New Bank Rules – ৩১শে মার্চের মধ্যে এই কাজটি না করলে, আর টাকা তুলতে পারবেন না।

New Bank Rules – নতুন সময়সীমা বেধে দিলো রিজার্ভ ব্যাংক।

আপনার সঞ্চয়ের টাকা ব্যাংক কিম্বা পোষ্ট অফিস যেখানেই থাক না কেন, ৩১শে মার্চের মধ্যে আপনাকে এই কাজটি করতে হবে (New Bank Rules)। নির্দেশিকা রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার। কি কি করতে হবে, দেখুন বিস্তারিত।

Advertisement

স্টেট ব্যাঙ্ক থেকে আগেই নির্দেশিকা (New Bank Rules) জারি করেছিল একাধিকবার আধার যুক্ত করার। এবার শেষ হওয়ার সেই সময় চলে এসেছে। ৩১ মার্চের আগে সেই কাজ করতেই হবে নাহলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টকে একাধিক সমস্যায় পড়তে হতে পারে। আধার এবং প্যান যুক্ত করলেই তবে নির্বিঘ্নে ATM সার্ভিস পাওয়া যাবে।

Advertisement

প্যান আধার লিঙ্ক নিয়ে ১৯৬১ সালের ১৩৯ AA ধারা অনুযায়ী, ৩১ মার্চ ২০২২ এর মধ্যে আধার লিঙ্ক বাধ্যতামূলক (New Bank Rules)। গতবছরই এর শেষ সময়সীমা ছিল কিন্তু অতিমারি পরিস্থিতিতে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর ২০২২ এর মার্চ অবধি বাড়ানো হয়েছে।

স্টেট ব্যাঙ্ক এর আগে টুইট করে জানিয়েছিল ফেব্রুয়ারিতে। এখন তাদের ওয়েবসাইটে গেলেও এমন নোটিস দেখা যাচ্ছে। আপনার প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে পড়তে পারে।

আরও পড়ুন, LIC এর বিরুদ্ধে ৭৫,০০০ কোটি টাকার কর বকেয়া মামলা, এবার কি হবে?

এর আগে ব্যাঙ্ক KYC নিয়ে এমন নোটিস আগে দিয়েছিল। চারিদিকে ছড়িয়ে পড়েছে KYC জাল করার চক্র। তারা ফোন করে কাস্টোমারদের অ্যাকাউন্ট ব্লক করার ভয় দেখায়। সেই বুঝে অনেকেরই থেকে তার ডিটেলস জেনে নেয়।

Advertisement

এবিষয়েও ব্যাঙ্ক সতর্ক করে নোটিশ দিয়ে (New Bank Rules)। আপনাকে মেইল করবে মাঝেমাঝে। আর লিঙ্কে ক্লিক করলেই আপনার একাউন্টের টাকা ফাঁকা হতে পারে

এই বিষয়ে আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment