Advertisement
LIC New Policy Vagya Laxmi Plan
Advertisement

LIC New Policy : জমা দিন 21 টাকা, পেয়ে যান 110 শতাংশ রিটার্ন।

এলআইসি গ্রাহকদের জন্য সুখবর, আজই লঞ্চ হলো দেশের মধ্যে সর্বোচ্চ সুদ দেওয়া নতুন পলিসি (LIC New Policy). যদিও LIC তে সুদ দেয় না, কিন্তু সংশ্লিষ্ট সংস্থার হিসাব অনুযায়ী এই পলিসিতে আপনি পাবেন ১১০% পর্যন্ত রিটার্ন, অর্থাৎ সহজ বাংলায় কমবেশি ১০% সুদ পাবেন।

Advertisement

দেশে বহু বীমা কোম্পানি ব্যবসা শুরু করলেও অধিকাংশ মানুষ এখনো পর্যন্ত বৃহৎ বীমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশনের (Life Insurance Corporation) উপরেই ভরসা রাখেন। তাই অধিকাংশ মানুষই LIC Policy প্রয়োজন অনুযায়ী ক্রয় করেন। বিভিন্ন ধরনের পলিসি প্রদান করে এলআইসি।

গ্রাহকদের দিকে লক্ষ্য রেখেই একের পর এক নিত্য নতুন প্ল‍্যান নিয়ে এসেছে LIC সেরকমই একটি জনপ্রিয় প্ল্যান হলো LIC Bhagya Lakshmi Plan এটি মূলত দেশের যে সমস্ত নিম্ন মধ্যবিত্ত, নিম্নবিত্ত শ্রেণীর মানুষ রয়েছেন, তাদের কথা ভেবেই প্রবর্তন (LIC New Policy) করা হয়েছে। যে সমস্ত মানুষ নিম্ন আয়ের তালিকায় রয়েছেন, তাদের জন্য উপযুক্ত প্ল্যান এটি।

Advertisement

LIC Bhagya Lakshmi Plan নিম্ন আয় ভুক্ত মানুষদের জন্য উপযোগী Endowment Plan এতে অল্প পরিমাণে টাকা বিনিয়োগ করেই অনেক বড় রিটার্ন পেতে পারেন। এলআইসি ভাগ্যলক্ষ্মী প্ল্যান (LIC New Policy) হল নন লিঙ্কড, ব্যক্তিগত মাইক্রো ইন্সুরেন্স, টার্মপ্ল্যান। মেয়াদপূর্তির পরেই এই প্ল‍্যানে 110% পর্যন্ত রিটার্ন পাওয়া যায়। বিভিন্ন মেয়াদের জন্য এই প্ল্যান বেছে নিতে পারেন।

LIC Bhagya Lakshmi Plan অনলাইনে নিতে পারেন। আবার এলআইসির স্থানীয় কোনো নির্দিষ্ট শাখায় গিয়ে সরাসরি কিনতে (LIC New Policy) পারেন। আবার প্ল‍্যানটি নেওয়ার পরে পছন্দ না হলে প্রিমিয়াম পরিশোধ করে প্রত্যাহার করে নিতে পারেন। প্রতিমাসে, 3 মাসে, 6 মাসে এবং বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম জমা দেওয়া যায়।

EK24 News

মাইনের টাকায় সংসার চালাতে হিমসিম? কাজের ফাঁকে এই ব্যাবসা করুন

এবার দেখে নেওয়া যাক, এলআইসি ভাগ্য লক্ষ্মী প্ল্যান (LIC New Policy) এর বিস্তারিত।
এই প্ল‍্যানে ন্যূনতম বীমাকৃত অংক- 50 হাজার টাকা।
সর্বোচ্চ বিমাকৃত অংক- 2 লক্ষ টাকা।
প্ল‍্যানে অংশ নেওয়ার বয়সসীমা- 8 বছর থেকে 42 বছর।

Advertisement

LIC New Policy
প্রিমিয়াম পরিশোধ করার ন্যূনতম মেয়াদ- 5 বছর।
প্রিমিয়াম পরিশোধ করার সর্বোচ্চ মেয়াদ- 13 বছর।
পলিসির মেয়াদ- Premium Payment- এর মেয়াদ + 2 বছর।
ম্যাচুরিটির মেয়াদ- 65 বছর পর্যন্ত।

যদি কোনো ব্যক্তি 20 বছর বয়সে 15 বছর মেয়াদের জন্য LIC Bhagya Lakshmi Plan নেন, তাহলে তাকে 13 বছর পর্যন্ত প্রিমিয়াম জমা দিতে হবে। যদি বিমার অংক 2 লক্ষ টাকা হয়, তাহলে প্রতি 1000 টাকায় 37.20 টাকা করে প্রিমিয়াম অর্থাৎ বছরে 7440 টাকা প্রিমিয়াম জমা দিতে হবে। ফলে প্রতিদিন 21 টাকা করে জমা দিতে হচ্ছে। মেয়াদপূর্তির পরে 2 লক্ষ টাকা সম্পূর্ণ রিটার্ন পাবেন এবং বিনিয়োগ করা টাকার উপরে 110 শতাংশ হারে রিটার্ন পাবেন।
Rajib Ghosh

ব্যাঙ্ক একাউন্ট থেকে ইচ্ছেমতো টাকা তুলছেন? জরিমানার অঙ্ক শুনলে চমকে যাবেন।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement