Holiday List – ডিসেম্বরের শুরুতেই টানা ছুটির খবর রাজ্যে। সরকারি কর্মী থেকে পড়ুয়া সকলেই ছুটি পাবে।

রাজ্য সরকারি কর্মীদের জন্য Holiday List বা ছুটি নিয়ে রয়েছে একটি খুশির খবর। সামনে এসেছে বড়দিন আবার ১লা জানুয়ারির মত উৎসব। আর এই উৎসবের মরশুমে ছুটির হাওয়া বইছে সরকারি কর্মীদের জন্য। সম্প্রতি রাজ্য সরকার প্রকাশ করেছে সরকারি কর্মীদের (Government Employees Holiday List) ছুটির তালিকা। অক্টোবর নভেম্বর মাস ধরে চলেছে নানান ধরনের উৎসব চলে। দুর্গা পূজো, কালীপুজো ভাইফোঁটা, ছট পুজো, সমস্ত অনুষ্ঠানে সরকারি কর্মচারীরা ছুটি পেয়েছেন।

Advertisement

Holiday List In December 2023.

নভেম্বর পেরিয়ে এখন ডিসেম্বর চলছে। এই ডিসেম্বর মাসে কি কি ছুটি রয়েছে সে বিষয় সংক্রান্ত তথ্য জানাতে আজকের এই প্রতিবেদনটি লেখা। সমস্ত তথ্য জানতে লেখাটি শেষ পর্যন্ত পড়ুন। ডিসেম্বরের প্রথম দিকে সরকারি কর্মীদের তেমন কোনো ছুটি (Holiday List) না থাকলেও ডিসেম্বরে শেষে কিন্তু ছুটি রয়েছে। আর এই কারণেই বছরের শেষটা তাদের বেশ ভালো কাটবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

কালীপুজো, ভাইফোঁটা, ছট পুজোর পরে সরকারি কর্মীরা তেমন আর কোনো ছুটি পাননি। আগে অনেক ছুটি শুধুমাত্র সেকশনাল হলিডে হিসেবেই পশ্চিমবঙ্গে পালিত হত। কিন্তু অনেকে মাননীয়া মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করার পরে এইবার সেই ছুটি গুলি সর্বজনীন ভাবেই পালিত হয়েছে। সামনেই আসছে নতুন বছর। নতুন বছর অর্থাৎ ২০২৪ সালে কোন কোন দিন রাজ্য সরকারি কর্মীরা ছুটি (Holiday List) পাবেন সেই বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্য সরকার (Government Of West Bengal).

Bank Loan (ব্যাংকের লোন)

অনেক সময় অনেক ছুটি শনিবার বা রবিবার পড়ে যায়। সে ক্ষেত্রে সরকারি কর্মীদের ছুটি গুলি নষ্ট হয়। অপরদিকে যদি কোনো ছুটি শুক্রবার কিংবা সোমবার করে পরে তাহলে টানা তিন দিন ছুটি পায় সরকারি কর্মীরা। ডিসেম্বরের শেষেই সরকারি কর্মীরা টানা তিন দিন ছুটি (Holiday List) পেতে চলেছে। সামনেই আসছে ২৫ ডিসেম্বর আবার ১লা জানুয়ারি, তাই এই সময় টানা তিন দিন ছুটি পাওয়ায় কর্মীরা আনন্দে মাতোয়ারা হয়ে উঠবে।

নবান্ন স্কলারশিপের টাকা কারা কারা পেল? একাউন্টে টাকা কবে ঢুকবে? এক ক্লিকে জেনে নিন।

এই বছর অর্থাৎ ২০২৩ সালের ২৫শে ডিসেম্বর পড়েছে সোমবারে। শনিবার আর রবিবার কর্মীরা এমনিতেই ছুটি পান তার ওপর সোমবার আবার বড়দিনের ছুটি (Holiday List) পাওয়ায় পরপর তিনদিন ছুটি কাটাতে ব্যস্ত হবে কর্মীরা। হয়তো কেউ কেউ ফ্যামিলি নিয়ে অন্য জায়গায় ঘুরতে যাবারও প্ল্যান প্রোগ্রাম শুরু করে দেবে। এছাড়াও জানুয়ারি মাসের শুরুতেও অনেক ছুটি পাবে সরকারি কর্মীরা ও সকল পড়ুয়ারা।
Written by Nupur Chattopadhyay.

Advertisement

মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা! কি কি পরীক্ষায় আসবে?

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment