Advertisement
LIC IPO Share Price latest news
Advertisement

Big Update: LIC IPO নিয়ে কেন্দ্রকে নোটিশ জারি সুপ্রিম কোর্টের, শেয়ার কিনলে অবশ্যই দেখুন

বাজারে LIC IPO আসার পর থেকে শেয়ার কেনার একটা হিড়িক পড়ে গিয়েছিল। দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থার শেয়ার কেনার জন্য লগ্নিকারীরা আগ্রহী হয়েছিলেন। এরকম একটা সময়ে LIC IPO সম্পর্কে একটি বিষয়ে দেশের শীর্ষ আদালত অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিতে অস্বীকার করেছে। কি নির্দেশ দিয়েছে, রইলো বিস্তারিত বিবরণ।

Advertisement

Supreme Court এর Finance Act 2021 এবং এলআইসি অ্যাক্ট 1956 এর নির্দিষ্ট সমস্ত ধারাগুলির সাংবিধানিক বৈধতা চ্যালেঞ্জ করে পিটিশন দাখিল হয়েছিল। এর প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট কেন্দ্রকে LIC IPO নিয়ে নোটিশ জারি করে। আগামী 8 সপ্তাহের মধ্যে কেন্দ্র বা এলআইসিকে জবাব দিতে বলেছে।

সুপ্রিমকোর্টে আবেদনকারীদের দাবি ছিল Equity Capital হিসেবে কর্পোরেশনের মূলধনকে চিহ্নিত করা এবং ফিনান্স অ্যাক্ট এর কয়েকটি ধারা অসাংবিধানিক এবং নিয়মবিরুদ্ধ। LIC IPO এর মাধ্যমে সরকারের শেয়ার কমানোর বিষয়টিকে চ্যালেঞ্জ করে দায়ের করা আবেদনের প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট শুনানিতে রাজি হয়েছে।

Advertisement

এলআইসি আইপিও সাবস্ক্রিপশন গত 9 মে সোমবার পর্যন্ত চলেছে। গত কয়েকদিনে এলআইসি আইপিও-র গ্রে মার্কেট প্রিমিয়াম এর Correction হয়েছে। LIC IPO শেয়ার বরাদ্দ সম্ভবত হতে পারে। পুরো বাজারের চোখ অ্যালটমেন্ট এর দিকে। প্রায় এক সপ্তাহ ধরে এলআইসি আইপিও মার্কেট প্রিমিয়াম নিম্নগামী।

আরো পড়ুন,  আজ থেকে বদলে গেল সব রিচার্জ প্লান, সব কোম্পানির রিচার্জের লিস্ট দেখুন।

21 হাজার কোটি টাকার Public Issue ছয়দিনের বিডিংয়ে 2.95 গুণ সাবস্ক্রাইব হয়েছে। রিটেল অংশ 1.99 গুণ সাবস্ক্রাইব হয়েছে। LIC IPO Policy Holder এর অংশ 6.12 গুণ সাবস্ক্রাইব হয়েছে। কর্মচারীদের অংশটি 4.40 গুন সাবস্ক্রাইব হয়েছে। এলআইসি আইপিও বরাদ্দের তারিখ সম্ভবত 12 মে। শেয়ারের তালিকাভুক্তির তারিখ 17 মে।

EK24 News

 আজ থেকে বিভিন্ন ব্যাংকে সুদের হার পরিবর্তন, দেখুন কোন ব্যাংকে সুদ বাড়লো, কোথায় সুদ কমে

এই পরিস্থিতিতে সুপ্রিম কোর্ট এই মামলার আবেদনের শুনানিতে রাজি হয়। তবে এদিন শুনানি শুরু হলে এলআইসি আইপিও বরাদ্দে স্থগিতাদেশ দিতে অস্বীকার করে সুপ্রিম কোর্ট। আর সুপ্রীমকোর্ট ছাড়পত্র দিলেও এই ধাক্কা LIC সামলাতে পারবে তো? শেয়ার মার্কেট বড়ই সেন্সিটিভ, তাই ইউনিট প্রাইজ বাড়বে তো? আপনার কি মনে হয়, নিচে কমেন্ট করে আপনার মতামত জানাবেন।
Written by Rajib Ghosh

Advertisement

পুরনো 5 টাকার এই নোটের দাম ৩০ হাজার টাকা, অনলাইনে কোথায় বেচবেন দেখুন।

Advertisement
Advertisement
2 thoughts on “LIC IPO গ্রাহকদের মাথায় হাত, নজিরবিহীন অভিযোগের জল গড়ালো সুপ্রিম কোর্টে, আপনার টাকার কি হবে?”
  1. The rightful owners of LIC should have been asked whether to go ahead with this IPO. Question is, Who is the rightful owner? The citizen of the country in general, the policy holders in particular. If it is not done, then this whole business of IPO is an unethical business practice. IT IS THAT SIMPLE.

  2. Before listed any company share In IPO,needed proper Cash Fund under Reserve Bank control also Reserve Bank control share transfer through Govt.Bond in Face value also dmat format through Nationalised bank.
    Bank system operation daily value updated through market updated.
    In this process every Invester also commercial account bye and sale value received through Nationalised Bank.
    Also Govt.know how much bond under public hand also bank locker.
    Total picture clear through system,also Enlisted company loan amount received through bank control through company present ,past future value.
    If company loss 10percent the company not received more money from bank,after profit also make good profit then able to loan from bank.
    So,Invester also company correlated invest friendly.
    Also bank reserve some profit money transfer through insurence benefit for customer also company future prospects.It is my own experience.
    With Regards,
    Joyatpal Mukherjee.
    With Regard,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement