New Business Ideas – দিনে মাত্র 5 ঘন্টা এই ব্যবসা করুন, বাকি সময় আরাম, ইনকাম মাসে 50 হাজার থেকে 1 লাখ।

বর্তমানে চাকরীর বাজার খারাপ, তাই হাতে কিছু টাকা থাকলে নতুন নতুন ব্যবসা বা New Business Ideas শুরু করলে নিজের পায়ে দাড়াতে পারবেন। যদিও কম্পিটিশনের বাজেরে Startup Business একটা চ্যালেঞ্জিং ফাক্টর। তবে পরিকল্পনা করে এবং বাজারের চাহিদা বুঝে ব্যবসা করলে চাকরীর চেয়ে কয়েক গুন রিটার্ন আসবে। তেমনই এক প্রকার New Business Ideas (নতুন ব্যবসার আইডিয়া) নিয়ে আজকের প্রতিবেদন।

Advertisement

কাজের অভাব এখন সর্বত্র। কর্মসংস্থানের ক্ষেত্রগুলো সংকুচিত হয়ে যাচ্ছে। যদিও বা কোনো ছোটখাটো জায়গায় কাজ করা যায়, কিন্তু সেই অর্থে মাইনে পাওয়া যাচ্ছে না। আর এই পরিস্থিতি থেকেই অধিকাংশ মানুষ ছোটখাটো একটা ব্যবসা New Business Ideas (নতুন ব্যবসার আইডিয়া) করার কথা ভাবতে থাকেন। কিন্তু ব্যবসা করার কথা ভাবলেই তো হবে না, ব্যবসা শুরু করতে গেলে মোটা টাকার মূলধন প্রয়োজন হয়।

Advertisement

এবার যদি খুব বেশি পরিমাণে মূলধন বিনিয়োগ করার ক্ষমতা না থাকে, তাহলে তাকে ব্যবসা শুরু করা থেকে পিছিয়ে যেতে হয়। কিন্তু এখানে এমন একটি ইউনিক ব্যবসার আইডিয়া Unique Business Ideas দেওয়া হবে, যেখানে দিনে ৫ ঘন্টা কাজ করলেই মাসে প্রায় ১ লাখ টাকা আয় করা সম্ভব। তবে মনে রাখবেন রোজগার টা নির্ভর করে আপনার ব্যবস্থাপনা এবং ব্যবসার যায়গা, গ্রাহকের চাহিদা, প্রভ্রিতির উপর।

এই ব্যবসা সম্বন্ধে এখানে বিস্তারিত জানানো হবে। যারা যেকোনো ছোটখাটো একটা ব্যবসা New Business Ideas (নতুন ব্যবসার আইডিয়া) শুরু করার কথা ভাবছেন, অথচ দিনের মধ্যে অল্প সময় দিয়ে অল্প বিনিয়োগ করেই মোটা টাকা মাসের শেষে আয় করতে চান, তারা এই ব্যবসা সম্বন্ধে বিস্তারিতভাবে জেনে নিন।
যে ব্যবসার কথা বলা হচ্ছে সেই ব্যবসাটি হল স‍্যুপের ব্যবসা।

New Business Ideas (নতুন ব্যবসার আইডিয়া)

এই ব্যবসা শুরু করতে হলে প্রথমেই এমন একটি জায়গায় দোকান নিতে হবে, সেই জায়গাটি যেন জনবহুল এলাকার মধ্যে হয়। যদি একটু বেশি ভাড়া দিয়ে দোকান নিতে হয়, তাও নেওয়া যেতে পারে। কারণ এই ব্যবসা করে খুব সহজেই ভালো টাকা উপার্জন করতে পারবেন।
দোকান ঠিক হয়ে গেলেই একটি ইউনিক নাম দিতে হবে এই ইউনিক ব্যবসার (New Business Ideas) জন্য। প্রতিদিন সন্ধ্যে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত দোকান খুলে রাখতে হবে। এই ৫ ঘন্টার ব্যবসা করলেই মাসে প্রায় ১ লাখ টাকা আয় করতে পারবেন।

Advertisement

স‍্যুপের ব্যবসা শুরু করতে মোটা টাকা বিনিয়োগ করার প্রয়োজন নেই। এক কাপ স‍্যুপ তৈরি করতে গেলে ১০ থেকে ১৫ টাকা পর্যন্ত খরচ হতে পারে। আর ওই স‍্যুপ আপনি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি করতে পারবেন। ফলে মার্জিনটা যথেষ্টই বেশি।
ধরা যাক, আপনি ব্যবসার শুরুতে আপনার স‍্যুপের মূল্য ৫০ টাকা রেখেছেন। যদি প্রতিমাসে ১ লাখ টাকার স‍্যুপ বিক্রি করতে চান তাহলে মাসে ২০০০ বাটি স‍্যুপ বিক্রি করতে হবে।

Bank KYC Status KYC Document KYC Update

এই ২ হাজার বাটি স‍্যুপ যদি প্রতিদিনের হিসেবে ভাগ করে নেন, দেখা যাবে প্রতিদিন ৬৬ বাটি স‍্যুপ আপনাকে বিক্রি করতে হবে। একটু জনবহুল এলাকায় আপনার দোকানে কোয়ালিটির স‍্যুপ যদি তৈরি করতে পারেন, তাহলে খুব সহজেই প্রতিদিন ৬৬ বাটি স‍্যুপ বিক্রি হওয়া খুব একটা সমস্যার ব্যাপার নয়। আর তা হলেই মাসের শেষে ১ লক্ষ টাকা আয় করা খুব একটা কঠিন হবে না। তবে প্রথম দিকে ২০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত আপনি লাভ করতে পারবেন, ধীরে ধীরে তা বাড়বে।
Written by Rajib Ghosh.

পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে অফিসার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করতে ক্লিক করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment