Advertisement
রান্নার গ্যাস ৫০০ টাকা (LPG Cooking Gas Cylinder)
Advertisement

রান্নার গ্যাসের দাম কেন্দ্র না কমালেও রাজ্য সরকারের ভর্তুকি বাড়িয়ে ১০০০ টাকার গ্যাস ৫০০ টাকায় মিলবে। ঘোষণার পরই কার্যকর ও করলেন উক্ত রাজ্যের খোদ মুখ্যমন্ত্রী। কারা পাবেন এই সুবিধা, বছরে কটি পাবেন, এক নজরে দেখে নিন।

Advertisement

দেশজুড়ে একনাগাড়ে মূল্যবৃদ্ধি। পাশাপাশি পেট্রোপণ্যের দাম আকাশছোঁয়া। যেন জিনিসপত্রের দাম বৃদ্ধির প্রতিযোগিতা চলছে। দৈনন্দিন রান্নার কাজে ব্যবহৃত ডোমেস্টিক এলপিজি সিলিন্ডারের দাম দিন দিন বেড়েই চলেছে। এই মুহূর্তে এলপিজি সিলিন্ডারের মূল্য ১ হাজার টাকা। দেশের মধ্যবিত্ত, দরিদ্র শ্রেণীর মানুষের পক্ষে নিত্যদিনের সংসার চালানো দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।

যে পরিমাণে রান্নার গ্যাসের দাম ঊর্ধ্বমুখী সেই তুলনায় মানুষের আয় বাড়ছে না। উপার্জন তো বাড়ছেই না, তার উপরে কর্মসংস্থানের ক্ষেত্র ধীরে ধীরে সংকুচিত হয়ে যাচ্ছে। বর্তমানে দেশে বহু মানুষ কর্মহীন। আর এই চরম সমস্যায় একেবারে পরিত্রাতার মত রান্নার গ্যাসের দাম অর্ধেক করে দিলেন মুখ্যমন্ত্রী

Advertisement

৫০০ টাকায় রান্নার গ্যাস, কাদের জন্য?

১০০০ টাকায় যে LPG Cylinder কিনতে হয় সেই সিলিন্ডারের দাম এবার থেকে দিতে হবে ৫০০ টাকা। অর্থাৎ এক ধাক্কায় একেবারে রান্নার গ্যাসের দাম অর্ধেক। আর এই ঘোষণায় রাজ্যজুড়ে খুশির হাওয়া। মানুষের কাছে এরকম সুখবর আর হয় না। ৫০ টাকা ১০০ টাকা নয়, একেবারে অর্ধেক দামে সাধারণ মানুষ এলপিজি সিলিন্ডার কিনতে পারবেন।

৫০০ টাকা দিয়ে এই LPG Cylinder নিতে পারবেন কারা? দারিদ্র্য সীমার নিচে বসবাসকারী মানুষ উজালা প্রকল্পের আওতায় এই এলপিজি সিলিন্ডার পাবেন।
একটি পরিবার কয়টি সিলিন্ডার পেতে পারে?
বছরে প্রতি পরিবার ১২টি করে সিলিন্ডার ৫০০ টাকায় পাবেন।

EK24 News

নতুন বছরে Airtel নিয়ে এলো আকর্ষণীয় অফার!

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট সেই রাজ্যের সমস্ত দারিদ্রসীমার নিচে বসবাসকারী পরিবারের জন্য এই অফার ঘোষণা করেছেন। রাজস্থানের প্রায় ৭০ লক্ষ মানুষ এই প্রকল্পের সুবিধা পাবেন। ২০২৩ সালের ১ এপ্রিল থেকে রাজস্থানের সরকার ৫০০ টাকায় এলপিজি সিলিন্ডার সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে।
Written by Rajib Ghosh.

Advertisement

মহিলাদের জন্য জমিয়ে করার মত দারুন ব‍্যবসার আইডিয়া।

Advertisement
Advertisement
One thought on “রান্নার গ্যাস মাত্র 500 টাকা করে দিলেন মুখ্যমন্ত্রী, ভোটের আগে জলের দামে LPG Gas Cylinder.”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement