LPG Gas Pipeline Connection – এক বছরের মধ্যে, অর্ধেক দামে সবার বাড়ি পাবেন, পাইপ লাইনে গ্যাস কানেকশন

LPG Gas Pipeline Connection – ২০২৪ সালের মধ্যেই সবার বাড়ি বাড়ি পাইপ লাইনে গ্যাস কানেকশন দেওয়া হবে।

স্বস্তির নিঃশ্বাস মধ্যবিত্তের হেসেলে! উচ্চ দাম দিয়ে আর কিনতে হবে না গ্যাস সিলিন্ডার! এবারে পাইপ লাইনের (LPG Gas Pipeline Connection) মধ্যে দিয়ে রান্নার গ্যাস পৌঁছে যাবে সমস্ত বাড়িতে। রাজ্য সরকার আগামী এক বছরের মধ্যে রাজ্য ব্যাপী পাইপ লাইনে গ্যাস কানেকশন চালু করার লক্ষ্যমাত্রা নিয়েছে।

Advertisement

বর্তমানে দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে রান্না গ্যাসের দাম, আকাশছোঁয়া রান্নার গ্যাসের দাম জনসাধারণের পক্ষে সামর্থের ঊর্ধ্বে উঠে যাচ্ছে (LPG Gas Pipeline Connection)। তাছাড়া সিলিন্ডার পিছু, ডেলিভারী বয়দের নিয়ম না থাকলেও দিতে হচ্ছে, ডেলিভারী এর টাকা।

Advertisement

তাই এবারে নতুন এক সরকারি পরিকল্পনা (LPG Gas Government Project) জনসাধারণের কাছে এক স্বস্তির আভাস। সামর্থের বাইরে গিয়ে উচ্চ দামে সিলিন্ডার কেনার প্রয়োজন পড়বে না আর, পাইপ লাইনের (LPG Gas Pipeline Connection) মাধ্যমেই রান্নার গ্যাস পৌঁছে যাবে প্রতিটি বাড়িতে।

আমাদের জনসাধারনের দৈনন্দিন জীবনে অত্যন্ত প্রয়োজনীয় হল গ্যাস সিলিন্ডার। আমাদের রান্নার জ্বালানি হিসেবে গ্যাস খুবই প্রয়োজনীয়। তবে এই গ্যাস সিলিন্ডারের আকাশছোঁয়া দাম অনেক সময় জনসাধারণের পক্ষে খুবই কষ্টকর হয়ে ওঠে এফোর্ট করা। তাই সরকার দেশের কথা ভেবে এখন নতুন উদ্যোগ নিতে চলেছে। আর এবার পশ্চিমবঙ্গে ও ২০২৪ সালের মধ্যে বাড়ি বাড়ি পাইপ লাইনে গ্যাস পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

ভারত সরকারের পরিকল্পনা (LPG Gas Pipeline Connection) মাফিক শুধুমাত্র সিলিন্ডার নয় রান্নার গ্যাস এবারে পাইপ লাইনের মাধ্যমে পৌঁছে যাবে সমস্ত বাড়িতে। পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম এই তথ্য ঘোষণা করেছেন। আর খুব শীঘ্রই শুরু হচ্ছে পশ্চিমবঙ্গে।

Advertisement

ইতিমধ্যেই রাজ্যে শুরু হয়ে গেছে পাইপ্লাইনের কাজ (LPG Gas Pipeline Connection)। রাজ্য সরকারের তথ্য অনুযায়ী, এখনো পর্যন্ত আসানসোল, বর্ধমান হয়ে ডানকুনি পর্যন্ত পাইপলাইন তৈরী হয়ে উঠেছে গ্যাস সাপ্লাই এর জন্য।

সেই পাইপলাইন কলকাতা পর্যন্ত আনার চেষ্টা চলছে এখনো। এই মুহূর্তে প্রায় এগারোটি পেট্রোল পাম্পে এই গ্যাস সাপ্লাই করা হয়েছে। এরপরের প্রচেষ্টা অনুযায়ী এই গ্যাস রান্নার জ্বালানি হিসেবে পৌঁছে যাবে সমস্ত বাড়িতে।

আরও পড়ুন, LPG সিলিন্ডার বুকিংয়ে বাম্পার ক্যাশব্যাক! কীভাবে পাবেন সুবিধা?

বেঙ্গল গ্যাস কর্পোরেশন এই প্রোজেক্টের (LPG Gas Pipeline Connection) গ্যাস সাপ্লাই পদ্ধতিতে সহযোগিতা করছে। এই বেঙ্গল গ্যাস কর্পোরেশন আসলে তৈরি হয়েছে কেন্দ্রীয় সংস্থা গেইল ও গ্যাস কর্পোরেশন একত্রিত হয়ে। কেন্দ্রীয় সংস্থা গেইল, গ্যাস পাইপলাইন (LPG Pipelines) বসানোর জন্য কলকাতা মুকুন্দপুর বাইপাস থেকে বজবজ পর্যন্ত কাজ শুরু করতে চলেছে। যাদবপুর ও টলিগঞ্জকে ওই গ্যাসের লাইনটি ছুয়ে যাবে। এই বিষয়ে সমস্ত রকম পরিকল্পনা (LPG Gas Government Project) করতে সম্প্রতি একটি প্রয়োজনীয় বৈঠক গঠিত হয়েছিল।

প্রাসঙ্গিকভাবে বলা যেতে পারে রাজ্য সরকারের পরিকল্পনা ( LPG Gas Pipeline Connection) অনুযায়ী এই পাইপলাইনে গ্যাস সাপ্লাই সর্বপ্রথম কলকাতাতেই শুরু হবে। এরপর ধীরে ধীরে সমস্ত পার্শ্ববর্তী জেলায় শুরু করা হবে এই প্রকল্প।

আপনার কি মনে হয়, এই প্রকল্প চালু হলে, এবং বাড়ি বাড়ি গ্যাসের পাইপলাইন চালু হলে, গ্রাহকের খরচ কমবে? নাকি খরচ আরও বেড়ে যাবে? নিচে কমেন্ট করে জানাতে পারেন। এছাড়া আরও প্রয়োজনীয় খবর পড়তে নিচের লিঙ্ক গুলো প্রেস করুন।

সেল! পুরনো নোট বা কয়েন থাকলেই, ঘরে বসে লাখপতি হওয়ার সুযোগ

বিনামুল্যে দুই দিনের আনলিমিটেড ফ্রি পরিষেবা দিচ্ছে জিও, কিভাবে পাবেন দেখুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment