Madhyamik HS Exam News – ব্রেকিং নিউজ, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে বিশাল সুখবর, দুশ্চিন্তার অবসান।

Madhyamik HS Exam News – মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে বড় ঘোষণা।

বিগত কয়েকদিন ধরেই একাধিক সংবাদ মাধ্যমে প্রচারিত হচ্ছিলো, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক (Madhyamik HS Exam News) পরীক্ষা পেছতে পারে। কিন্তু গতকাল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) এবং মধ্য শিক্ষা পর্ষদের (WBBSE) চেয়ারম্যান জানিয়ে দেন পরীক্ষা হচ্ছে নির্ধারিত সময়ে। এবং আরো কয়েকটি ব্যাপারে বোর্ড এর তরফ থেকে যা জানানো হয়েছে, সমস্ত নিয়ে রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

কয়েকদিন ধরেই অতিমারী পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় পরীক্ষা পিছিয়ে যেতে পারে, কিম্বা বাতিল হতে পারে, কিম্বা অনলাইনে হতে পারে বিভিন্ন জল্পনা শুরু হয়েছিলো। কিন্তু পর পর তিনদিন পর পর সংক্রমনের হার না বাড়ায়, এদিন সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে এদিন বড় ঘোষণা করলেন।(Madhyamik HS Exam News)

Advertisement

এদিন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের (WBCHSE) সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য সোমবার জানিয়ে দিয়েছেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা অফলাইনেই হবে। এবং তার জন্য যাবতীয় পরিকল্পনা এবং প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা আগের ঘোষণা মতোই ‘হোম সেন্টার’ বা নিজের নিজের স্কুলেই হবে। সেইসাথে লিখিত ও প্র্যাক্টিক্যাল উভয় পরীক্ষাই হবে সংক্ষেপিত পাঠ্যক্রমের ভিত্তিতে। (Madhyamik HS Exam News)

এদিকে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের (WBBSE) সভাপতি কল্যাণময় বাবু জানান, এ বারের মাধ্যমিকও হবে অফলাইনে। তবে মাধ্যমিক পরীক্ষা হোম সেন্টারে নেওয়া সম্ভব নয়। কারণ, স্কুলের সংখ্যা ১০ হাজারের বেশি। এমন অনেক স্কুল আছে, যেগুলি প্রত্যন্ত এলাকায়। সেই সব স্কুলে পরীক্ষার পরিকাঠামো তৈরি করা কার্যত সম্ভব নয়। (Madhyamik HS Exam News)

তবে পরীক্ষার্থীদের সুরক্ষার জন্য প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইসোলেশন রুম থাকবে। কোনও পরীক্ষার্থী পরীক্ষা চলাকালীন অসুস্থ হয়ে পড়লে কিম্বা তার কোভিডের উপসর্গ দেখা দিলে সে আইসোলেশন রুমে করোনা বিধি মেনে পরীক্ষা দিতে পারবে। (Madhyamik HS Exam News)

Advertisement

আইসোলেশন রুম, সেখানকার সাজসরঞ্জাম, পরীক্ষার প্রশ্ন, উত্তরপত্র— সবই স্যানিটাইজ় বা জীবাণুমুক্ত করা হবে নিয়মিত। স্কুলের অন্যান্য ঘরও জীবাণুমুক্ত করা হবে। উপরন্তু হাসপাতালে বসেও পরীক্ষা দেওয়ার ব্যবস্থা থাকবে।(Madhyamik HS Exam News)

উচ্চ মাধ্যমিক সংসদের সভাপতি আরও জানান, উচ্চ মাধ্যমিক অনলাইনে নেওয়ার কোনও সম্ভাবনা নেই। নিশ্চিত ভাবে অফলাইনেই পরীক্ষা হবে। আগেই জানানো হয়েছিল, উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে হোম সেন্টারে।  (Madhyamik HS Exam News)

পুরাতন কয়েন বেচে লাখ টাকা ইনকাম করতে ক্লিক করুন

সুতরাং বোর্ড এবং সংসদের বিবৃতি অনুসারে পরীক্ষা বাতিল হচ্ছেনা। এবংযথা সময়ে নেওয়ার প্রস্তুতি রয়েছে। অন্যদিকে অফলাইনেই পরীক্ষা হবে। আপনাদের কি মনে হয়, পরীক্ষা কি পেছনো উচিৎ? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, আপনাদের মন্তব্য অবশ্যই গুরুত্বপূর্ণ। (Madhyamik HS Exam News)

পরীক্ষার্থীদের সকলকে দেওয়া হবে, জানতে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment