Lata Mangeshkar – সকলকে ছেড়ে চলে গেলেন লতা মঙ্গেশকর, পশ্চিমবঙ্গে ছুটি ঘোষনা, দুই দিনের রাষ্ট্রীয় শোক

Lata Mangeshkar – ফাঁকি দিলেন সঙ্গীত সম্রাজ্ঞী।

বসন্তের আগমনের আগেই সকলকে ছেড়ে চলে গেলেন কোকিল কণ্ঠী সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। পজিটিভ ধরা পড়ার পরই নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে ছিলেন তিনি, চলছিল বেঁচে থাকার লড়াই।

Advertisement

কিন্তু টানা ২৭ দিনের লড়াই শেষ হল আজ সকাল ৮ টা ১২ মিনিটে, অন্য সুরলোকে চলে গেলেন ভারতের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। গতকালই তাঁর শারীরিক অবস্থার অবনতিতে হাসপাতালে ভর্তি করা হয় , কিন্তু সেই লড়াইয়ে আর ফিরতে পারলেন না।

Advertisement

কিংবদন্তী সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) বয়স হয়েছিল ৯২ বছর। অতিমারিতে আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি তাঁকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। আর ভাইরাসের সাথে লড়তে লড়তেই নিউমোনিয়াতে আক্রান্ত হয়ে ছিলেন তিনি। এরপর আইসিইউ-তে চলছিল বেঁচে থাকার লড়াই।

সেই লড়াই সামলে ৩০ জানুয়ারি কোভিড মুক্ত হন শিল্পী (Lata Mangeshkar)। গত কাল হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে দেখতে গিয়েছিলেন আশা ভোসলে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি। আজ সকালেই সব শেষ।

প্রসঙ্গত, ১৯২৯ সালের ২৮ সেপ্টেম্বর এক মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। এরপর পরিবারের সাপোর্ট এবং বাবার হাত ধরেই অভিনয় এবং গান শিখতে শুরু করেন। ১৩ বছর বয়সেই প্রথম বার মরাঠি ছবিতে গান করেছিলেন তিনি। শুরু হয় পথ চলা। পরে সঙ্গীতশিল্পী হিসেবে শুরু হয় লড়াই। মুম্বই যাওয়ার পর ১৯৪৮ সালে প্রথম হিন্দি ছবিতে গান গাওয়ার সুযোগ পান। ছবির নাম ‘মজবুর’।

Advertisement

এক দিনে ক্ষতি প্রায় ২০ লক্ষ কোটি টাকা! দেউলিয়া হওয়ার পথে ফেসবুক!

ইতিমধ্যেই কেন্দ্র থেকে সারা দেশ ব্যাপী রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। জাতীয় পতাকা দুইদিন অর্ধ নিমিত থাকবে। পশ্চিমবঙ্গ সরকার ও আগামীকাল সোমবার অর্ধদিবস ছুটি ঘোষণা করেছে। আজ সন্ধ্যায় মুম্বাইয়ের শিবাজি পার্কে সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষ কৃত্য সম্পন্ন হবে। সারা দেশ আজ হারালো এক ভারত রত্নকে। শিল্প জগতে এই ক্ষতি অপূরণীয়।

রাজ্যে স্কুল খোলা নিয়ে আবার নতুন নিয়ম চালু হলো, মানতে হবে এই নিয়ম।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment