Mamata Banerjee Announcement – মুখ্যমন্ত্রীর ঘোষণা, ফের স্কুল বন্ধ, ৫০% কর্মী নিয়ে অফিস, কি ইঙ্গিত দিলেন?

আবার বন্ধ হবে স্কুল, ট্রেন ও সরকারী অফিস? কি বললেন Mamata Banerjee

দীর্ঘ ২০ মাস পর স্কুল কলেজ খোলার পর এক দফা ক্লাস শুরু হয়, মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) নির্দেশে এরপর আবার টেস্ট পরীক্ষা শুরু হয়। কিন্তু পুরো  স্কুল চালু না হওয়ায় আক্ষেপ ছিলো অবিভাবকদের। অন্যদিকে অতিমারীর শঙ্কা কাটিয়ে ছন্দে ফিরেছে সমস্ত অফিস আদালত। তবে ওমিক্রনের বাড় বাড়ন্তে আবার ছন্দ পতন হওয়ার ইঙ্গিত দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

Advertisement

জানুয়ারী থেকে নিচু ক্লাসের পঠন পাঠন শুরু করার চিন্তা ভাবনা শুরু হলেও রাজ্যে ওমিক্রনের অস্তিত্ব মেলার পর পিছিয়ে আসে শিক্ষা দপ্তর। আর এদিন সরাসরি মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) জানান দরকার হলে আবার কড়া বিধি চালু হবে।

Advertisement

তবে আপাতত কিভাবে চলবে রাজ্যে, সেই সম্পর্কে মুখ্যমন্ত্রী এদিন বলেন, এখনই সব বন্ধের দরকার নেই, কোভিড বিধি মেনে চলার অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee).

পহেলা জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত স্কুলে যেতে হবে, পড়তে ক্লিক করুন

প্রতিটি প্রশাসনিক বৈঠকে স্যোসাল মিডিয়ায় লাইভ থাকেন মুখ্যমন্ত্রী(Mamata Banerjee). এদিন তিনি বলেন, ‘রাজ্যের করোনা পরিস্থিতির উপর আমরা প্রতি মুহূর্তে নজর রাখছি। উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) আরও বলেন, ‘এখনই রাজ্যের স্কুল কলেজ বন্ধের কথা বলিনি। রাজ্যের করোনা পরিস্থিতির উপর আমরা প্রতি মুহূর্তে নজর রাখছি। উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে। কোনওভাবেই উত্তেজনা ছড়াবেন না। ছাত্র-ছাত্রীদের সুরক্ষিত রাখা আমাদের কাছে প্রাথমিকতা পাচ্ছে। পুরো পরিস্থিতি আমরা গুরুত্ব দিয়ে রিভিউ করছি। এখনই সব বন্ধ করার প্রয়োজন নেই। তবে সংক্রমণ বাড়লে কয়েক মাসের জন্য বন্ধ করতেই হবে।’

অন্যদিকে সঙ্ক্রমনের দিকে নজর রেখে প্রয়োজনে ৫০% কর্মী নিয়ে অফিস চালু করার কথা ও জানান। ৫০% অফিসে এসে এবং রোস্টার মেনে বাকি ৫০% বাড়িতে বসে অফিস করার কথা জানান (Mamata Banerjee)।

আর লকডাউন প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ‘গত দুই বছরে লকডাউন দেখেছি। অনেক মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে। তাই এখনই লকডাউন করা হবে না। তবে প্রয়োজনে কনটেনমেন্ট জোন ফিরিয়ে আনা হবে।’

অন্যদিকে লোকাল ট্রেন থাকবে তবে নিয়ম মেনে চলতে হবে। কিন্তু প্রয়োজনে ট্রেনের সংখ্যা কমতে পারে। পাশাপাশি আগামী ৩ জানুয়ারী থেকে শুরু হচ্ছে রাজ্যের ৪০ লক্ষ ১৫ থেকে ১৮ বছর বয়সীদের টিকাকরন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment