Advertisement
Madhyamik Result 2022
Advertisement

Madhyamik Result 2022 – মাধ‍্যমিকে অসফল হওয়ার আশঙ্কায় আ’ত্মঘাতী ছাত্রী

অতিমারী পরিস্থিতির কারণে এর আগে মাধ্যমিক (Madhyamik Result 2022) এবং উচ্চ মাধ্যমিক (Higher Secondary) পরীক্ষায় ছাত্র-ছাত্রীরা ঠিক ভাবে প্রস্তুতি নিতে পারেনি। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হতেই মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা এবার অফলাইনেই হয়েছে।

Advertisement

মুখ্যমন্ত্রী পরীক্ষার্থীদের খাতা সহানুভূতির সঙ্গে দেখতে হবে বলে নির্দেশ দিয়েছেন। তারপরেও বহু ছাত্র-ছাত্রীদের মনে খারাপ ফল করার আশঙ্কা কেটে যায় নি। জীবনের প্রথম পরীক্ষায় অসফল হওয়ার আশঙ্কায় গলায় ফাঁস দিয়ে এক মাধ্যমিক পরীক্ষার্থী আত্মঘাতী হলো। সুইসাইড নোট উদ্ধার হয়েছে। Madhyamik Result 2022

মৃত ছাত্রীর নাম বৃষ্টি পোদ্দার (16) মছলন্দপুরের সাদপুর এলাকার বাসিন্দা। জানা গিয়েছে, জুন মাসেই মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হতে পারে। মছলন্দপুর ভূদেব স্মৃতি বালিকা বিদ্যালয় থেকে ওই ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। কিন্তু মাধ্যমিক পরীক্ষায় অসফল হওয়ার আশঙ্কায় আত্মহত্যার করল। সেখান থেকে সুইসাইড নোট উদ্ধার হয়েছে। Madhyamik Result 2022

Advertisement

উদ্ধার হওয়া ওই সুইসাইড নোটে লেখা রয়েছে, আমি প্রথম হতে পারব না। তাই পরিবারের সম্মান যাতে ধুলোয় মিশে না যায় তাই নিজেকে আর বাঁচাতে পারলাম না। পুলিশ সুইসাইড নোট উদ্ধার করেছে। Madhyamik Result 2022.

এবারের উচ্চমাধ্যমিকে রেকর্ড সংখ্যক ফেলের সম্ভাবনা, দেখুন কি জানা গেল।

জানা গিয়েছে, দুপুরে বৃষ্টির মা তাকে খেতে ডাকে। কিন্তু যখন সে আসেনি, তখন দরজা ধাক্কা দেয়। তারপরেও বারবার দরজা ধাক্কা দিলেও খোলেনি।

EK24 News

এরপর পরিবারের সদস্যরা দরজা ভেঙে ঘরে ঢোকে। সেখান থেকে বৃষ্টিকে উদ্ধার করে হাবরা স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। পরিবারের আফসোস পরীক্ষায় পাস না করার আশঙ্কায় আত্মহত্যা করল। সে পরিবারের কারো সঙ্গে কথা বলেনি। কথা বললে হয়তো এই ঘটনা ঘটত না, বলছে পরিবারের সদস্যরা।

Advertisement

এদিকে পর্ষদ সুত্রে জানা যাচ্ছে, এবারে মাধ্যমিকে পাস করতে হলে, তবে অনেকেই এখনো পর্যন্ত নিশ্চিত নন ঠিক কত করে নম্বর পেলে পাশ করা যাবে প্রতিটি বিষয়ে।
পরীক্ষার মোট নম্বর: মোট ৭০০ নম্বরে নেওয়া হয় মাধ্যমিক পরীক্ষা।
পরীক্ষা কয়টি ভাগে ভাগ করা হয়: ২ টি। একটি হলো লিখিত, অপরটি হল মৌখিক পরীক্ষা। Madhyamik Result 2022

অফুরন্ত ফ্রি কল ও ইন্টারনেট দিচ্ছে বিএসএনএল, একটি টাকাও লাগবেনা, দেখুন কিভাবে

পাশের জন্য প্রয়োজনীয় নম্বর: লিখিত ও মৌখিক পরীক্ষা মিলিয়ে মোট ১০০ নম্বর করে নেওয়া হয় প্রতিটি বিষয়ের পরীক্ষা। এক্ষেত্রে প্রতিটি বিষয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা মিলিয়ে মোট ২৫ নম্বর পেতে হবে একজন পরীক্ষার্থীকে। Madhyamik Result 2022
শতাংশের ভিত্তিতে পাশ: প্রতিটি বিষয়ে ২৫ শতাংশ নম্বর পেলে তবেই করা যাবে পাস।
মাধ্যমিকের রেজাল্টের আপডেট পেতে সঙ্গে থাকুন।

তবে কি এ বছর সবাই পাশ! কি বলছে মধ্যশিক্ষা পর্ষদ? Big Update

Advertisement
Advertisement
4 thoughts on “Madhyamik Result 2022 – মাধ্যমিকে সবাইকে পাস করাবে না, শুনেই টেনশনে আ’ত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী, কতো পেলে পাশ, দেখুন?”
  1. Ai madhiyamik exam a sobi ka pass na korala onak chatro chatri sueside korba. Karon corona situations a chatro chatri ra exam a prostuti neta parane tai. Teachers dar kacha ami request korchi porttack chatro chatri ka pass koriya dewa hok 🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏🙏 thank you.

  2. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement