Madhyamik Exam Question Leak – মাধ্যমিক ইংরাজী পরীক্ষার প্রশ্নফাঁস নিয়ে কি বলল মধ্য শিক্ষা পর্ষদ।

Madhyamik Exam Question Leak – প্রশ্ন কি আদৌ ফাঁস হয়েছে?

আজ মাধ্যমিক ইংরাজী পরীক্ষা শুরু হওয়ার দুই ঘন্টা আগেই মাধ্যমিকের ইংরাজী প্রশ্ন স্যোসাল মিডিয়াতে ঘুরতে থাকে (Madhyamik Exam Question Leak)। আর সেই প্রশ্ন আসল কিনা সেই উত্তর দিলো পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ। পর্ষদ কি জানালো দেখে নেওয়া যাক।

Advertisement

মাধ্যমিকের প্রশ্নপত্র ফাঁসের গল্পটা ভুয়ো, এমন দাবি সংসদ সভাপতির (Madhyamik Exam Question Leak)। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন ইন্টারনেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সংসদ থেকে। এই ঘটনার অন্যতম কারণ বিগত কিছু বছর পরীক্ষা শেষ হওয়ার আগে সেই প্রশ্নপত্র ফাঁস হয়ে যাচ্ছিল। তা নিয়ে সমস্যার মুখে পড়তে হয়েছিল শিক্ষামহলকে।

Advertisement

আর প্রশ্নপত্র ফাঁস রোখা, এবং যেসমস্ত কর্মীরা প্রশ্নপত্র সুরক্ষিত রাখার কাজে রয়েছেন, তাদের নিরাপত্তা নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়েছে বারবার শিক্ষাবিদ থেকে অভিভাবকমহলের কাছে। (Madhyamik Exam Question Leak)

সংসদ থেকে তাই পরীক্ষার আগে নির্দেশিকা জারি করে পরীক্ষা চলাকালীন একটি নির্দিষ্ট জায়গা অবধি ইন্টারনেট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তাও আজ ইংরাজী পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শেষ হওয়ার আগে সোশ্যাল মিডিয়াতে ঘুরতে দেখা যায়। এ নিয়ে সরাসরি সংসদ সভাপতি কল্যাণ গঙ্গোপাধ্যায়কে প্রশ্ন করা হলে তিনি জানান এটি নকল প্রশ্নপত্র ছিল। আসল প্রশ্নপত্র বাইরে আসেনি। (Madhyamik Exam Question Leak)

মাধ্যমিক ভুগোল সাজেশন পিডিএফ পেতে ক্লিক করুন

সুতরাং পর্ষদ ঘোষণা করেই দিলো ইংরাজী প্রশ্ন ফাঁস হয়নি। আর সেই নিয়ে চিন্তামুক্ত থাকার পরামর্শ দিয়েছেন, সকল পরীক্ষার্থীদের। পরবর্তী আপডেট আসছে।

Advertisement

মাধ্যমিক নিয়ে জরুরী বৈঠকে, ভাগ্য খুললো পরীক্ষার্থীদের

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment