলিকম অপারেটর আগামী তিনটি আর্থিক বর্ষ চতুর্থ কোয়ার্টারের রিচার্জ প্ল‍্যানের মূল্য ১০% পর্যন্ত বাড়াতে পারে।

রেভিনিউ এবং লাভের মার্জিন এর উপরে চাপ বৃদ্ধির ফলেই ARPU উন্নত করার জন্য টেলিকম অপারেটর সংস্থাগুলি প্রচেষ্টা শুরু করেছে।
গত দুই বছর ধরে Vodafone Idea-র গ্রাহক সংখ্যা ক্রমশ নিম্নমুখী। 4G Recharge Plan নিয়ে আসলেও 5G Plan- এর ক্ষেত্রে পরিষেবা কবে নাগাদ চালু হবে, সেটা এখনো পর্যন্ত স্পষ্টভাবে জানা যায়নি। তাই বহু গ্রাহক VI ছেড়ে দিয়ে Jio এবং Airtel এর কানেকশন নিচ্ছেন।

EK24 News

দেশের বেশ কিছু বড় শহরে ইতিমধ্যেই Jio এবং Airtel 5G পরিষেবা চালু করে দিয়েছে। আগামী দিনে সারাদেশেই ফাইভ-জি নেটওয়ার্ক পরিষেবা চালু করার লক্ষ্যে এগোচ্ছে।
এয়ারটেল এর মধ্যেই রিচার্জ প্ল্যান এর দাম বাড়াতে শুরু করেছে। ৯৯ টাকার যে স্বল্পমেয়াদি প্ল্যান ছিল, সেই রিচার্জ প্ল্যানগুলো কোম্পানির পক্ষ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে।

Advertisement

অবশেষে ট্রেনের টিকিট এর দাম কমাতে বাধ্য হলো কেন্দ্র সরকার।

এই ৯৯ টাকার Prepaid Plan-এ 1GB Internet Data, Airtel Xstream, Wynk Music, ১০০ টি SMS এবং Zee5 প্রিমিয়াম OTT App- এর অ্যাক্সেস পুরো ১৮ দিনের জন্য গ্রাহকেরা পেতেন। এর পরিবর্তে এবার জানা যাচ্ছে ১৫৫ টাকার প্ল্যান (Mobile Recharge Online) নিয়ে আসা হচ্ছে।

এই সপ্তাহে Jio Recharge করলে অর্ধেক দাম লাগবে, মাসিক ও বছরের প্ল‍্যানে

জিও, এয়ারটেল এর দাম বৃদ্ধি চলছে। নতুন বছরের শুরুতে রিচার্জ প্ল্যান (Mobile Recharge Online) এর দাম বৃদ্ধি করতে চলেছে সংস্থা। কিন্তু দেখা যাচ্ছে, গত কয়েক মাসের মধ্যে দুটো সংস্থারই গ্রাহক সংখ্যা যথেষ্ট পরিমাণে বেড়ে গিয়েছে। ফলে এবার Jio এবং Airtel দুই টেলিকম সংস্থার মধ্যেই প্রতিযোগিতা বাড়তে চলেছে।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement
3 thoughts on “Mobile Recharge Online – আগামীকাল থেকে সমস্ত মোবাইল রিচার্জের দাম বাড়ছে, Jio Airtel VI BSNL এর নতুন প্লানের তালিকা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement