Job Vacancy – চলতি মাসে যেই সমস্ত চাকরির ফর্ম ফিলাপ চলছে, বেতন ও আবেদনের পদ্ধতি দেখে নিন।

বর্তমান সময়ে আমরা সকলেই চাই চাকরি করার মাধ্যমে স্বনির্ভর হতে। আর সেই জন্য সকলেই Job Vacancy বা চাকরির খবর কোথায় পাওয়া যায় সেই নিয়ে খোঁজাখুঁজি করেন। প্রত্যেকের যোগ্যতা অনুসারে বিভিন্ন ধরণের চাকরি (JOB) প্রায় প্রত্যেকদিন পাওয়া যায়। কিন্তু এখন আমরা অনেক জায়গা থেকে চাকরি দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার দুর্নীতির কথা শুনতে পাচ্ছি। তাই সেই সমস্ত প্রার্থীদের জন্য রয়েছে একটি সুখবর। বর্তমান কালে বেশ কয়েকটি চাকরির (Job Vacancy) জন্য ফর্ম ফিলাপ শুরু হয়েছে।

Advertisement

Job Vacancy Apply Details In November.

ওই চাকরিগুলোতে (Job Vacancy) অষ্টম শ্রেণী পাশ, মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েশন সব উচ্চতর যোগ্যতার ছেলেমেয়েরাও আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার প্রার্থীরা আবেদনের জন্য যোগ্য প্রার্থী। চলুন এক নজরে দেখে নেয়া যাক কোন কোন দপ্তরে আবেদন চলছে। আর আপনারা কি কি পদ্ধতি অনুসারে এই আবেদন করতে পারবেন।

Advertisement

মেট্রো রেলে কর্মী নিয়োগ ২০২৩ (Metro Rail Recruitment)
বর্তমান সময়ে মেট্রো রেলে বেশ কিছু কর্মী নিয়োগ চলছে। মাধ্যমিক উত্তীর্ণ ছাত্রছাত্রীরা এই মেট্রো রেলে চাকরির আবেদন করতে পারেন। ১৭ থেকে ২৭ বছর বয়সের মধ্যে সকলে এই আবেদন (Job Vacancy) করতে পারবেন, সরকারি নিয়ম অনুসারে কাস্ট সার্টিফিকেট থাকলে বয়সের ছাড় পাওয়া যাবে। আর এছাড়াও শুরুতে সকলকে ৮ হাজার টাকা প্রতিমাসে দেওয়া হবে।

ICDS আশা কর্মী নিয়োগ ২০২৩ (ICDS Asha Kormi Recruitment)
বর্তমান সময়ে অঙ্গনওয়াড়ির সহায়িকা এবং সুপারভাইজার পদে নিয়োগের জন্য আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে। এই পদ গুলির জন্য অষ্টম শ্রেণী পাশ, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশের প্রার্থীরা আবেদন করতে পারবেন। আর এই কাজের জন্য আপনারা নিজেদের নিকটবর্তী কোন সরকারি প্রতিষ্ঠানে গিয়ে যোগাযোগ করে বেতন, কাজ, আবেদন ও নিয়োগের (Job Vacancy) পদ্ধতি সম্পর্কে জানবেন।

ফায়ারম্যান পদে কর্মী নিয়োগ ২০২৩ (Fireman Recruitment 2023)
এই নভেম্বর মাসে মাধ্যমিক যোগ্যতায় ফায়ারম্যানে কর্মী নিয়োগ (Job Vacancy) চলছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে সকল ছেলে ও মেয়েরা এই চাকরিতে আবেদন করতে পারবেন। মাধ্যমিক পাশেই সকলে এই আবেদন করতে পারবেন। এই কাজে প্রথমেই ১৯ হাজার ৯০০ টাকা থেকে শুরু করে সর্বচ্চো ৬৩ হাজার ২০০ পর্যন্ত বেতন আপনারা পাবেন। ১৮ – ৩২ বয়সের মধ্যে সকলে আবেদনের যোগ্য।

Advertisement

কৃষি দপ্তরে নতুন কর্মী নিয়োগ ২০২৩ (WB Agriculture Recruitment)
কৃষি দপ্তরে কর্মী নিয়োগের জন্য যোগ্যতা স্থির করা হয়েছে অষ্টম শ্রেণী পাশ। পশ্চিমবঙ্গের সকল নাগরিকরা এই চাকরিতে আবেদন করতে পারবেন, কারণ সামান্য অষ্টম শ্রেণী পাশেই সকলে আবেদনের যোগ্য হবে। কাজ জানা বা কাজ না জানা সকলেই এই সুযোগ পাবেন এবং তাদের প্রত্যেকদিন এর হিসাবে ৩৪৩ টাকা দেওয়া হবে এবং ৬০ বছর বয়সের মধ্যে সবাই আবেদন (Job Vacancy) করতে পারবে।

জেলা আদালতে নতুন কর্মী নিয়োগ ২০২৩ (District Court Recruitment)
জেলা আদালতে নতুন কর্মী নিয়োগ (Job Vacancy) চলছে। এই কর্মী নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে মাধ্যমিক পাশ। যোগ্যতা হিসাবে অনেক পদের জন্য আপনারা এই আবেদন করতে পারবেন এবং সরকারি নিয়ম অনুসারে অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরাও (Government Employees) এই আবেদন করতে পারবেন। এই সম্পর্কে আপনারা আদালতে গিয়ে আরও বিস্তারিত জানতে পারবেন।

পশ্চিমবঙ্গ পুলিশের নতুন কর্মী নিয়োগ ২০২৩ (West Bengal Police Recruitment)
পশ্চিমবঙ্গ পুলিশের বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ (Job Vacancy) হতে চলেছে। বিভিন্ন পদের জন্য বিভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে। ৩০ হাজার টাকা থেকে আপনারা বেতন পাবেন এবং ১৮ – ৪০ বয়সের মধ্যে এই আবেদন করা যাবে। রাজ্যের কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে Law বা আইন নিয়ে গ্র্যাজুয়েট উত্তীর্ণ হতে হবে। তবেই সকলে এই আবেদন করতে পারবে।

গ্রাম পঞ্চায়েত দপ্তরে নিয়োগ ২০২৩ (WB Gram Panchayet Recruitment)
গ্রাম পঞ্চায়েতের দপ্তরে কর্মী নিয়োগের (Job Vacancy) জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে গ্রাজুয়েশন। পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) তরফে নতুন করে পঞ্চায়েত দফতরের তরফে খুব শীঘ্রই নিয়োগ শুরু করা হবে। আর এই নিয়োগ রাজ্যের সকল পঞ্চায়েতে হতে চলেছে। এর ফলে রাজ্যবাসী আরও তাড়াতাড়ি সকল প্রকারের সরকারি কাজ জলদি সম্পন্ন হবে।

Gold Rate Today (সোনার দাম আজকে)

সুপারভাইজার কর্মী নিয়োগ ২০২৩ (Supervisor Job Recruitment)
সুপারভাইজার পদে কর্মী নিয়োগের (Job Vacancy) জন্য শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন ধরনের চাওয়া হয়েছে। রাজ্যের সকল জেলা থেকে এই বিভিন্ন পোস্টে এই আবেদন করা যাবে। ৩৩ বছর বয়স পর্যন্ত আপনারা ২৫ হাজার টাকা থেকে ৭৫ হাজার বেতন পাবেন। অনলাইনের মাধ্যমে আপনারা এই আবেদন করতে পারবেন এবং নিজেদের জেলাতেই এই চাকরি আপনারা পাবেন।

JK Lakshmi Vidya Scholarship – এই নতুন স্কলারশিপে আবেদন করে পেয়ে যান ৪০ হাজার!! স্কুল কলেজ পড়ুয়াদের জন্য।

সেন্ট্রাল ব্যাংকের কর্মী নিয়োগ ২০২৩ (Central Bank Recruitment)
সেন্ট্রাল ব্যাংকের বিভিন্ন পোস্টে কর্মী নিয়োগ (Job Vacancy) চলছে। বিভিন্ন পোষ্টের জন্য বিভিন্ন ধরনের যোগ্যতা নির্ধারিত হয়েছে। যেই সকল চাকরিপ্রার্থীরা ব্যাংকিং কাজের জন্য এতদিন অপেক্ষা করছিলেন তাদের জন্য এই চাকরি খুবই জরুরি। ৩০ – ৪৫ বছরের মধ্যে ৩৬ হাজার টাকা বেতনে আপনারা কাজ করতে পারবেন। এই সকল কাজের মধ্যে আপনারা যে কোন একটিতে আবেদন করতে পারবেন।
Written By Nupur Chattopadhyay.

কমপক্ষে 2 বছরের পুরনো আধার কার্ড থাকলেই, বিরাট সুবিধা দিচ্ছে মোদী সরকার।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment