Madhyamik HS Exam – মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন গুলো মর্নিং স্কুল হবে প্রাথমিক ও হাইস্কুলের।

Madhyamik HS Exam – পরীক্ষার দিনগুলোতে মর্নিং স্কুল করার নির্দেশ।

অতিমারিতে প্রায় কুড়ি মাস ক্লাস হয়নি। অবশেষে মার্চ ও এপ্রিলে শুরু হচ্ছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Madhyamik HS Exam). আর গত মাসে থেকেই শুরু হয়েছে স্কুলের পঠন পাঠন।

Advertisement

আর মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষার (Madhyamik HS Exam) দিনগুলোতে ক্লাসের ব্যাঘাত যাতে না ঘটে, সেই জন্য মর্নিং স্কুল করার নির্দেশ দিলো শিক্ষা দপ্তর। গতকাল এই নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা দপ্তর থেকে।

Advertisement

শিক্ষা দপ্তর ও জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের বিজ্ঞপ্তি অনুযায়ী, যে সমস্ত স্কুলে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সিট পড়বে, সেই সমস্ত স্কুলে নিচু ক্লাসের ক্লাসের ব্যাঘাত যাতে না ঘটে , তার জন্য মর্নিং সেশনে ক্লাস করতে হবে। প্রাথমিক এবং উচ্চ প্রাথমিক দুই সেশনের ক্ষেত্রেই এই নির্দেশ বহাল থাকবে। (Madhyamik HS Exam)

বিদ্যালয় সংসদের বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, পরীক্ষার আগেই ক্লাস ছুটি দিতে হবে। অর্থাৎ উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে 9 টার মধ্যে এবং মাধ্যমিকের ক্ষেত্রে 10 টার মধ্যে ক্লাস ছুটি হয়ে যাবে।

যে সমস্ত স্কুলে প্রাথমিকের ক্লাস আলাদা শ্রেণীকক্ষে হয়, কিন্তু একই স্কুল ক্যাম্পাসের ভিতরে, তাদের ক্ষেত্রেও এই নিয়ম মানতে হবে। এবং আলাদা ক্যাম্পাসে হলে আগের মতোই ক্লাস হবে।

Advertisement

প্রসঙ্গত এবছর পরীক্ষার্থীর সংখ্যা প্রায় 50 হাজার বেশি হওয়ায় পরীক্ষা কেন্দ্রে সংখ্যা ও বেড়েছে। অন্যদিকে এতদিন পর স্কুল খুলেছে, তাই পরীক্ষার দিন গুলোতে নিচু ক্লাসের পড়াশোনা ও চালিয়ে যাওয়ার জন্য ই এই নির্দেশিকা। Madhyamik HS Exam

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সাজেশন পেতে ক্লিক করুন

অন্যদিকে প্রথম পার্বিক মূল্যায়ন ও এপ্রিলে হওয়ার কথা। তাই তার আগে পড়াশোনার ব্যাঘাত না ঘটে, তার জন্য সমস্ত স্কুল পরিদর্শক দের নিয়মিত স্কুল পরিদর্শন করার নির্দেশ দেওয়া হয়েছ। (Madhyamik HS Exam)

বদলে গেল উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচী, নতুন সূচী জানুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment