LIC New Pension Plan – নতুন পেনশন প্ল্যান, জীবনে মাত্র একবার প্রিমিয়াম দিয়ে সারা জীবন নিশ্চিন্তে কাটান।

LIC New Pension Plan – মাত্র একবার প্রিমিয়াম দিন, যতদিন বাঁচবেন, পেনশন পাবেন।

আপনি কি এককালীন টাকা দিয়ে সারা জীবন নিশ্চিন্তে কাটানোর জন্য কোনো ভালো স্কীম (LIC New Pension Plan) খুঁজছেন যার মাধ্যমে কম খরচে বেশি লাভ করতে পারেন? তাহলে আপনাদের জন্য রয়েছে সুখবর। LIC এর নতুন স্কীম এর মাধ্যমে মাত্র একবার প্রিমিয়াম দিয়ে মাসে কমপক্ষে ১২ হাজার টাকা পেনশন পেতে পারেন। বিস্তারিত জানতে নিচ অবধি পড়ুন।

Advertisement

আমাদের দেশের প্রায় বড় একটা অংশ রয়েছেন অবসরপ্রাপ্ত মানুষ। অবসর গ্রহণের পর প্রত্যেকটি মানুষেরই প্রত্যেক মাসে নির্দিষ্ট কিছু অর্থের প্রয়োজন হয়। তার উপর এই মূল্যবৃদ্ধির বাজারে এই প্রয়োজন আরও বেড়ে গেছে মানুষের। অর্থের জন্য সবসময় সঠিক প্ল্যানিং এর প্রয়োজন হয়।

Advertisement

বর্তমানে আমাদের দেশের সবচেয়ে বড়ো বীমা সংস্থা হলো এল এই সি। দেশের বিভিন্ন ধরনের মানুষের কথা মাথায় রেখে একাধিক প্ল্যান (LIC New Pension Plan) বাজারে নিয়ে আসে এই সংস্থা। ঠিক তেমনই একটি হল LIC Saral Pension Plan ।

পেনশন উপভোক্তাদের প্রয়োজনের কথা মাথায় রেখে বাজেটের মধ্যেই এই প্ল্যান টি তৈরি করেছে এই সংস্থা। এই প্ল্যান এ কি কি সুবিধা পাওয়া যাবে (LIC New Pension Plan) আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

আরও পড়ুন, বাতিল হয়ে গেল এলআইসি এর শেয়ার

প্রতি মাসে ১২০০০ টাকা পেনশন:

অবসরের সময় প্রত্যেক ব্যাক্তি পিএফ এবং গ্র্যাচুউটি থেকে মোটা অংকের টাকা পান। এই টাকা যদি আপনারা LIC SARAL PENTION PLAN এ বিনিয়োগ করেন তাহলে আপনারা প্রত্যেক মাসে পেনশন পেতে পারেন। আপনার বিনিয়োগ করা টাকার উপর মিলবে এই পেনশন।

Advertisement

এর জন্য আপনাদের অ্যানুইটি কিনতে হবে। LIC এর হিসেব অনুযায়ী আপনারা যদি ৩০ লক্ষ টাকা অ্যানুইটি কেনেন তাহলে প্রতি মাসে কমপক্ষে ১২,৩৮৮ টাকা পেনশন পাবেন। এর জন্য একবার প্রীমিয়াম দিলেই হবে মাসে মাসে টাকা দেওয়ার দরকার নেই (LIC New Pension Plan).

Annuity কেনার বয়স সীমা:

Annuity কেনার জন্য কোনো ব্যক্তির বয়স কমপক্ষে ৪০ বছর হতে হবে। এবং সর্বোচ্চ ৮০ বছর পর্যন্ত Annuity কেনা যাবে। বার্ষিক কমপক্ষে ১২০০০ টাকার Annuity কেনা যাবে। LIC New Pension Plan

তবে বিনিয়োগের ক্ষেত্রে কোনো সর্বোচ্চ সীমা নেই। যে কোনো ব্যক্তি এই প্ল্যান এর (LIC Pension Plan) মাধ্যমে মাত্র একবার প্রিমিয়াম দিয়ে বার্ষিক, অর্ধবার্ষিক, ত্রৈমাসিক, কিংবা মাসে মাসে পেনশন পেতে পারেন। LIC New Pension Plan

লোন নেওয়ার সুবিধা:

এছাড়াও এই প্ল্যান এ রয়েছে লোন নেওয়ার সুবিধে। পলিসি শুরু হওয়ার ৬ মাস পর থেকেই আপনারা লোন নিতে পারবেন। যিনি এই প্ল্যান এ বিনিয়োগ করেছেন তিনি মারা গেলে তার স্বামী বা স্ত্রী ও এই সুবিধে পাবেন।

এই প্ল্যান (LIC New Pension Plan) এর ব্যাপারে আরো বিশদ জানতে অফিসিয়াল ওয়েবসাইটে দেখুন অথবা কোনো এজেন্টের সাথে যোগাযোগ করুন। এবং আপনার এই বিষয়ে আরও জানার থাকলে নিচে কমেন্ট করুন।
Written By Ritwika Halder

আরও পড়ুন, দিনে কুড়ি টাকা দিয়ে ৩ বছরে লাখপতি, এলআইসি এর গরীব কল্যান প্ল্যান

বাতিল হল লক্ষ লক্ষ রেশন কার্ড।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment