Madhyamik HS Exam News – মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পেছনো নিয়ে ধুন্ধুমার, অবরোধ মিছিল, এবার কি হবে?

Madhyamik HS Exam News – মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবীতে অবরোধ মিছিল কর্মসূচী।

অতিমারি আবহে ঠিক মতো ক্লাস হয়নি বলেই পরীক্ষা (Madhyamik HS Exam News) পেছনোর দাবী ছিল পরীক্ষার্থীদের মধ্যে। স্যোশাল মিডিয়া, সংবাদ মাধ্যমে বিভিন্ন দাবী এবং প্রতিবাদ ইতিমধ্যেই চোখে পড়ার মত। বিশেষ করে অপেক্ষাকৃত দুর্বল পড়ুয়া এবং গ্রাম গঞ্জের গরীব পড়ুয়ারা তেমন প্রস্তুতি নিতে পারেনি।

Advertisement

যদিও পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE) ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে নির্ধারিত সূচী মেনেই মাধ্যমিক পরীক্ষা হবে। আর একই পথে হেটে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ও নির্ধারিত সুচী মেনেই হবে, সেটাও জানানো হয়েছে উচ্চমাধ্যমিক শিক্ষা কাউন্সিলের (WBCHSE) তরফ থেকে। কিন্তু কোথাও যেন আশা ছাড়ছেন না পরীক্ষার্থীরা (Madhyamik HS Exam News)।

Advertisement

তাই স্যোশাল মিডিয়া ছাপিয়ে এবার রাস্তায় নেমে প্রতিবাদ এবং অবরোধ কর্মসূচী পালন করতে দেখা গেলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Madhyamik HS Exam News) নিয়ে। একাধিক দাবীর মধ্যে অন্যতম হলো, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা এক মাস পিছিয়ে দিতে হবে, এবং মাধ্যমিক পরীক্ষা হোম সেন্টারে নিতে হবে।

সংবাদসুত্রে জানা গেছে, এদিন শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অফিস বলাকা গেটের থেকে ভাষা ভবন পর্যন্ত মিছিল ও বিক্ষোভ প্রদর্শন করে পড়ুয়ারা। শুধু পরীক্ষা পেছনো কিম্বা হোম সেন্টারেই পরীক্ষা নেওয়া নয়, অনলাইনে ক্লাস করিয়ে কেন অফলাইনে পরীক্ষা, সেই প্রতিবাদ ও করতে দেখা যায়।

আর সেই পড়ুয়াদের সাথে ছিল কলেজ পড়ুয়ারাও। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা (Madhyamik HS Exam News) ছাড়াও কলেজ বিশ্ববিদ্যালয়ের অফলাইন পরীক্ষা নিয়েও প্রতিবাদ করেন পড়ুয়ারা।

Advertisement

এই পরিস্থিতিতে প্রস্তুতি সম্পন্ন হয়নি কিম্বা সিলেবাস শেষ হয়নি দাবী পরীক্ষার্থীদের একাংশের। অন্যদিকে পরীক্ষা (Madhyamik HS Exam 2022) পিছিয়েছে একাধিক রাজ্য এবং কেন্দ্রীয় বোর্ড। তাই পশ্চিমবঙ্গের পরীক্ষা কি পেছনো উচিৎ? নিচে কমেন্ট করে আপনার মতামত জানাতে পারেন। আপনার মন্তব্য অতি গুরুত্বপূর্ণ।

মাধ্যমিক উচ্চমাধ্যমিকের সাজেশন পেতে এখানে ক্লিক করুন

এবার Jio গ্রাহকদেরদের রিচার্জের খরচ অর্ধেক কমে গেলো, মুখে ফুটবে চওড়া হাসি

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment