LIC Bima Ratna Policy – চালু হল এলআইসি এর জনপ্রিয় পলিসি, পাবেন বেশি রিটার্ন আর জীবনের সুরক্ষা।

ভারতীয় জীবন বীমা নিগমের জনপ্রিয় ও একটি দুর্দান্ত পলিসি হলো LIC Bima Ratna Policy.

LIC Bima Ratna Policy এর সুবিধা অসুবিধা জেনে নিন।
দেশের মানুষের কাছে এখনো পর্যন্ত নির্ভরযোগ্য বীমা সংস্থা হল লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া Life Insurance Corporation of India এখনো পর্যন্ত দেশের অধিকাংশ মানুষ যখনই তার জীবন বীমার পরিকল্পনা করার কথা ভাবেন, তখন প্রথমেই এলআইসির কথাই মাথায় আসে। এবার শুধুমাত্র এলআইসিতে বীমা করা যায় তাই নয়, বিমার পাশাপাশি এই টাকা বিনিয়োগের আকারেও দেখা হয়।

Advertisement

তার কারণ কোনো প্ল্যানে যখন টাকা বিনিয়োগ করছেন তখন মেয়াদ পূর্তির পরে একটা রিটার্ন আপনি সেখান থেকে তুলে নিতে পারছেন। আর তার সঙ্গে পাচ্ছেন একটা মোটা টাকা অঙ্কের জীবন বীমা। ফলে দেশ জুড়ে বৃহত্তম সংস্থা LIC এখনো পর্যন্ত বীমা জগতে অধিকাংশটাই দখল করে রেখেছে। তার কারণ, ভারতবাসীর সর্বস্তরের মানুষের কথা মাথায় রেখেই এলআইসির তরফে বিভিন্ন ধরনের পলিসি তৈরি করা হয়।

Advertisement

যার ফলে ধনী থেকে গরিব সমস্ত স্তরের মানুষ এলআইসির LIC Bima Ratna Policy ও এই ধরনের পলিসিতে টাকা বিনিয়োগ করতে পারেন এবং মেয়াদ পূর্তির পরে একটা ভালো রিটার্ন পান। এখানে এরকম একটি গুরুত্বপূর্ণ পলিসি নিয়ে আলোচনা করা হবে, সেই পলিসিটির নাম হল এলআইসি বীমা রত্ন প্ল্যান LIC Bima Ratna Policy.

এলআইসি বীমা রত্ন প্ল্যান একটি নন লিঙ্কড, ব্যক্তিগত সেভিংস বীমা প্রকল্প। এই বীমা পলিসির সবথেকে আকর্ষণীয় বিষয় হলো, এতে মানিব্যাক (Money-back) সুবিধা পাওয়া যাবে। শুধু তাই নয় একটা নির্দিষ্ট মেয়াদ পূর্তির পরে আকর্ষণীয় বোনাস পাওয়া যাবে। তার সঙ্গে LIC Bima Ratna Policy তে সর্বোচ্চ ৫ লাখ টাকার জীবন বীমা সুবিধা পাবেন গ্রাহকরা।

Post Office Savings Account - পোস্ট অফিস সেভিংস একাউন্ট

এলআইসির এই পলিসিতে ১৫ বছর, ২০ বছর এবং ২৫ বছর মেয়াদের জন্য নিতে পারেন গ্রাহকরা। সেক্ষেত্রে ১৫ বছরের জন্য নিলে ১৩ এবং ১৪ তম বছরে মানিব্যাক পাওয়া যাবে। ২০ বছরের জন্য পলিসি নিলে ১৮ এবং ১৯ তম বছরে মানিব্যাক পাওয়া যাবে এবং ২৫ বছরের জন্য পলিসি নিলে ২৩ এবং ২৪ তম বছরে মানিব্যাক পাবেন গ্রাহকরা। সীমিত সময়ের জন্য প্রিমিয়াম জমা দিয়ে বীমা রত্ন পলিসি থেকে দ্বিগুণ টাকা পাচ্ছেন গ্রাহকরা।

Advertisement

সেক্ষেত্রে LIC Bima Ratna Policy এর ১৫ বছর ২০ বছর এবং ২৫ বছর মেয়াদ এর পলিসি নিলে ১১ বছর, ১৬ বছর এবং ২১ বছর পর্যন্ত প্রিমিয়াম জমা দিতে হবে। ৫ বছরের জন্য পলিসিতে প্রতি হাজারে ৫০ টাকা বোনাস পাওয়া যাবে। ৬ থেকে ১০ বছরের জন্য পলিসিতে প্রতি হাজারে ৫৫ থেকে ৬০ টাকা বোনাস পাওয়া যাবে। মেয়াদ পূর্তিতে যথেষ্ট বেশি পরিমাণে টাকা রিটার্ন পাবেন গ্রাহকেরা। LIC Bima Ratna পলিসিতে অল্প সময়ের জন্য বিনিয়োগ করে ডবল টাকার লাভ কিনতে পারবেন পলিসি হোল্ডাররা।
Written By Rajib Ghosh.

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment