LIC Nivesh Plus পলিসিতে টাকা রাখলেই কয়েক মাসে ডবল হবে! কিভাবে বিনিয়োগ করবেন জেনে নিন।

যারা নিরাপদে দ্রুত টাকা ডবল করতে চান, তাদের জন্য ভারতীয় জীবন বীমা নিগম নিয়ে এসেছে LIC Nivesh Plus Policy. এই পলিসিতে বিনিয়োগ করলে কয়েক মাসেই টাকা ডবল হবে। আর তার সাথে নিরাপত্তা ও জীবন বীমা তো পাবেনই। কিভাবে বিনিয়োগ করবেন। কি কি নিয়ম রয়েছে, বিনিয়োগ করার আগে জেনে নিন বিস্তারিত।

Advertisement

LIC Nivesh Plus Policy Review.

আপনি কি বিনিয়োগ (Investment) করতে চান? কিন্তু এমন কোন জায়গা পাচ্ছেন না যেখানে বিনিয়োগ করলে আপনার বেশি লাভ হবে? তবে আজকের প্রতিবেদনটি আপনার জন্যই। কারণ এই প্রতিবেদনে আমরা আলোচনা করব এলআইসির (Life Insurance Corporation Of India) এমন একটি প্ল্যান নিয়ে যেটি মাত্র ৫ বছরে গ্যারান্টি যুক্ত ডবল রিটার্ন দিয়ে থাকে তার গ্রাহকদের। হ্যাঁ ঠিকই শুনেছেন মাত্র 5 বছর।

Advertisement

আপনি যদি ১ লক্ষ টাকা জমা করেন তাহলে মাত্র ৫ বছর পরই আপনি ফেরত পাবেন নগদ ২ লক্ষ টাকা। এলআইসির এই প্ল্যান সম্পর্কে খুব কম লোকই জানেন। তাই অনেকেই লাভ উঠাতে পারেন না। আপনিও যদি এই সম্পর্কে কিছু না জেনে থাকেন তবে আজকের প্রতিবেদন থেকে তাড়াতাড়ি জেনে নিয়ে বিনিয়োগ শুরু করে দিন। যত আগে বিনিয়োগ (LIC Nivesh Plus) করবেন তত লাভ আপনারই হবে।

Lic Nivesh Plus Policy

LIC Nivesh Plus হল একটি ইউনিট লিঙ্কড, একক প্রিমিয়াম এবং ব্যক্তিগত জীবন বীমা পরিকল্পনা। প্ল্যানটি একটি একক প্রিমিয়ামের জন্য পলিসির সময় কাল জুড়ে বীমা এবং বিনিয়োগ কভারেজ প্রদান করে। এই প্ল্যানটি আপনাকে শুরু থেকে বিমাকৃত অর্থের ধরন নির্বাচন করার পাশাপাশি চারটি ভিন্ন ধরনের বিনিয়োগ তহবিলের মধ্যে একটিতে প্রিমিয়াম বিনিয়োগ করার বিকল্প দেয়৷

এই LIC Nivesh Plus স্কিমে সর্বনিম্ন ১০০০০০ টাকা প্রিমিয়াম দেওয়া হয়। প্রিমিয়াম (LIC Premium) একবারেই জমা করতে হয়। পাঁচ বছর শেষে মূলধনের ডবল টাকা রিটার্ন পাবেন। আর যে কোন ধরণের প্ল্যানে (LIC Policy) বিনিয়োগ করার আগে আপনারা সেই সম্পর্কে খুঁটিনাটি সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত। তাহলে এই পলিসি সম্পর্কে জেনে নেওয়ার দরকার।

Advertisement

LIC Nivesh Plus Interest Rate

Guaranteed Return
এলআইসি নিবেশ প্লাস একটি একক প্রিমিয়াম প্ল্যান অর্থাৎ এখানে একবারে সমস্ত টাকা বিনিয়োগ করে ফেলতে হয়। যদি আপনি ঝুঁকি নিতে প্রস্তুত থাকেন তবে মাত্র পাঁচ বছরে ১৫ শতাংশ এনএভি এর উপর ভিত্তি করে আপনার হাতে ডবল রিটার্ন আসবে। এক্ষেত্রে যত বেশি বিনিয়োগ করবেন তত লাভ আপনারই। যদি ঝুঁকির ভয়ে কম বিনিয়োগ করেন তাহলে রিটার্নও কম পাবেন।

Death Benefit
এলআইসির নিবেশ প্লাস প্ল্যানে যদি পলিসির (LIC Nivesh Plus) মেয়াদ চলাকালীন বিনিয়োগকারীর মৃত্যু ঘটে তাহলে তার দ্বারা মনোনীত ব্যাক্তি সমস্ত টাকা পয়সা রিটার্ন পাবেন। তবে ঝুঁকি শুরু হওয়ার আগে মৃত্যু হলে কেবল ইউনিট তহবিলের টাকাই প্রত্যাহার করা যাবে সেই মুহূর্তে ব্যক্তির একাউন্ট থেকে। ঝুঁকি শুরু হওয়ার পর মৃত্যু হলে বিমার টাকা এবং ইউনিট তহবিল, উভয়ই মিলবে।

Maturity & Switching Benefit
নিবেশ প্লাসে যদি টাকা ম্যাচিওরড হবার পরও ব্যক্তি বেঁচে থাকেন সে ক্ষেত্রে ইউনিট ফান্ড মূল্যের সমপরিমাণ অর্থই প্রদান করা হয় পলিসি হোল্ডারকে। পলিসি হোল্ডারের সেই মুহূর্তে মৃত্যু ঘটলে তার নমিনি এই সুবিধা পান। এল আই সির কোনো গ্রাহক যদি এই LIC Nivesh Plus বিনিয়োগ করে থাকেন তবে পলিসি চলাকালীনও তিনি নিজের ইউনিট পরিবর্তন করতে পারবেন।

50% Withdrawal
LIC Nivesh Plus পাঁচ বছর ধরে টাকা ম্যাচিওরড হওয়ার পর আংশিক রিটার্নের সুবিধা মেলে। এই মুহূর্তে যদি কোন ব্যক্তি চান তিনি তার ৫০ শতাংশ টাকা প্রত্যাহার করে লাভের জন্য বাকি ৫০ শতাংশ জমা রাখতে পারেন বীমার খাতায়। তবে আংশিক প্রত্যাহারের সুবিধা অপ্রাপ্ত বয়স্ক গ্রাহকদের দেওয়া হবে না। যারা ১৮ বছর পার করেছেন তারাই এই ৫০% অর্থ প্রত্যাহার করতে পারবেন।

Income Tax Slab (ইনকাম ট্যাক্স স্ল্যাব)

Free Look in Period
LIC Nivesh Plus বিনিয়োগ করার আগে একটি ফ্রি লুক ইন পিরিয়ডের সুবিধা দেওয়া হয়। লুক ইন পিরিয়ড চলাকালীন বিনিয়োগকারীদের একটি নির্দিষ্ট টার্ম এর মধ্যে পলিসির সমস্ত সুবিধা যাচাই করে দেখার সুযোগ দেওয়া হয়। তবে এই জন্য কোন প্রিমিয়াম জমা দিতে হয় না। এটি সম্পূর্ণ ফ্রি। যদি সেই সময়ের মধ্যে গ্রাহক সন্তুষ্ট হন তবেই তিনি প্ল্যানে বিনিয়োগ শুরু করতে পারেন।

টাকার দরকার হলে কারোর কাছে হাত পাতবেন না। আধার কার্ড থাকতে কোন চিন্তাই নেই।

নিবেশ প্লাসের অনলাইন (LIC Nivesh Plus Online) আবেদনকারীদের ৩০ দিন এবং অফলাইন আবেদনকারীদের ১৫ দিন লুক ইন পিরিয়ড দেওয়া হয়। আর এই প্ল্যানের মাধ্যমে সকলের খুবই সুবিধা হতে চলেছে। আর এই প্ল্যান সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Nabadip Saha.

আজ থেকে টাকা দেওয়া শুরু হলো। ৭০ কোটি মানুষ পাবে প্রায় ১.৩০ লাখ টাকার সুবিধা। অনলাইনে নাম দেখে নিন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment