Advertisement
LIC IPO News Today
Advertisement

LIC IPO News: শেয়ার কিনেছেন LIC-র? চমকে দেবে এই খবর, এক্ষুনি জানুন

দেশের বৃহত্তম বিমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC) শেয়ার মার্কেটে আত্মপ্রকাশ করার পর থেকেই বিনিয়োগকারীদের মধ্যে উৎসাহ দেখা যায়। LIC IPO News কেনার জন্য হিড়িক পড়ে যায়। কিন্তু এই সময়ে LIC গ্রাহকদের জন্য খারাপ খবর। শুধুমাত্র যে সমস্ত গ্রাহকেরা শেয়ার কিনেছেন তারাই নয়, এর প্রভাব পড়তে পারে সাধারন LIC পলিসি হোল্ডারদের ও।

Advertisement

কেন্দ্র এই LIC IPO বিক্রি করে 21 হাজার কোটি টাকা তোলার লক্ষ্যমাত্রা নির্ধারণ করে। এলআইসি আইপিও BSE এবং NSE-তে 8 থেকে 9 শতাংশ ছাড়ে তালিকাভুক্ত হয়। যেহেতু দেশের সবচেয়ে বড় বিমা সংস্থা, তাই বিনিয়োগকারীদের মধ্যে IPO কেনার জন্য আগ্রহ লক্ষ্য করা যায়। কিন্তু তারপরেই LIC-র সম্পর্কিত একটি বিষয়ে আদালতে মামলা দায়ের হয়। চিন্তায় পড়ে যান লগ্নিকারীরা। যার ফলে সভাবতই এই শেয়ার কেনার আগ্রহ হারান অনেকেই, যার জেরে এই ধস। (LIC IPO News)

তার মধ্যেই বিনিয়োগকারীদের হতাশ করেছে প্রথম দিনেই বীমা কোম্পানির শেয়ারের পারফরম্যান্স। BSE-তে LIC IPO-র স্টক 81.80 টাকা ছাড়ের পরে 867.20 টাকায় তালিকাভুক্ত হয়। পতন হয় 8.62 শতাংশ। আবার ওই একই সময়ে NSE-তে 77 টাকা ছাড়ের পরে 872 টাকায় তালিকাভুক্ত হয়। LIC IPO News

Advertisement

তবে তার পরেই LIC IPO স্টকটির দাম রিকভারি হয় এবং 918 টাকায় উঠে আসে। 9 মে পর্যন্ত এই Stock-টিতে বিনিয়োগকারীরা অর্থ বিনিয়োগ করেন। 12 মে শেয়ার বরাদ্দ করা হয়। 902 থেকে 949 টাকার মধ্যে LIC IPO News শেয়ার প্রতি প্রাইস ব্যান্ড রাখা হয়েছে।

আরো পড়ুন, এইভাবে লটারি কাটলে জেতার চান্স বেড়ে যাবে।

সরকার 20,557 কোটি টাকার এই আইপিওর জন্য লগ্নিকারীদের কাছ থেকে ভালো সাড়া পেয়েছে। এলআইসি পলিসিহোল্ডার এবং ক্ষুদ্র বিনিয়োগকারীদের জন্য শেয়ার 889 টাকা এবং 904 টাকা করে বরাদ্দ করা হয়। কিন্তু এখন প্রশ্ন হচ্ছে, এই শেয়ারের দাম যদি না বাড়ে তাহলে লাভ হবে না ক্রেতাদের।

EK24 News

অন্যদিকে দেশের অন্যতম লাভজনক সংস্থার শেয়ার বিক্রয় করে বড় রিস্ক নেওয়া হয়ে গেল না? প্রশ্ন তুলছেন দেশ বিদেশের অর্থনৈতিক বিশেষজ্ঞেরা। এই বিষয়ে আপনার কি মত, কমেন্ট করে জানাবেন।
Written by Rajib Ghosh

Advertisement

অনলাইনে ইনকাম করার সেরা অ্যাপ

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement