Advertisement
WB Madhyamik Result 2022 Check here
Advertisement

Madhyamik Result 2022 : হাতে মাত্র কয়েক দিন, এই মাসেই বেরোবে মাধ্যমিকের ফলাফল, জেনে নিন এক্ষুনি

এবারের মাধ্যমিক পরীক্ষা দেরীতে শুরু হলেও রেজাল্ট (Madhyamik Result 2022) দেওয়া হবে নির্ধারিত সময়েই। আর সপ্তাহখানেক পরই প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট। রেজাল্ট মোটামুটি তৈরী, এবার মার্কশীট তৈরির কাজ চলছে। কবে দেবে রেজাল্ট বিস্তারিত জানতে পুরো প্রতিবেদনটি পড়ুন।

Advertisement

অতিমারির আবহে আগের বছর নেওয়া হয়নি মাধ্যমিক পরীক্ষা। কিন্তু এবছর পরীক্ষার্থীদের ভবিষ্যতের কথা চিন্তা করে নেওয়া হয়েছে মাধ্যমিক পরীক্ষা। গত ৭ মার্চ থেকে শুরু হয়েছিল পরীক্ষা। চলেছিল গত ১৬ মার্চ পর্যন্ত। টানা বেশ কয়েক দিন স্কুল বন্ধ থাকার দরুন পরীক্ষার্থীদের পরীক্ষা নিয়ে নানা সমস্যার মুখোমুখি হতে হয়েছে। যদিও অনলাইনে ক্লাস করানো হয়েছে। এবার পালা ফলাফল প্রকাশের। Madhyamik Result 2022

প্রসঙ্গত, অনলাইনে ক্লাস করানো হলেও অনেক পড়ুয়াই এই সুবিধা নিতে পারেনি। তাই বহু দিন পড়াশোনার সাথে সাক্ষাৎ না হওয়ার দরুন অনেক পড়ুয়াই সঠিকভাবে অক্ষর লিখতেই ভুলে গেছে। পরীক্ষকদের পরীক্ষার উত্তরপত্র দেখার অভিজ্ঞতা থেকে জানা যায়, অনেক পরীক্ষার্থীই খাতায় অক্ষর উল্টো করে লিখে এসেছে। সারা খাতা জুড়ে কয়েকটি অক্ষর উল্টোভাবেই লেখা ছিল। যদিও পর্ষদ থেকে নির্দেশ দেওয়া হয়েছিল, অন্তত ১ বা ২ নম্বর পরীক্ষার্থীদের দিতে হবেই। Madhyamik Result 2022

Advertisement

ইতিহাস পরীক্ষার প্রশ্নপত্র নিয়েও বিভ্রাতির সৃষ্টি হয়েছিল। সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়, যাতে এই বিষয়ের পরীক্ষা আরও একবার নেওয়া হয়। তবে পূনর্বার এই বিষয়ের পরীক্ষার কোনও ঘোষণা করা হয়নি। যদিও পরীক্ষকদের খাতা চেক করার পর সেগুলি প্রধান পরীক্ষকদের অধীনে জমা করা হয়েছে। স্ক্রুটিনিও শেষ হয়ে গিয়েছে। এবার পরীক্ষার ফলাফল (Madhyamik Result 2022) প্রকাশের পালা।

আরও পড়ুন, WB Madhyamik Result 2022 : এক ক্লিকেই পশ্চিমবঙ্গ মাধ্যমিকের রেজাল্ট দেখুন।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, গত মাসে সমস্ত খাতা চেক করার কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। এবার সেগুলি কম্পিউটারাইজড করার পালা। পর্ষদ সূত্রে জানা গেছে, মার্কশীট ছাপানোর কাজ চলছে। এরপরই মে মাসের শেষের দিকেই রেজাল্ট দেওয়া হবে। তবে খুব বেশি দেরী হলে জুন মাসের প্রথম সপ্তাহেই রেজাল্ট প্রকাশ করা হতে পারে এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এছাড়া বেসরকারী সূত্রের খবর, আগামী ২৭ মে ফলাফল (Madhyamik Result 2022) প্রকাশ করা হতে পারে। যদিও এই তারিখটি অফিশিয়ালি ঘোষণা হয়নি।

EK24 News

মাধ্যমিকের ফলাফল কীভাবে দেখবেন-
১) www.wbresults.nic.in / www.wbbse.wb.gov.in -ওয়েবসাইটে গিয়ে ‘WBBSE class 10 results’ এই অপশনে ক্লিক করতে হবে।
EK24 News website থেকেও সরাসরি রেজাল্ট দেখতে পাবেন।

Advertisement

Madhyamik Result 2022
২) পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর, জন্ম তারিখ দিয়ে ‘Submit’ করতে হবে।
৩) স্ক্রিনে মাধ্যমিক রেজাল্ট দেখাবে। সেখান থেকে তা ডাউনলোড করতে হবে।

আজ থেকে বদলে গেল সব রিচার্জ প্লান, সব কোম্পানির রিচার্জের লিস্ট দেখুন।

এছাড়া অ্যাপের মাধ্যমে রেজাল্ট কীভাবে দেখা যাবে-
গুগল প্লে স্টোর থেকে ‘Madhyamik Result 2022’ অ্যাপটি ডাউনলোড করতে হবে। সেখান থেকে বিনামূল্যেই রেজাল্ট দেখা যাবে। এই সম্পর্কিত খবরের নতুন আপডেট জানতে হলে চোখ রাখুন এই ওয়েবসাইটে। এছাড়া অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement
Advertisement
5 thoughts on “Madhyamik Result 2022 – আগামী সপ্তাহে মাধ্যমিকের রেজাল্ট, জানুন কত তারিখে রেজাল্ট দেবে।”
  1. মার্চ মাসের শেষে মাধ্যমিকের রেজাল্ট চাই!অতি শীঘ্রই মধ্যশিক্ষা পর্ষদের কাছে আমার বিশেষ ভাবে অনুরোধ!

  2. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement