Madhyamik Result 2022 – এবারের মাধ্যমিক জীবন বিজ্ঞান পরীক্ষায় বাজিমাত, সবাই ভালো নম্বর পাচ্ছে Good News।

Madhyamik Result – এবারের মাধ্যমিক জীবন বিজ্ঞান পরীক্ষায় কেমন লিখেছে।

আর কিছুদিন পরই প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট (Madhyamik Result)। আর ক্লাস না করে এবারের মাধ্যমিক পরীক্ষায় কেমন লিখেছে পরীক্ষার্থীরা, সেই নিয়ে জল্পনা, প্রায় সকলের মধ্যেই। আর ক্লাস না হওয়ায় এবারে অনেকেই তার সেরাটা দিতে পারেনি।

Advertisement

এবারের পরীক্ষায় (Madhyamik Result) পরীক্ষার্থীরা কি লিখেছে কিম্বা কেমন লিখেছে, সেই বিষয়ে ইতিমধ্যেই জানা গেছে। যেখানে খুবই নেগেটিভ বার্তা পাওয়া গেছে। যেমন মাধ্যমিকের খাতায় পুস্পা ডায়লগ, ফ্রি ফায়ার, পাব্জি প্রভৃতি। কিন্তু এই প্রথম জীবন বিজ্ঞানের খাতা নিয়ে যথেষ্ট ভালো তথ্য পাওয়া গেল।

Advertisement

বিভিন্ন স্কুলের জীবন বিজ্ঞান বিষয়ের শিক্ষকেরাই এবার মাধ্যমিক জীবন বিজ্ঞানের খাতা দেখছেন। কিন্তু অন্যান্য বিষয়ের চেয়ে এই বিষয়ে একটু আলাদা ফিডব্যাক পাওয়া গেছে। ব্যারাকপুর মন্মথনাথ স্কুলের জীবন বিজ্ঞান শিক্ষকও এবার প্রায় ৩০০ খাতা দেখেছেন, এবারের খাতার কোয়ালিটি একটু নিম্নমানের। তবে পড়ুয়ারা দুই বছর কোনও ক্লাস করেনি সেই বিষয়টাও ভাবতে হবে।

যতই অনলাইন ক্লাস হোক, দুধের সাদ কি ঘোলে মেটে! শিক্ষকদের বরং উচিৎ ওরা যা লিখেছে তাই নিয়েই একটু মানবিকতার বিষয়টা ভেবেই নম্বর দেওয়া উচিত। অনেকেরই পরিবারই খুবই সংকট্ময় মুহূর্ত কাটিয়েছে এই সময়ে। অনেকেই পরিবারের প্রিয়জন হারিয়েছে।

আরও পড়ুন, মাধ্যমিকের রেজাল্ট নিয়ে বড় খবর, খাতা দেখা কেমন হচ্ছে?

একটু বেশী নম্বর দিলে ক্ষতি কি? মনে করছেন অনেক শিক্ষকই। তবে এই বিষয়ে একাধিক শিক্ষকই বলেছেন, জীবনবিজ্ঞান পরীক্ষার প্রশ্নপত্র একটু সহজ হওয়ায় অনেকেই ভালো লিখেছে। তবে সামগ্রিকভাবে এবারের লেখার কোয়ালিটি একটু খারাপ। তবে বাচ্চাদের কথা ভেবে এইটুকু আডজাস্ট করা যেতেই পারে। Madhyamik Result

Advertisement

এই বিষয়ে আপনার কি মত, খাতা কি একটু সহজ করে দেখা উচিৎ? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন। মাধ্যমিকের রেজাল্ট (Madhyamik Result) নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট আসছে, সঙ্গে থাকুন।

আরও পড়ুন, মাধ্যমিকের খাতা দেখা প্রায় শেষ

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment