Business Ideas – সহজেই আমুল ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে লাখ টাকা আয় করুন। সারা বছর চলবে এই ব্যবসা।

ব্যবসা (Business Ideas) করতে গেলে এমন জিনিসের করতে হয় যার চাহিদা বাজারে প্রচুর (High Demand Business). তবেই তো ব্যবসায় লাভ। আজ আমরা এখানে এরকমই একটি বিজনেস ট্রিকের কথা আলোচনা করব যেটির মার্কেট ডিমান্ড বর্তমানে প্রচুর রয়েছে। এই ব্যবসা শুরু করতে আপনাকে কোন বড় রকমের বিনিয়োগ করতে হবে না। নিজের বাড়িতেই আপনি এই ব্যবসাটি (Business) শুরু করতে পারেন। আর ঠিকঠাক মতো চললে এখান থেকে মাসে পাঁচ লাখ টাকা পর্যন্ত আয় হবে আপনার। জানতে আগ্রহী? তবে দেখে নিন।

Advertisement

Amul Franchise New Business Ideas In India.

বর্তমানে বিভিন্ন কোম্পানির থেকে ফ্রাঞ্চাইজি (Franchise Business Ideas) নিয়ে অনেকেই ব্যবসা শুরু করেন। আসলে এই ধরনের ব্যবসায় একটি লাভ রয়েছে। এখানে ব্যবসা দাঁড় করানোর জন্য আপনাকে কোন মূলধন বিনিয়োগ করতে হয় না। সমস্ত খরচা টাই বহন করে কোম্পানি নিজে। ফলে মাসের শেষে আপনি যত টাকায় কামান না কেন, সেটা পুরোটাই আপনার লাভের টাকা। বর্তমানে ব্যাংক (Bank), পোস্ট অফিস (Post Office), রেলের (Indian Railway) মতো সরকারি দপ্তর থেকে শুরু করে বড় বড় কোম্পানিও ফ্রাঞ্চাইজি দিয়ে থাকে (New Business Ideas).

Advertisement

Amul Franchise Business

বর্তমানে অন্যান্য ফ্রাঞ্চাইজি উদ্যোগ গুলির মধ্যে অন্যতম জনপ্রিয় হলো আমূল (Amul) কোম্পানির ফ্রাঞ্চাইজি। আমুল কোম্পানির বিষয়ে জানেন না এমন একজন মানুষও নেই। এই কোম্পানিটি বহু কাল ধরে ভারতে একটি বিখ্যাত দুধ ও দুগ্ধজাত দ্রব্য প্রস্তুতকারী সংস্থা হিসেবে জনপ্রিয়তা লাভ করেছে। তাই আমূলের সঙ্গে হাত মিলিয়ে যদি আপনি কাজ করেন তবে সেই ব্যবসায় আয়ের উচ্চ সম্ভাবনা থাকবে (Business Ideas).

আপনি কি জানেন, করোনা অতিমারির (Corona Virus) সময়ে যখন লকডাউন (Lockdown) চলছিল, যখন অন্য অনেক কোম্পানির ব্যবসা লাটে উঠেছিল, তখন আমূল একা ভারতে ৩৯ হাজার ২০০ কোটি টাকার ব্যবসা করেছে। আর এই ধরণের ব্যবসা (Business Ideas) সারা বছর চলে। তাহলে এখন যদি আপনি ব্যবসা শুরু করেন তাতে কত আয় হতে পারে তা আশা করি বুঝতেই পারছেন।

কিভাবে ব্যবসা শুরু করবেন?

আমুল কোম্পানির কাছ থেকে আপনি দু ধরনের ফ্রাঞ্চাইজি পেতে পারেন। একটি সরাসরি দুধ এবং দুগ্ধজাত দ্রব্য বিক্রি করা। আর অপরটি হলো আমূল আইসক্রিম স্কুপিং পার্লার (Ice Cream Parlour) খোলা। দুই ধরনের ব্যবসাতেই লাভ রয়েছে প্রচুর। তবে ভালো হবে যদি আপনি প্রথমে অল্প অল্প করে মাল তোলেন। দেখুন আপনার কতটা সেল হচ্ছে, মানুষ কেমন পছন্দ করছেন আপনার জিনিস। যদি পরে ডিমান্ড বাড়ে, তখন আরো বেশি করে মাল তুলতে পারেন। তখন লাভের সম্ভাবনাও বেশি থাকবে (Business Ideas).

Advertisement

কত বিনিয়োগ করতে হবে?

আমূলের ফ্র্যাঞ্চাইজি (Business Ideas) নিতে গেলে আপনাকে কোনরকম ফালতু খরচা করতে হবে না। তবে এক্ষেত্রে দুটি ফ্রাঞ্চাইজের মধ্যে যেটি আপনি নেবেন তার জন্য একটি সিকিউরিটি ডিপোজিট মানি জমা রাখতে হয় কোম্পানির কাছে। এই সিকিউরিটি মানির পরিমাণ নরমাল আমূল আউটলেট এর জন্য ২০ হাজার টাকা এবং আমুল আইসক্রিম পার্লারের জন্য ৫০ হাজার টাকা। এরপর আপনি যতটা মাল তুলবেন মনে করবেন তার হিসাব করে টাকা দিতে হয় কোম্পানির কাছে। কোম্পানি আপনাকে সরাসরি মাল ডেলিভারি করে দিয়ে যাবে (Unique Business Ideas).

কত আয় হবে?

ফ্র্যাঞ্চাইজি পাওয়ার পর, আপনার আয় একটি কমিশনভিত্তিক কাঠামো দ্বারা নির্ধারিত হবে। এক্ষেত্রে আপনি যেমন কাজ করবেন সেই হিসেবেই আপনার কমিশন নির্ধারিত হবে। আপনি যত বেশি এবং ভালো কাজ করতে পারবেন তত বেশি গ্রাহক আসবে আপনার কাছে সুবিধা নিতে। সেক্ষেত্রে আপনার আয়ও বেশি হবে এবং এভাবে আপনি ৫ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারেন এক মাসে (Business Ideas).

Business Idea (নতুন বছরে ব্যবসার আইডিয়া)

প্রথমেই আমুলের কাছ থেকে প্রতিটি জিনিস কেনার জন্য আপনাকে বড় অ্যামাউন্টের কমিশন দেওয়া হবে। এরমধ্যে আমলের দুধ এবং দুগ্ধজাত দ্রব্যের আউটলেট শুরু করলে তার প্রতিটি পণ্যের উপর আপনি পাবেন 2.5% কমিশন। অপরদিকে আপনি যদি আইসক্রিমের পার্লার দেন, তবে Ice Cream, Pizza, Sandwitch, Hot Chocolate সহ পণ্য গুলির ওপর আপনি পাবেন 10% কমিশন (Business Ideas).

সরকারি সাহায্য নিয়ে এই ব্যবসা একবার শুরু করুন। টাকা পয়সার অভাব ঘুচে যাবে।

এরপরে থাকছে আপনার নিজের লাভ। সেটি নির্ভর করবে আপনার বিক্রি বাটা কেমন হচ্ছে তার ওপর। প্রথম প্রথম সেল স্বাভাবিকভাবেই একটু কম হবে। ধৈর্য ধরুন। যদি পরে সেল বাড়ে তখন বেশি মাল তুলে ব্যবসা (Business Ideas) শুরু করুন। দেখবেন অনেক লাভ হবে। আর এইভাবে আপনি মাসে 5 থেকে 10 লাখ টাকা পর্যন্ত কামাতে পারবেন তখন। এই সম্পর্কে বিস্তারিতভাবে জানতে হলে: retail@amul. Coop এই মেল আইডিতে মেল করে জিজ্ঞাসা করতে পারেন।
Written by Nabadip Saha.

ঘরে বসে এই ব্যবসা শুরু করুন, সারা বছর চলবে, 50% লাভ থাকবে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment