New LIC Policy – LIC এর নতুন পলিসি চালু হলো। মাত্র 1000 টাকা জমান, কোটি কোটি টাকার মালিক হোন।

New LIC Policy বা নতুন পলিসি নিয়ে সকল ভারতীয়দের মধ্যে এক অন্যরকমের উন্মাদনা থাকে। বহু প্রতীক্ষার পর অবশেষে এলো সেই শুভক্ষণ। গত ২২ শে জানুয়ারি হয়ে গিয়েছে অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন। গোটা দেশবাসীর জন্য অত্যন্ত আনন্দের সংবাদ এটি। তবে দেশবাসীর এই আনন্দকে দ্বিগুণ করতে একই দিনে বড়সড়ো চমক দিল ভারতীয় জীবন বীমা নিগম বা LIC.

Advertisement

New LIC Policy Jeevan Dhara 2 Benefits.

২২ শে জানুয়ারি রাম মন্দিরের উদ্বোধনের (Ayodhya Ram Mandir Inauguration) সঙ্গে সঙ্গে এলআইসির তরফে চালু করা হলো নতুন এক পলিসি (New LIC Policy) যার নাম এলআইসি জীবনধারা ২ (LIC Jeevan Dhara 2). জীবন বিমা নিগম মারফত জানানো হয়েছে এই পলিসিটিতে (New LIC Policy) সকলেই বিনিয়োগ করতে পারেন। তবে মধ্যবিত্ত শ্রেণীর মানুষরা যাদের তেমন একটা অর্থ সঞ্চয় (Money Saving) করা সম্ভব হয় না, তাদের জন্য বেশি লাভজনক হবে এই স্কিমটি।

Advertisement

LIC Jeevan Dhara II

এটি একটি অ-সংযুক্ত, অ-অংশগ্রহণকারী, ব্যক্তিগত সঞ্চয়, বিলম্বিত বার্ষিক পরিকল্পনা যার লক্ষ্য হল মানুষকে একটি নিরাপদ এবং নিশ্চিত আর্থিক ভবিষ্যত প্রদান করা। নয়া এই পলিসিতে বছরে আয়ের ক্ষেত্রে মোট ১১টি বিকল্পের কথা বলা আছে। এই পলিসিতে (New LIC Policy) সকলেই বিনিয়োগ করে লাভ ওঠাতে পারবেন।

কিন্তু সিনিয়র সিটিজেনদের (Senior Citizen) ক্ষেত্রে এটি বেশি লাভজনক কারণ তাদের সুদের হার ও বেশি দেওয়া হবে। এজন্য বিনিয়োগকারীকে অবশ্যই কিছু শর্ত পালন করতে হবে। নীচে আমরা এলআইসির এই পলিসি (New LIC Policy) সম্পর্কে বিস্তারিত জেনে নেব।

New LIC Policy বৈশিষ্ট্য

  • সিঙ্গেল এবং জয়েন্ট দু ধরনের একাউন্টই এখানে খোলা যাবে।
  • এলআইসির নতুন এই পলিসিতে (New LIC Policy) বিনিয়োগ করতে গেলে একজন ব্যক্তির সর্বনিম্ন বয়স 20 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 65 থেকে 80 বছর হতে হবে।
  • এক্ষেত্রে সর্বনিম্ন 1000 টাকা থেকে বিনিয়োগ শুরু করা যায়।
  • এই পলিসিতে নির্দিষ্ট কোনো পলিসি টার্ম নেই।
  • পলিসিটি একবার চালু হওয়ার পর গ্রাহকরা সুবিধার জন্য তা বন্ধ করে দিতে পারেন।
LIC Nivesh Plus (এলআইসি জীবন প্লাস পলিসি)
  • এর জন্য জীবন ধরা টু পলিসিতে দুই ধরনের ডিফারমেন্ট পিরিয়ড রয়েছে।
  • একক প্রিমিয়াম এর ক্ষেত্রে এটি হলো 1 থেকে 11 বছর এবং নিয়মিত প্রিমিয়াম এর ক্ষেত্রে 5 থেকে 15 বছর পর্যন্ত। সুদের হার ফিক্সড থাকবে অর্থাৎ বাজারগত কোন ঝুঁকির সম্ভাবনা নেই।
  • যদিও এখানে সুদের হার ফিক্সড তবে মাসে মাসে প্রিমিয়ামের পরিমাণ বাড়িয়ে অ্যানুইটির পরিমাণও বাড়ানো যেতে পারে।
  • ব্যক্তির ৭৫ বছর বয়স পার হওয়ার পর, এই পলিসি থেকে ৫০ শতাংশ বা ১০০% টাকা তুলে নেওয়া যায়।
  • এই পলিসিটি (New LIC Policy) আপনার মোট প্রিমিয়াম জমার ১০৫% বীমা প্রদান করে। কোন কারনে বিনিয়োগকারীর মৃত্যু ঘটলে তার পরিবার এই টাকাটি পাবে।

LIC এর বাম্পার পলিসি। হাতখরচের টাকা জমিয়ে প্রতিমাসে পান সারাজীবন 11000 টাকা।

কিভাবে পলিসি কিনবেন?

এলআইসির এই নতুন জীবনধারার টু (LIC Jeevan Dhara 2 Policy) পলিসিতে বিনিয়োগ করার অনলাইন এবং অফলাইন দুই ধরনের পদ্ধতি রয়েছে। অনলাইন পদ্ধতিতে, আপনাকে এলআইসির অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট আবেদন পত্র ফিলাপ করে এবং প্রিমিয়াম (LIC Premium) জমা দিয়ে সেটিকে সাবমিট করতে হবে। আর অফলাইনে করতে চাইলে, আপনার নিকটবর্তী এলআইসি অফিসে গিয়ে সেখানে ফর্ম ফিলাপ করে তার সঙ্গে প্রিমিয়াম জমা দিয়ে কাজটি করতে হবে।
Written by Nabadip Saha.

Advertisement

LIC আনল দুর্দান্ত প্ল্যান। মাত্র 5 বছরেই পাবেন ডবল টাকা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment