LIC Premium Offers – 31শে মার্সের মধ্যে এলআইসি পুরোনো পলিসিতে প্রিমিয়াম দিলেই 2000 টাকা ছাড় ঘোষণা।

LIC Premium Offers : LIC এই বছরে দিচ্ছে এক বিশেষ সুযোগ! পুনরায় গঠন করা যাবে গ্রাহকের বন্ধ হয়ে যাওয়া পলিসি গুলো

এই অতিমারী পরিস্থিতে অনেকরকম অসহায়তার কবলে পড়েছে সাধারন মানুষ(LIC Premium Offers)। তাই লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC) গ্রাহকদের জন্য এক অনন্য সুযোগ নিয়ে এলো, এবারে গ্রাহকরা বন্ধ হয়ে যাওয়া পলিসি পুনরায় চালু করতে পারবে।

Advertisement

LIC Premium Offers :
লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন মোট প্রিমিয়ামের (LIC Premium Offers) ওপর ছাড় দিতে চলছে এছাড়াও LIC টার্ম অ্যাসিওরেন্স হাইরিক্স প্ল্যানের ক্ষেত্রে এক বড়ো রকমের ছাড় ধার্য করা হবে। কিন্তু চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয়তার ওপর কোনরকম ছাড় দিচ্ছে না এলআইসি। কিছু স্বাস্থ্য বীমা পলিসি গুলোতে কোন ক্ষেত্রে স্বল্প ছাড়ের আশা রয়েছে।

Advertisement

আরও পড়ুন –  পোস্ট অফিসে বিশাল বড় নিয়োগ, মাধ্যমিক পাশেই মিলবে চাকরি।

LIC Policy Offer Revival date :
তবে ঘোষণা অনুযায়ী এলআইসি এর বন্ধ হয়ে যাওয়া পলিসি (LIC Premium Offers)গুলো পুনরায় চালু হতে চলেছে, সেগুলোর কাজ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ থেকে শুরু হবে এই প্রক্রিয়া এটি চলবে প্রায় মার্চ মাসের ২৫ তারিখ পর্যন্ত। যে সমস্ত গ্রাহকরা পাঁচ বছর আগে প্রিমিয়াম দেওয়া বন্ধ করে দিয়েছিল তাদের জন্যই পুনরায় সুযোগ দেওয়া হচ্ছে সেই পলিসি চালু করার। কিন্তু কোম্পানি এই ক্ষেত্রেও কিছু শর্তাবলী নির্ধারণ করেছে।

যাদের পলিসি বন্ধ হয়ে গেছে শুধুমাত্র প্রিমিয়াম জমা না করার জন্য কিন্তু এখনও পর্যন্ত সেই পলিসির মেয়াদ রয়েছে তারা পুনরায় সেই পলিসি শুরু করতে পারবে এলআইসির এই নতুন নিয়ম অনুযায়ী তবে সেই আবেদন কোম্পানি গ্রহণ করবে কিনা নির্ভর করছে শর্তাবলী মেনে চলার ওপর।

Advertisement

কোম্পানির নিয়ম অনুসারে যে সমস্ত গ্রাহকদের পলিসি (LIC Premium Offers) কোন অনিবার্যকারণবশত বন্ধ হয়ে গেছে সেইসব গ্রাহকদের জন্যই এই পুনরায় বন্ধ হয়ে যাওয়া পলিসি চালু করার সুযোগ দিতে চলেছে লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি। বিশেষ করে করোনা পরিস্থিতিতে যে সমস্ত গ্রাহকরা প্রিমিয়াম নির্দিষ্ট মেয়াদের মধ্যে শোধ করে পেরে ওঠেনি তাদের জন্যই পুনরায় সেই পলিসি গঠনের এক অভিনব সুযোগ নিয়ে আসছে কম্পানি। পুনরায় পলিসি গঠনের সিদ্ধান্ত গ্রাহকদের জীবন বীমার সাথে সাথে পরিবারের আর্থিক সুরক্ষাতে সহায়ক হয়ে উঠবে।

এলআইসি পলিসির পুনর্গঠনে গ্রাহকরা কতটা ছাড় পাবে?
গ্রাহকরা প্রায় ২০ শতাংশ ছাড় পাবেন স্বাস্থ্য সংক্রান্ত পলিসির (LIC Premium Offers) জন্য ১ লক্ষ টাকার প্রিমিয়ামের ক্ষেত্রে অর্থাৎ পলিসিহোল্ডাররা সর্বোচ্চ ২০০০ টাকা ছাড় পাবে সেই ক্ষেত্রে। এইভাবে ২৫ শতাংশ ছাড় পাবে এক লক্ষ টাকা থেকে তিন লক্ষ টাকা প্রিমিয়ামের ক্ষেত্রে অর্থাৎ ২৫০০ টাকা সর্বোচ্চ ছাড় পাবে পলিসিহোল্ডাররা। আবার ৩০ শতাংশ ছাড় পাওয়া যাবে তিন লক্ষ টাকার বেশি প্রিমিয়াম এর ক্ষেত্রে অর্থাৎ ৩০০০ টাকা পলিসি হোল্ডারের সর্বোচ্চ ছাড়ের পরিমাণ। তাছাড়া মাইক্রো ইন্সুরেন্স প্ল্যান এর জন্যে লেট ফি এর ক্ষেত্রে পাওয়া যাবে ১০০ শতাংশ ছাড়।

আরও দেখুন – বিএসএনএল এর মহা ধামাকা, মাত্র 20 টাকায় মিলবে আনলিমিটেড।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment