LPG Gas Price – পশ্চিমবঙ্গে মাত্র 450 টাকায় মিলবে রান্নার গ্যাস! ভোটের মুখে পশ্চিমবঙ্গে লাডলি বহেন প্রকল্পের ঘোষণা।

রান্নার গ্যাসের দাম বা LPG Gas Price নিয়ে নতুন বছরের শুরুতেই এক গুরুত্বপূর্ণ খবর পাওয়া গেল। বিশেষ করে পশ্চিমবঙ্গের (West Bengal) মানুষদের জন্য এই খবরটি জেনে নেওয়া খুবই জরুরি। ২০২৪ এর লোকসভা নির্বাচন (Loksabha Election 2024) আসন্ন। আর তার আগেই মানুষকে খুশি করতে বড় উদ্যোগ মোদি সরকারের। বিশেষত বঙ্গবাসীদের জন্য নেওয়া হলো এই বিশেষ উদ্যোগ। শোনা যাচ্ছে, পশ্চিমবঙ্গে সস্তা হতে চলেছে গ্যাসের দাম (LPG Gas Price In WB) এবার থেকে একটি সিলিন্ডার কিনতে হবে মাত্র ৪৫০ টাকায়, জানিয়েছে বিজেপি (BJP).

Advertisement

LPG Gas Price Is 450 Rupees Very Soon In West Bengal?

হ্যাঁ ঠিকই শুনেছেন। বিজেপি সরকার (BJP Government) এই ঘোষণাই করলো এবার। একটি সিলিন্ডারের দাম (LPG Gas Price) যেখানে বর্তমানে ১ হাজার টাকা, ভোটের আগেই তার দাম কমিয়ে ৪৫০ টাকা করার সিদ্ধান্ত নিল তারা। তবে কি এবার স্বস্তি পেতে চলেছেন সাধারণ মানুষ? দুর্দিন গিয়ে আসবে সুখের দিন? দিওয়ালির আগে গোয়ার মুখ্যমন্ত্রী সেই রাজ্যে গ্যাসের দাম কমিয়ে ৪৫০ টাকা করেন।

Advertisement

গোয়ার মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় এক মন্ত্রীর উদ্যোগে এই কর্মসূচি নেওয়া হয়েছিল। যার নাম লাডলি বেহেন। এর আওতায় বর্তমানে ৪৫০ টাকায় একটি গ্যাস সিলিন্ডার (LPG Gas Price) পান সে রাজ্যের উপভোক্তারা। পাশাপাশি পান ভর্তুকিও। এই সুবিধা দেওয়া হয় উজ্জ্বলা যোজনা (Ujjwala Yojana) সুবিধাভোগীদেরও। তবে শুধু গোয়াতেই (Government Of Goa) নয়, রাজস্থান সরকার (Government Of Rajasthan) একই রকম ভাবে গ্যাসের দাম (LPG Gas Price) কমিয়েছে। দুটিই হল বিজেপি রাজ্য।

তাই এবার এদের অনুকরণেই পশ্চিমবঙ্গেও সেই সুবিধা চালু করতে চাইলো কেন্দ্রীয় সরকার। গতকাল পূর্ব মেদিনীপুরের একটি জনসভা থেকে পশ্চিমবঙ্গের বিজেপি দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikary) একথা ঘোষণা করেন। তিনি জানান 2024 এর নির্বাচনে যদি বিজেপি ক্ষমতায় আসে তবে এরপর থেকে বাংলায় ৪৫০ টাকায় গ্যাস (LPG Gas Price) পাবেন সাধারণ মানুষ। শুধু তাই নয় মুখ্যমন্ত্রীর প্রতি তোপ দেগে তিনি বলেন, “শিল্প কর্মসংস্থান চান না মুখ্যমন্ত্রী।

আমরা যদি ক্ষমতায় আসি তবে ৩০ লক্ষ শূন্য পদে নিয়োগের আয়োজন করব। শুভেন্দুর বিস্ফোরক মন্তব্য, “২০২১ এর বিধানসভা নির্বাচনে নাকি ভূয়ো শিক্ষকদের দিয়ে লুট করা হয়েছিল ভোট। তাই মাত্র ৭৭ টি আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল বিজেপিদের। নয়তো সে বছর বাংলায় বিজেপির ক্ষমতায় আসা নিশ্চিত ছিল। আইপ্যাকের লোকেরা নীল রঙের ব্যাচ পরে। এই জালি শিক্ষক, ভুয়ো শিক্ষাকর্মী যাদের পরবর্তীকালে হাইকোর্ট (High Court) বাতিল করেছিল।

Advertisement
LPG Aadhaar Link (রান্নার গ্যাস আধার লিংক)

সেই গণনা কর্মীদের সঙ্গে যোগ সাজশ করে গণনাকেন্দ্রে ৩০-৪০ টার বেশি আসন গণনাতেই লুঠ করেছে। এমন ৬৩ টা বিধানসভা কেন্দ্র আছে, যেখানে তারা সামান্য ভোটে হেরেছেন। তার কারণ গণনায় কারচুপি।” মমতা সরকারকে কটাক্ষ করে তিনি বলেন, “আমরা জানি বর্তমান এই রাজ্য়ে তৃতীয়বারের তোলামূল সরকার। তাদের যা দুর্গন্ধ বেরোচ্ছে, চুরি-দুর্নীতি সামনে আসছে, তাতে এই সরকারকে টিকিয়ে রাখার ক্ষমতা ভূভারতে কারও নেই।

রান্নার গ্যাস সিলিন্ডার ডেলিভারির নিয়ম বদল। আরও বেশি খরচ হবে গ্রাহকদের!!

LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম যে সত্যি সত্যি ৪৫০ টাকায় পশ্চিমবঙ্গের সাধারণ মানুষেরা পাবে সেট নয়। এটি সম্পূর্ণ শুভেন্দু অধিকারীর কথার ওপরে ভিত্তি করে এই খবর বিভিন্ন সংবাদ মাধ্যম সম্প্রচার করছে। তবে দেখার অপেক্ষা আগামী বছরের ভোটের কথা মাথায় রেখে রাজ্য সহ কেন্দ্রীয় সরকার (Central Govrnment) কি কি সিদ্ধান্ত নেয় নিজেদের ভোট ব্যাংক বৃদ্ধি করার জন্য।
Written by Nabadip Saha.

রান্নার গ্যাসের ভর্তুকি কোন মাসে কত টাকা পাচ্ছেন?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment