LPG Aadhaar Link – এবার রান্নার গ্যাস আধার লিঙ্ক করার নির্দেশ। ফের লাইনে দাড়াতে হবে। গ্রাহকদের ভোগান্তি চরমে।

রান্নার গ্যাসের সঙ্গে আধার কার্ড লিঙ্ক (LPG Aadhaar Link) নিয়ে ফের ভোগান্তির সম্মুখীন হতে চলেছে সাধারণ মানুষেরা। কেন্দ্র সরকার কিছুদিন আগে গ্যাস ডিলারদের নির্দেশ দিয়েছে যে গ্রাহকদের বায়োমেট্রিক তথ্য (LPG BIometric Update) যাচাই করতে। কেন্দ্র সরকারের তরফ থেকে বায়োমেট্রিক তথ্য যাচাই করার কোনো নির্ধারিত সময় বেঁধে না দিলেও ডিলারদের দাবি যে ৩১ ডিসেম্বরের মধ্যে কেন্দ্র সরকার এই কাজটি শেষ করার নির্দেশ দিয়েছিল। এই যাচাই করন পদ্ধতিটি করতে গিয়ে ভোগান্তির শিকার হতে হচ্ছে গ্ৰাহক তথা ডিলারদের।

Advertisement

How Can I Do LPG Aadhaar Link Online.

গ্ৰাহকদের বিক্ষোভ হল যে বায়োমেট্রিক (LPG Aadhaar Link) তথ্য যাচাই করন করার জন্য দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও কাজ সম্পন্ন হচ্ছে না। সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। দ্বিতীয় দিন যেতে হচ্ছে এই কাজ করার জন্য। সব থেকে বেশি সমস্যায় পড়েছেন অসুস্থ ব্যক্তি এবং প্রবীণ নাগরিকরা। আর ডিলারদের (LPG Gas Dealer) দাবি হল ৩১শে ডিসেম্বরের মধ্যে সমস্ত গ্রাহকদের বায়োমেট্রিক (LPG Aadhaar Link) তথ্য যাচাই করন পদ্ধতি শেষ করার নির্দেশ দেওয়ার জন্য বহু গ্রাহকরা এক সঙ্গে জমায়েত হচ্ছে গ্যাসের দোকানে।

Advertisement

LPG Aadhaar Link Biometric Update

আর বহু মানুষের এক সঙ্গে বায়োমেট্রিক (LPG Aadhaar Link Biometric Update) তথ্য যাচাই এর ফলে সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। কখনো ‘সার্ভারে’ এক সঙ্গে বিপুল চাপ পড়ায় বায়োমেট্রিক তথ্য যাচাই প্রক্রিয়াটিকে সম্পূর্ণ হতে অনেকটা সময় লাগছে। এর ফলে ডিলাররা গ্রাহকদের ক্ষোভের মুখে পড়ছে। Indane, HP, Bharat Gas গ্যাসের বিক্রেতাদের সংগঠনের কর্তা যথাক্রমে বিজন বিশ্বাস, সুকমল সেন এবং সঞ্জয় আগরওয়াল জানিয়েছেন যে সার্ভারের সমস্যার জন্য বায়োমেট্রিক তথ্য যাচাইয়ের পদ্ধতিটি অনেকটা সময় দীর্ঘায়িত হচ্ছে।

অনেক জায়গায় অনেকটা রাত পর্যন্ত এই কাজ চালাতে হচ্ছে। এর ফলে গ্রাহকরা ক্ষুব্ধ হচ্ছেন। এর পাশাপাশি বহু গ্রাহক রয়েছে যেখানে যে ব্যক্তির নামে গ্যাসের কানেকশন (LPG Gas Connection) আছে সেই ব্যক্তি মারা গেছেন কিন্তু তার পরিবারের লোকেরা এখনো নাম ট্রান্সফার করেননি। এই সময় নাম ট্রান্সফারের জন্য আবেদন জানাচ্ছেন ফলে LPG Aadhaar Link নিয়ে বাড়তি চাপ বাড়ছে ডিলারদের।

UIDAI Aadhaar Card (আধার কার্ড)

তেল সংস্থার দাবী যে এই আধার যাচাই (LPG Aadhaar Link) করণ পদ্ধতিটি পরিকল্পনাহীন এবং অস্বচ্ছভাবে করা হচ্ছে। প্রায় দেড় মাস আগে সরকার গ্যাস বিক্রেতাদের নির্দেশ দিয়েছিল যে প্রতিটি গ্রাহকের কাছে যাচাইকরণের খবরটি পৌঁছে দিতে। কিন্তু বিক্রেতারা গ্রাহকদের কাছে এই খবরটি পৌঁছে দেননি। গোঁড়ার দিকে প্রক্রিয়াটির জন্য কম সংখ্যক মানুষ বিক্রেতাদের কাছে পৌঁছেছিল তাই চাপ কম ছিল।

Advertisement

১ ডিসেম্বর থেকে বদলে গেল ইনকাম ট্যাক্স দেওয়ার নিয়ম। ট্যাক্স ফাঁকি পুরোপুরি বন্ধ। ইনকাম করলেই Tax দিতে হবে।

যত দিন যাচ্ছে চাপ বাড়ছে। এর ফলে সার্ভার ডাউন হয়ে যাচ্ছে। বিক্রেতা এবং গ্রাহক দুই পক্ষই সমস্যার সম্মুখীন হচ্ছে। তবে এর আগে অভিযোগ উঠেছিল যে কেন্দ্র সরকার (Central Government) আধার যাচাই করণ (LPG Aadhaar Link) পদ্ধতির ব্যাপারে কোন প্রচার করেনি। কিন্তু এই সার্ভারের সমস্যা নিয়ে এখনো পর্যন্ত কিছুই জানা যায়নি সরকারের তরফে। এবারে দেখার অপেক্ষা যে এই ৩১ তারিখের থেকে সিন বৃদ্ধি কড়া হয় কিনা।
Written by Nupur Chattopadhyay.

জনগনের সুবিধার্থে MyScheme Portal চালু করলো সরকার। কোন সরকারী প্রকল্পটি আপনার

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment