LIC Policy – একবার মাত্র ২৮ টাকা দিয়ে পাবেন ২ লাখ টাকা, নতুন রিস্ক পলিসি উদ্বোধন এলআইসি এর।

LIC : মাত্র ২৮ টাকা বিনিয়োগেই এলআইসি-র এই বীমায় পেতে পারেন ২ লক্ষ টাকা!

অবিশ্যাস্য মনে হলেও সত্যি! এই LIC Policy মাত্র একবার ২৮ টাকা জমা করলেই ২ লাখ টাকা কভারেজ পাবেন। শুধু তাই নয় এই পলিসির সঙ্গে থাকছে ২ বছরের অটো কভার ও দুর্ঘটনাজনিত বীমার সুবিধাও। কি কি সুবিধা রয়েছে, রইলো বিস্তারিত।

Advertisement

ভবিষ্যতের জন্য সকলেই টাকা জমিয়ে থাকেন। শুধুমাত্র যে সন্তানের উচ্চশিক্ষার জন্য তা নয়, ভবিষ্যতে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে পারে এমন ভেবে তা করা হয়। অনেক ব্যক্তি আছেন যারা এলআইসি-র বিভিন্ন পলিসিতে (LIC Policy) টাকা বিনিয়োগ করে থাকেন। তাদের জন্য সুখবর। কারণ এই পলিসিতে মাত্র ২৮ টাকা বিনিয়োগে পাওয়া যাবে ২ লক্ষ টাকা।

Advertisement

এলআইসি বা রাষ্ট্রয়ত্ত বীমা সংস্থা সর্বদা সাধারণ মানুষের ভবিষ্যৎ সুরক্ষিত করতে নানা পলিসি এনে থাকে। তার মধ্যে একটি হল LIC Micro Bachat Policy, যেখানে মধ্যবিত্তরা খুব সহজেই মাত্র ২৮ টাকা বিনিয়োগ করেই নির্দিষ্ট মেয়াদ শেষে পেয়ে যাবেন সর্বোচ্চ ২ লক্ষ টাকা।

LIC Micro Bachat Policy-র জন্য বয়সসীমা- এই পলিসিতে বিনিয়োগ করতে গেলে বিনিয়োগকারীর বয়সসীমা নূন্যতম ১৮ এবং সর্বাধিক ৫৫ বছর হতে হবে। তবে বিনিয়োগের ক্ষেত্রে কোনও রকম ডাক্তারি পরীক্ষা করাতে হবে না কোনও গ্রহীতাকে। LIC Policy

বিনিয়োগকৃত টাকা- এই পলিসিতে যদি কোনও ব্যক্তি বিনিয়োগ করতে চান তাহলে বছরে প্রায় ১০ হাজার ৮০ টাকা জমা করতে হবে ১৫ বছরের LIC Micro Savings Insurance Plan-এ। সেক্ষেত্রে প্রতি মাসে টাকার অঙ্ক গিয়ে দাঁড়ায় ৮৪০ টাকা প্রিমিয়াম। আর যদি প্রতি দিনের নিরিখে হিসেব করা হয় তবে তা ২৮ টাকায় গিয়ে দাঁড়ায়। LIC Policy

Advertisement

কত টাকা পাওয়া যাবে?

LIC Micro Bachat Policy-তে বিনিয়োগ করলে নির্দিষ্ট সময় শেষে নূন্যতম ৫০ হাজার টাকা এবং সর্বাধিক ২ লক্ষ টাকা পাওয়া যাবে। এছাড়া পলিসির সাথে ঋণের সুবিধাও মিলবে। প্রিমিয়াম টাকা দেওয়ার ৩ বছর বাদেও এই সুবিধা পাওয়া যাবে (LIC Policy)।

কত বছরের মেয়াদ যুক্ত এই পলিসিতে?

কোনও ব্যক্তি চাইলে ১০-১৫ বছরের জন্য এই স্কিম বা পলিসির মেয়াদ বেছে নিতে পারেন। যদি কোনও ব্যক্তি এতে ৫ বছরের মেয়াদ বেছে থাকেন তাহলে ২ বছরের অটো কভারের সুবিধাও পেয়ে যাবেন। সঙ্গে ইচ্ছে হলে দুর্ঘটনাজনিত বীমার পলিসিও যুক্ত করতে পারেন। তবে তার জন্য দিতে হবে আলাদা টাকা। LIC Policy

প্রতিষ্ঠা দিবসে পিএনবি গ্রাহকদের জন্য বড় সুখবর, Breaking News.

টাকা কীভাবে ফেরত পাওয়া যাবে?

ব্যক্তি চাইলে মাসে বা ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক বা বছরে প্রিমিয়াম জমা দিতে পারে। তবে পলিসি (LIC Policy) কেনার পরে তা বন্ধ করতে চাইলে কেনার ১৫ দিনের মধ্যে করা যাবে। বিশদে জানতে হলে এলআইসি-র অফিসিয়াল ওয়েবসাইটটি ফলো করুন। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written By Manika Basak.

আরো পড়ুন, বাড়িতে বসে মোবাইলের মাধ্যমে Extra Income এর সুবর্ণ সুজোগ

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment