Madhyamik HS Exam 2022 – মাধ্যমিক, উচ্চমাধ্যমিক নিয়ে বিশাল সুখবর, পরীক্ষার্থীদের জন্য এই সিদ্ধান্ত।

Madhyamik HS Exam 2022 – মাধ্যমিক, উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা।

কিছুদিন ক্লাস চালু হয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (Madhyamik HS Exam 2022) টেস্ট পরীক্ষার পরই সমস্ত ক্লাস বন্ধ হয়ে গেল। এর আগে শিক্ষা দপ্তর থেকে চিন্তা ভাবনা করা হচ্ছিলো, যে যেহেতু সারা বছর ক্লাস হয়নি তাই টেস্ট পরিক্ষার পর যদি কয়েকদিন ক্লাস করা যায়।

Advertisement

আর সেই আশায় কার্যত জল ঢেলে দিয়ে আবার অমিক্রনের বাড়বাড়ন্ত শুরু হলো। যার ফলে ক্লাস তো দুরের কথা, পরীক্ষা হওয়া নিয়েই চিন্তা ভাবনা শুরু হলো। আর এরই মধ্যে (Madhyamik HS Exam 2022) পরীক্ষার্থীদের জন্য বিশাল ঘোষণা রাজ্যের।

Advertisement

কয়েকদিন ধরেই বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রচারিত হচ্ছে, তৃতীয় ঢেউয়ের আগেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (Madhyamik HS Exam 2022) নিয়ে সংশয়ের আশঙ্কা। লাখ লাখ পরীক্ষার্থী অপেক্ষায় আছে পরীক্ষা দেওয়ার জন্য। কিন্তু কি হবে কে জানে? 2022 সালের March মাসের মাঝামাঝি মাধ্যমিক (WBBSE Exam) পরীক্ষা এবং April মাসের শুরুতে উচ্চ মাধ্যমিক( Higher secondary examination) পরীক্ষা। (Madhyamik HS Exam 2022)

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক (Madhyamik HS Exam 2022) পরীক্ষার কথা থাকলেও ফের সঠিক সময়ে পরীক্ষা (Madhyamik HS Exam 2022) হওয়া নিয়ে সংশয়ের আশঙ্কা। লাখ লাখ পরীক্ষার্থী অপেক্ষায় আছে পরীক্ষা দেওয়ার জন্য। কিন্তু পরিস্থিত কোন দিকে যাবে, সেটাই নজর শিক্ষা দপ্তরের।

কিন্তু এদিন মাননীয়া মুখ্যমন্ত্রী সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে বলেন, গুজব ছড়াবেন না, এখুনি সব বন্ধ হচ্ছে না। তবে পড়ুয়াদের স্বাস্থ্যের কথাটাও ভাবতে হবে। আর গতকাল বোর্ড থেকে জানিয়ে দেওয়া হলো, খুব শীঘ্রই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য শুরু হচ্ছে নতুন সিলেবাস মেনে বিষয় ভিত্তিক ক্লাস। এই ক্লাস টেলিভিশনে সম্প্রচারিত হবে। যেহেতু সারা বছর স্কুলে ক্লাস হয়নি তাই পড়ুয়াদের সুবিধার্থে এই ক্লাস। এর ফলে উপক্রিত হবেন এবছরের পরীক্ষার্থীরা। (Madhyamik HS Exam 2022)

Advertisement

যদিও শ্রেণী কক্ষের পঠন পাঠন কখনো টেলিভিশনের ভার্চুয়াল ক্লাস পূরণ করতে পারে না। তবে এই মুহূর্তে কিছু করার নেই। খুব শীঘ্রই কোন শ্রেণীর ক্লাস কবে সেই রুটিন দেওয়া হবে। তবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছিয়ে যেতে পারে বলেই গুঞ্জন শোনা যাচ্ছে। এদিকে চলতি মাসের পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে বিনামুল্যে টেস্ট পেপার। কবে থেকে দেওয়া হবে সেই ব্যাপারেও আপডেট আসছে। (Madhyamik HS Exam 2022)

অন্যদিকে আগের বারের মত নীট (NEET EXAM 2022) পরীক্ষাও পিছিয়ে যেতে পারে। তবে কাউন্সিলের তরফ থেকে এখনো কিছু জানানো হয়নি। যদিও পড়ুয়া এবং অবিভাবকেরা চাইছেন শীঘ্রই সিদ্ধান্ত জানানো হোক। কিন্তু অমিক্রনের পরিস্থিতি কি হবে তা এখনও বলা যাচ্ছে না। (Madhyamik HS Exam 2022)

আরো পড়ুন, মাস দুয়েক পেছতে পারে পরীক্ষা

তাই এত শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া কার্যত অসম্ভব। আপনাদের কি মনে হয়, (Madhyamik HS Exam 2022) পরীক্ষা কি পেছনো উচিৎ? নাকি সঠিক সময়ে হওয়া উচিৎ। নিচে কমেন্ট করে জানাতে পারেন। আপনাদের কমেন্ট মুল্যবান। পরবর্তী আপডেট শীঘ্রই আসছে। সঙ্গে থাকুন।

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক সাজেশন পেতে ক্লিক করুন

ছাত্রদের জন্য অনলাইনে ইনকাম করার সেরা উপায়, জানতে ক্লিক করুন

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment