Madhyamik HS Exam – অবশেষে পিছিয়ে গেল মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা, একাধিক রাজ্যে বিজ্ঞপ্তি প্রকাশ।

Madhyamik HS Exam – বোর্ড পরীক্ষা পিছিয়ে গেলো বিভিন্ন রাজ্যে।

Madhyamik HS Exam – অতিমারী পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে স্কুল কলেজ বন্ধ থাকার পর অবশেষে পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্য স্কুল কলেজ খুলে দিয়েছে। আজ থেকে পশ্চিমবঙ্গেও প্রাথমিক থেকে সমস্ত শ্রেণী পুরোদমে খুলে গেল। অন্যদিকে অনেক রাজ্যই ধাপে ধাপে স্কুল খুলছে।

Advertisement

এদিকে আজ থেকে শুরু হলো সর্বভারতীয় নীট (NEET Exam 2022) বা ডাক্তারি এন্ট্রান্স পরীক্ষা। মার্চ মাস থেকে শুরু হচ্ছে একাধিক রাজ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বা দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষা (Madhyamik HS Exam)। কিন্তু সমস্ত পড়ুয়ার ভ্যাক্সিনেশন কমপ্লিট না হওয়ায় পরীক্ষা পিছিয়েছে একাধিক রাজ্য। ইতিমধ্যেই পরীক্ষা পেছনোর ঘোষণা করেছে রাজস্থান রাজ্য সরকার, খবর দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

Advertisement

অন্যদিকে মার্চ মাসের বোর্ড পরীক্ষা (Madhyamik HS Exam) পিছিয়ে মে মাসে করার সিদ্ধান্ত নিয়েছে তেলেঙ্গানা রাজ্যের শিক্ষা দপ্তর। ১১ই মে থেকে ২০ ই মে পর্যন্ত পরীক্ষার নতুন সূচী প্রকাশিত হয়েছে। এদিকে পরীক্ষা পেছনোর চিন্তাভাবনা করছে কর্ণাটক রাজ্য।

এদিকে আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হতে চলেছে সিবিএসই বোর্ডের দ্বিতীয় টার্মের পরীক্ষা। কিন্তু, ইতিমধ্যেই এই পরীক্ষা বাতিলের দাবিতে সরব হয়েছে এক শ্রেণির পড়ুয়া ও তাদের অভিভাবকরা। তাদের দাবি, সিলেবাস শেষ হয়নি, তাই হয় বোর্ড পরীক্ষা (Madhyamik HS Exam) বাতিল করা হোক বা তা পিছিয়ে দেওয়া হোক।

আর, সিবিএসই বোর্ডের পড়ুয়াদের সঙ্গে গলা মিলিয়েছেন আরেক সর্বভারতীয় বোর্ড সিআইএসসিই, এলআইওএস-সহ বেশ কিছু রাজ্যের শিক্ষা বোর্ড। আর পরীক্ষা (Madhyamik HS Exam) পেছনো নিয়ে জনস্বার্থ মামলা ও দায়ের হয়েছে।

Advertisement

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত পশ্চিমবঙ্গে নির্ধারিত সূচী মেনেই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে বলেই জানা গেছে। আপনার কি মনে হয়, পরীক্ষা কি নির্ধারিত সময়ে হওয়া উচিৎ, নাকি পেছনো উচিৎ। নিচে কমেন্ট করে আপনার বক্তব্য জানাতে পারেন।

 স্টারলিংক কে হটিয়ে দিয়ে, বাজিমাত জিওর, 99 টাকায় এবার আনলিমিটেড প্যাক

মাধ্যমিকের ১০০% কমন যোগ্য সাজেশন পেতে ক্লিক করুন

পুরাতন ১ টাকার কয়েন থাকলেই মালামাল, অনলাইনে লাখ টাকায় বেচুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment