LIC Aadhaar Shila – মহিলাদের জন্য LIC এর সেরা পলিসি। মাসে মাসে আপনি কিছু জমান বাকিটা দেবে সরকার।

ভারতীয় জীবন বীমা নিগমের LIC Aadhaar Shila বা আধার শিলা স্কিম হল LIC (Life Insurance Corporation Of India) এর সকল সেরা স্কিম গুলোর মধ্যে অন্যতম। কিন্তু এই স্কিমে শুধুমাত্র মেয়েরা বা মহিলারাই বিনিয়োগ করতে পারবেন। LIC নিয়ে এসেছে দেশের মহিলা দের জন্য এক দারুন আয়ের সুযোগ। দেশের প্রতিটি মহিলা পাবেন নগদ ১১ লক্ষ টাকা পর্যন্ত বিমার সুবিধা। এর জন্য কোন নির্দিষ্ট যোগ্যতার দরকার নেই। নাতো কোন টাকা পয়সা বিনিয়োগ করতে হবে আপনাকে।

Advertisement

LIC Aadhaar Shila Policy Benefits Update.

সম্পূর্ণ শুন্য বিনিয়োগে আপনি লাভ উঠাতে পারেন এখান থেকে। কিভাবে জানতে হলে নিচে দেখুন। আর্থ সামাজিক দিক থেকে বিশ্বের উন্নত দেশ গুলিকে অনুসরণ করলেও ভারতে এখনো পর্যন্ত নারী-পুরুষ সমকক্ষ হতে পারেনি। এখনো দেশের বেশ কিছু জায়গায় কন্যা সন্তানকে অবহেলার চোখে দেখেন পরিবারের সদস্যরা। পড়াশোনা থেকে চাকরি সব ক্ষেত্রেই মেয়েদের অংশগ্রহণের সংখ্যা এখনো পুরুষের তুলনায় অনেক কম (LIC Aadhaar Shila).

Advertisement

কারণ বেশিরভাগ কন্যা সন্তানই প্রাপ্তবয়স্ক হতে না হতে ঘর থেকে বিয়ে দিয়ে দেওয়া হয় তাদের। ফলে পড়াশোনা শিখে স্বনির্ভর হতে এবং রোজগার করতে পারে না তারা। এই সমস্ত অবহেলিত নারীদের জন্য ভারতীয় জীবন বিমা নিগম বা এলআইসি চালু করল এই নতুন উদ্যোগ। LIC Aadhaar Shila বা আধার শিলা পলিসি কারা করতে পারবেন ? আধার কার্ড রয়েছে এমন মহিলারাই এই পলিসি করতে পারবেন।

তবে সেই ক্ষেত্রে আমানতকারীর বয়স ৮-৫৫ বছরের মধ্যে হতে হবে। কেউ চাইলে ১০ বছরের জন্য এই পলিসি করতে পারেন। তবে সর্বোচ্চ ২০ বছর পর্যন্ত আধার শিলা পলিসি (LIC Aadhaar Shila) করা যেতে পারে। সেই ক্ষেত্রে কোন ভাবেই মহিলার বয়স যেন ৭০ বছর না অতিক্রম করে যায় সেদিকে খেয়াল রাখতে হবে। কি কি সুবিধা পাওয়া যায়? এই পলিসির নিয়ম অনুসারে সংস্থা ন্যূনতম ৭৫ হাজার টাকার নিশ্চিত বিমা রাশির প্রতিশ্রুতি দেয়।

Tata Scholarship (টাটা স্কলারশিপ)

নিয়ম মেনে সর্বোচ্চ ৩ লক্ষ টাকা পর্যন্ত নিশ্চিত বিমা রাশির প্রতিশ্রুতি দিচ্ছে LIC। আধার শিলা (LIC Aadhaar Shila) পলিসিতে দুর্ঘটনাজনিত বিমাও কভার করবে LIC. প্রতিদিন ৮৭ টাকা বিনিয়োগ করেন তবে প্রথম বছর শেষে তার মোট অবদান হবে ৩১,৭৫৫ টাকা। ১০ বছরের মধ্যে বিনিয়োগের পরিমাণ দাঁড়াবে ৩,১৭,৫৫০ টাকায়। পরিশেষে, পলিসিহোল্ডার যখন ৭০ বছর বয়সে পৌঁছাবেন, তখন তিনি মোট ১১ লক্ষ টাকা পাবেন। LIC Aadhaar Shila শুরুর ৫ বছরের মধ্যে আমানতকারীর মৃত্যু হলে বিমার Sum Assured এর সম পরিমাণ টাকা দেবে LIC.

Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের জন্য অর্থ দপ্তরের বিজ্ঞপ্তি প্রকাশ। সকলেই পাবেন ২০ লাখ টাকার সুবিধা।

যদি বিমা করার পাঁচ বছরের পর আমানতকারীর মৃত্যু হয়, সেই ক্ষেত্রে Sum Assured এর পাশাপাশি বোনাসও দেবে বিমা সংস্থা। আধার শিলা পলিসির (LIC Aadhaar Shila) মেয়াদ পূর্ণ হলে একসঙ্গে টাকা তুলতে পারেন আমানতকারী। চাইলে মাসে মাসেও এই টাকা নিতে পারেন বিমাকারী। প্রয়োজনে ২ বছর এই পলিসি চালানোর পর তা সারেন্ডার করতে পারেন পলিসি হোল্ডার।তিন বছর পর পলিসি থেকে ঋণ নিতে পারেন বিমাকারী। সবথেকে বড় বিষয় মেয়াদের পর বিমার রাশি ধারা 10 (10D) অনুসারে ট্যাক্স ফ্রি।
Written by Nabadip Saha.

Lottery Winning Tricks – রাতারাতি কোটিপতি হতে চান! তাহলে আজই জেনে নিন লটারি জেতার

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment