Advertisement
Minimum Balance in Savings Account
Advertisement

Minimum Balance Rules: এই ব‍্যাঙ্কের গ্রাহকদের পকেটে কোপ! অ্যাকাউন্ট থাকলে এক্ষুনি দেখুন। Minimum Balance in Savings Account

আয়ের পরিমাণ যাই হোক না কেন, ব্যাংকে অ্যাকাউন্ট (Minimum Balance in Savings Account) রাখতে গেলে একটা মিনিমাম ব্যালেন্স রাখতেই হচ্ছে। সেই ব্যালেন্সের পরিমাণ যদি সাধারণ মানুষের সামর্থের মধ্যে হয় তাহলে সেই বিষয়ে কোনো বিতর্ক থাকে না। কিন্তু তা যদি বহুগুণ বেশি হয়, তাহলে সেই ব্যাংকে অন্ততপক্ষে সাধারণ মানুষের কোনো অ্যাকাউন্ট থাকবে না।

Advertisement

যারা আর্থিকভাবে সু-প্রতিষ্ঠিত একমাত্র তারাই এই সমস্ত ব্যাংকে তাদের অ্যাকাউন্ট (Minimum Balance in Savings Account) রাখতে পারেন। গতকাল অর্থাৎ 1 জুন থেকে Axis Bank- এর স‍্যালারি এবং সেভিংস অ্যাকাউন্টে পরিষেবা চার্জ বাড়ানো হবে। ন্যূনতম মাসিক ব্যালেন্স শহর ও গ্রাম অঞ্চলে 15 হাজার টাকা থেকে বাড়িয়ে 25 হাজার টাকা করা হয়েছে।

মোবাইল থেকে মাধ্যমিকের রেজাল্ট সবার আগে কিভাবে দেখবেন

এই ব্যালেন্স না থাকলে আগের তুলনায় আরও বেশি টাকা চার্জ করা হবে। Axis Bank Savings Account-এ মিনিমাম ব্যালেন্স সীমা বাড়িয়ে দিয়েছে। অ্যাক্সিস ব্যাংকের (Minimum Balance in Savings Account) বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, Savings/Salary Account- এর জন্য ট‍্যারিফ কাঠামো 1 জুন 2022/ 1 জুলাই 2022 থেকে সংশোধিত রূপে কার্যকর করা হবে।

Advertisement

লাখপতি হওয়ার দূর্দান্ত সুযোগ, ২৫ পয়সার পুরনো কয়েন থাকলে আপনিও হতে পারেন, জেনে নিন কীভাবে

শহর এবং গ্রামাঞ্চলে মিনিমাম ব্যালেন্স 15 হাজার টাকা থেকে বাড়িয়ে 25 হাজার টাকা করা হয়েছে। মেট্রো এবং শহরাঞ্চলের জন্য মাসিক পরিষেবা চার্জ (Minimum Balance in Savings Account) হবে 600 টাকা। অন্যদিকে আধা শহর এলাকার জন্য এটি 300 টাকা করা হবে। আবার গ্রামীণ এলাকার জন্য হবে 250 টাকা। 1লা জুলাই থেকে অটো ডেবিট ফেলিওর এর ক্ষেত্রেও চার্জ বাড়িয়ে দেওয়া হয়েছে।
Written by Rajib Ghosh.

এক সার্টিফিকেটেই মুশকিল আসান, আর দিতে হবে না কোন পরীক্ষা, কি সেটি?

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement