Madhyamik Result 2022 Date – বড় ঘোষণা, আগামী সপ্তাহেই মাধ্যমিকের রেজাল্ট এই নতুন ওয়েবসাইটে, কবে ও কিভাবে রেজাল্ট দেখবেন।

Madhyamik Result 2022 Date – মাধ্যমিকের রেজাল্ট কবে দেবে ও কিভাবে দেখবেন।

অবশেষে রাজ্যের মাধ্যমিক পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান। নির্ধারিত সুচী মেনেই প্রকাশিত হচ্ছে এবারের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট (Madhyamik Result 2022 Date) গত মাসে মধ্য শিক্ষা পর্ষদ ঘোষণা করে, খাতা দেখা শেষ, চলতি মাসের শেষ সপ্তাহে প্রকাশিত হবে মাধ্যমিকের রেজাল্ট। আর সেই ঘোষণা মত আগামী সপ্তাহে প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রেজাল্ট, আজ জানিয়ে দিলো পর্ষদ।

Advertisement

গত মার্চে শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। অতিমারী পরিস্থিতিতে প্রায় দু বছর বাদে মাধ্যমিক পরীক্ষা নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। যেটা একটা চ্যালেঞ্জের বিষয় ছিল পর্ষদ এবং ছাত্র-ছাত্রীদের কাছে। পরীক্ষা শেষের পরই ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের মনে একটাই প্রশ্ন-কবে প্রকাশ পেতে পারে মাধ্যমিক পরীক্ষার ফলাফল (Madhyamik Result 2022 Date)?

Advertisement

এমতাবস্থায় জানা যাচ্ছে, আগামী সপ্তাহের শেষের দিকেই চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ করা হতে পারে। তবে নির্দিষ্ট করে কোনো তারিখ পর্ষদের তরফে এখনো অবধি ঘোষণা করা হয়নি। তবে বিভিন্ন সূত্রের খবর, 27 অথবা 28 মে কিম্বা 30 মে মাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে। সূত্রের খবর, খাতা মূল্যায়নের কাজ শেষ। এখন সংকলনের কাজ চূড়ান্ত পর্যায়ে। তবে এর মধ্যে বড় একটি প্রশ্ন দানা বেধেছে, যে এবার অনেকেই ভালো লিখতে পারেনি, তাদের কি সবাইকে পাশ করিয়ে দেওয়া হবে? এই বিষয়ে আপডেট আসছে।

মাধ্যমিকের ফলপ্রকাশ হবে বেলা ১০ টা থেকে ১১ টার মধ্যে। এর আধাঘন্টা পর থেকে তা জানা যাবে দুটি সরকারি ওয়েবসাইটে, wbresults.nic.in এবং wbbse.org. এছাড়াও SMS এর মাধ্যমেও জানা যাবে রেজাল্ট। তবে একই সাথে কয়েক লাখ পরীক্ষার্থী একই ওয়েবসাইটে রেজাল্ট দেখতে গেলে সার্ভার ডাউন হবে, তাই আপনাদের সুবিধার্থে ৪ টি লিঙ্ক দেওয়া হয়েছে। Madhyamik Result 2022 Date

যেখানে কোনও সার্ভার বিকল হলে অন্য ওয়েবসাইট থেকে দেখতে পাবেন, নিচে লিঙ্ক গুলো দেওয়া আছে। EK24 News Website www.ek24.in থেকেও রেজাল্ট দেখতে পাবেন। পরীক্ষার্থীরা নিজেদের জন্মতারিখ আর রোল নম্বর দিয়েই জেনে নিতে পারবেন প্রাপ্ত নম্বর‌।

Advertisement

Madhyamik Result 2022 Date
LINK 1 LINK2
LINK 3 LINK4

প্রথমে যেকোনো একটি লিঙ্কে প্রেস করে ওয়েবসাইটে (Website) প্রথমেই আপনাকে আসতে হবে।
এরপর আপনি রেজাল্ট দেখার লিংক(Link) পেয়ে যাবেন।
তারপর West Bengal Council of Higher Secondary Education 2022 এর লিংকটি আপনাকে ক্লিক করতে হবে।
WB HS Result 2022

গ্রাহকদের খুসি করতে আজ থেকে তিনটি নতুন রিচার্জ প্ল্যান চালু করলো জিও।

মাধ্যমিক ছাত্রজীবনের প্রথম বড়ো পরীক্ষা। বোর্ডের পরীক্ষা নিয়ে ছাত্র-ছাত্রীদের মধ্যে উৎসাহ থাকে অনেক বেশি থাকে। পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর একাদশে ভর্তির তোড়জোড় শুরু হয়ে যায় সাথে সাথেই। করোনা কালে গতবছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। এবছর পরিস্থিতির একটু উন্নতি হতেই হলে বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে মধ্যশিক্ষা পর্ষদ। সেইমতো বাড়ির কাছের সেন্টারেই পরীক্ষার সিট পরেছিল। স্কুলের সংখ্যাও বাড়িয়ে দিয়ে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছিল।

প্রসঙ্গত, গত বছরের তুলনায় এবছর পরীক্ষার্থীর সংখ্যাও বেড়েছে। তবে কতজন পরীক্ষা দিয়েছে, তা নিশ্চিতভাবে জানা যায়নি। ফলাফল প্রকাশিত হওয়ার সময় সেই সংখ্যাটা জানা যাবে বলে মনে করা হচ্ছে। 2021 সালে পরীক্ষা দিয়েছিল প্রায় 10 লক্ষ পড়ুয়া। গত বছর মেয়েদের সংখ্যা ছিল 5 লক্ষ 53 হাজার 573 এবং ছেলেদের সংখ্যা ছিল 4 লক্ষ 43 হাজার 304। Madhyamik Result 2022 Date

 সিলেবাস বদলাচ্ছে, মাধ্যমিকের পর সায়েন্স আর্টস না কমার্স

এবছর সেটা বেড়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা 11 লক্ষ 18 হাজার 821। এবছর পরীক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা 6 লক্ষ 21 হাজার 931 এবং ছেলেদের সংখ্যা 4 লক্ষ 96 হাজার 890। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে 90 দিনের মাথায় মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করতে বলা হয়েছিল। পর্ষদের তরফে সেই মতোই প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে এক আধিকারিকের তরফে। Madhyamik Result 2022 Date
Written by Rupa Dutta

Recharge Plan – Jio-Airtel-VI কে টেক্কা দিতে 49 টাকায় 5 মাসের প্ল্যান BSNL এর

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment