LIC Nivesh Plus – নতুন বছরে LIC এর ধামাকা নতুন পলিসি। মাত্র 5 বছরে টাকা ডবল, সাথে আরো অনেক সুবিধা।

LIC Nivesh Plus বা এলআইসি নিবেশ প্লাস প্ল্যান সম্পর্কে আজকে বছরের প্রথম দিনে আমরা জেনে নিতে চলেছি। আমরা সকল ভারতীয় নাগরিকেরা ব্যাংক আর পোস্ট অফিসের পরে LIC (Life Insurance Corporation Of India) হল সবচেয়ে নিরাপদ বিনিয়োগের প্রতিষ্ঠান। আর কোটি কোটি ভারতীয় নাগরিকেরা এই প্রতিষ্ঠানে বিনিয়োগ করেন।বিনিয়োগ করলে এমন জায়গাতেই করা উচিত যেখানে সত্যিই বড়সড়ো রিটার্ন পাওয়া যায়।

Advertisement

LIC Nivesh Plus Benefits In New Year 2024.

আজ আমরা এরকমই একটি LIC Nivesh Plus নিয়ে চলে এসেছি আপনাদের কাছে। যেখানে টাকা রাখলে চোখের নিমেষে ডবল হয়ে যাবে তা। ভারতীয় জীবন বিমা নিগম আপনাকে দিচ্ছে এই সুযোগ। এককালীন বিনিয়োগ করুন, তারপর মাত্র পাঁচ বছরের অপেক্ষা, টাকা পুরো ডবল রিটার্ন পাবেন আপনি। অনেক মানুষই এলআইসির এই স্কিম (LIC Policy) এর সুবিধা নিয়েছেন। এটি অত্যন্ত জনপ্রিয় একটি স্কিম। তবে আপনি কেন এর লাভ ওঠাবেন না?

Advertisement

এলআইসি নিবেশ প্লাস স্কিম

নিভেশ প্লাস হল একটি ইউনিট লিঙ্কড, একক প্রিমিয়াম, এবং ব্যক্তিগত জীবন বীমা পরিকল্পনা। প্ল্যানটি একটি একক প্রিমিয়ামের জন্য পলিসির সময়কাল জুড়ে বীমা এবং বিনিয়োগ কভারেজ প্রদান করে। এই প্ল্যানটি আপনাকে শুরু থেকে বিমাকৃত অর্থের ধরন নির্বাচন করার পাশাপাশি চারটি ভিন্ন ধরনের বিনিয়োগ (LIC Nivesh Plus) তহবিলের মধ্যে একটিতে প্রিমিয়াম বিনিয়োগ করার বিকল্প দেয়৷ এই স্কিমে সর্বনিম্ন ১০০০০০ টাকা প্রিমিয়াম দেওয়া হয়। এছাড়াও পাঁচ বছর শেষে মূলধনের ডবল টাকা রিটার্ন পাবেন।

নিবেশ প্লাস এর সুবিধা

ডেথ বেনিফিট
যদি পলিসির মেয়াদে জীবন বিমাকৃত ব্যক্তির মৃত্যু হয়, তাহলে নমিনি এলআইসি নিভেশ প্লাস প্ল্যান থেকে মৃত্যু সুবিধা পাবেন। মনোনীত ব্যক্তির সুবিধার জন্য, বীমা কিস্তির আকারে মৃত্যুর পেমেন্ট দাবি করার জন্য নিষ্পত্তির বিকল্পও প্রদান করে।
ম্যাচিউরিটি বেনিফিট
যদি পলিসি হোল্ডার LIC Nivesh Plus এর মেয়াদ শেষ পর্যন্ত বেঁচে থাকেন তবে বিমাকৃতকে ইউনিট ফান্ড মূল্যের সম পরিমাণ অর্থ প্রদান করা হয়। এটি পরিপক্কতা সুবিধা হিসাবে উল্লেখ করা হয়।

গ্যারান্টিযুক্ত সংযোজন
যখন বীমার (LIC Nivesh Plus) একটি নির্দিষ্ট সময়সীমা সম্পূর্ণ হয়, পলিসি একক প্রিমিয়ামের শতাংশ হিসাবে নিশ্চিত সংযোজন ক্ষতিপূরণ দেয়। NAV এর উপর ভিত্তি করে নির্বাচিত তহবিলের প্রকারের উপর নির্ভর করে গ্যারান্টি যুক্ত সংযোজন নির্ধারণ করা হবে এবং ইউনিট তহবিলে জমা করা হবে।

Advertisement

সুইচিং সুবিধা
এলআইসি থেকে LIC Nivesh Plus প্ল্যান একজন ক্লায়েন্টকে তার পলিসির মেয়াদের মাঝামাঝি সময়ে তার ফান্ড ইউনিট পরিবর্তন করার অনুমতি দেয় যদি তিনি চান।
আংশিক প্রত্যাহার সুবিধা
পলিসিটি (LIC Nivesh Plus) পাঁচ বছর ধরে কার্যকর হওয়ার পরে বিনিয়োগকারী আংশিক রিটার্ন প্রত্যাহার করতে পারেন। অপ্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে, আংশিক প্রত্যাহারের অনুমতি দেওয়া হবে যতক্ষণ না তারা আঠারো বছর বয়সে পৌঁছেছে। আংশিক প্রত্যাহার একটি নির্দিষ্ট পরিমাণে বা নির্দিষ্ট সংখ্যক ইউনিটে করা যেতে পারে।

ফ্রি লুক পিরিয়ড
যারা অফলাইনে পলিসি কিনেছেন তাদের 15 দিনের ফ্রি লুক পিরিয়ড আছে, আর যারা LIC Nivesh Plus অনলাইনে কিনেছেন তাদের 30 দিনের ফ্রি লুক পিরিয়ড আছে। এই সময়ের মধ্যে যদি বিনিয়োগকারী প্ল্যানে সন্তুষ্ট না হন তাহলে তিনি পলিসি (New LIC Policy) ফেরত দিয়ে দিতে পারেন।

কিভাবে আবেদন করবেন?

  • LIC এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।
  • Buy A New Policy ট্যাবে ক্লিক করুন।
  • এখন “ULIP” ট্যাবে ক্লিক করুন। আপনি LIC Nivesh Plus প্ল্যানের বিকল্প পাবেন।
  • অনলাইনে কিনুন” টিপুন এবং তারপরে “অনলাইনে কিনতে ক্লিক করুন” এ ক্লিক করুন।
  • কোভিড তথ্য প্রদান করুন এবং তারপর “এগিয়ে যান” এ ক্লিক করুন।
SIP Calculator (এসআইপি ক্যালকুলেটর)
  • পরবর্তী পৃষ্ঠাটি আপনাকে কিছু যোগাযোগের বিশদ জানতে চাইবে, যেমন নাম, বয়স, মোবাইল নম্বর, ইমেল, ইত্যাদি। সমস্ত প্রয়োজনীয় বিবরণ, ক্যাপচা কোড লিখুন, বক্সে টিক দিন, এবং তারপরে “এগিয়ে যান” ক্লিক করুন।
  • এখন আপনার অ্যাক্সেস আইডি স্ক্রিনে প্রদর্শিত হবে। আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে পাঠানো OTP লিখুন এবং “এগিয়ে যান” এ ক্লিক করুন।
  • আপনার নথির সমস্ত স্ক্যান কপি আপলোড করুন এবং পছন্দ মতো আর্থিক প্ল্যান (LIC Nivesh Plus) চয়ন করুন৷
  • LIC Nivesh Plus জন্য অনলাইনে অর্থপ্রদান করুন এবং তারপরে প্রক্রিয়াটি সম্পন্ন হবে।
  • অফলাইন আবেদনের জন্য আপনার নিকটবর্তী এলআইসি অফিসে যান বা এজেন্টের সঙ্গে যোগাযোগ করুন।

LIC এর বাম্পার পলিসি। হাতখরচের টাকা জমিয়ে প্রতিমাসে পান সারাজীবন 11000 টাকা।

আর আপনারা এই ভারতীয় জীবন বীমা নিগমের অফিসিয়াল ওয়েবসাইট www.licindia.in এ গিয়ে এই সম্পর্কে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন। এছাড়াও আপনারা LIC Nivesh Plus সম্পর্কে নিজেদের কাছাকাছি কোন LIC এজেন্টদের কাছ থেকে আরও বিস্তারিত জেনে নিতে পারবেন। আর আপনাদের সকল পাঠকদেরকে নতুন বছরের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল EK24 News এর সকল সদস্যদের তরফে।
Written by Nabadip Saha.

নতুন বছরে সুদ বাড়লো। এই 6 টি ব্যাংকে টাকা রাখলে পাবেন 8% পর্যন্ত সর্বোচ্চ

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment