Madhyamik Exam – মাধ্যমিক বাতিল? আসল ব্যাপারটা কি?

Madhyamik Exam – তুলে দেওয়া হল মাধ্যমিক! গুজব নাকি সত্যি। জানুন বিস্তারিত।

এই কয়েকদিন হল শেষ হয়েছে মাধ্যামিক পরীক্ষা (Madhyamik Exam)। অতিমারির পর এই প্রথম অফলাইনেই মাধ্যামিক পরীক্ষা হল। কিন্তু পরীক্ষার শেষে কয়েক দিনের মধ্যেই বেরিয়ে এলো এক চাঞ্চল্যকর তথ্য। মাধ্যমিক পরাইক্ষাই নাকি বাতিল হয়ে যাচ্ছে!

Advertisement

বেশ কিছুদিন ধরেই সোশ্যাল মিডিয়াতে ঘুরতে দেখা যাচ্ছে মাধ্যমিকের (Madhyamik Exam) একটি নোটিশ। আর তাতে দেখা যাচ্ছে মাধ্যমিক পরীক্ষা উঠে যাবে! এখনও উচ্চমাধ্যমিক শুরু হয়নি জোরকদমে চলছে পরীক্ষা প্রস্তুতি।

Advertisement

যদিও এবছর বেশ কিছু কারণে উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিন পালটে গেছে, এর পরই তারা আবার পরিবর্তিত রুটিনও পেয়ে গেছে। আর অন্যদিকে মাধ্যমিক দিয়ে ফল প্রকাশের (Madhyamik Exam Result) অপেক্ষায় দিন গুনছেন পরীক্ষার্থীরা।

এরই মধ্যে এই নোটিশ ছাত্রছাত্রীদের মধ্যে বিশেষ চাঞ্চল্যকর পরিস্থিতি সৃষ্টি করেছে। আসুন এই বিয়য়ের সত্যতা সম্পর্কে জেনে নেওয়া যাক। এই বিষয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকার প্রেস রিজিল করে বিবৃতি দিয়েছে।

এবারের মাধ্যমিকের খাতা সহজ করে দেখা হবে, ক্লিক করুন

আপনারা হয়তো অনেকেই জানেন না যে ৩৪ বছর পরপর শিক্ষানীতি বদল হয়। তাই বলা হচ্ছে নতুন শিক্ষানীতি আইন (NEP) অনুযায়ী শুধুমাত্র উচ্চমাধ্যমিক পরীক্ষাই দিতে হবে। মাধ্যমিক যে যার নিজের স্কুলেই দেবে। আর সেই পরীক্ষা অন্যান্য ক্লাসের সাধারণ বারশিক পরীক্ষার মতোই গন্য হবে।

Advertisement

সোশ্যাল মিডিয়াতে এমনই একটি নোটিশ ঘুরছে। পিআইবি এই নোটিশকে সম্পূর্ণ ভুয়ো বলেছে। তাদের দাবি নতুন শিক্ষানীতি এলেও মাধ্যমিক তুলে দেওয়ার কথা কোথাও বলা হয়নি। এমফিলও উঠে যাবেনা, সাধারণ নিয়মে যেকোনো ছাত্রছাত্রী করতে পারবে। নিচে সরকারের বিবৃতি দেখুন।

অন্যান্য বছরের মতো বোর্ড পরীক্ষাই থাকবে মাধ্যমিক। পিআইবি এম ফিল নিয়েও টুইটে জানিয়েছে ঘটনাটা।  এছাড়াও তারা সবাইকে গুজবে কান দিতে বারন করেছেন।

তবে এই খবর ছড়িয়ে যাওয়ায় ইতিমধ্যেই আশংকায় পড়ুয়ারা। এই বিষয়ে আপনার কি মতামত? নিচে কমেন্ট করে জানাবেন। মাধ্যমিক কি সত্যিই বাতিল হওয়া উচিৎ?

মোবাইল রিচার্জ করার আগে সব কোম্পানীর সেরা প্ল্যান গুলো দেখে নিন। নাহলে নিশ্চিত পস্তাবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment