Advertisement
লক্ষ্মীর ভান্ডার (Lakhir Bhandar Scheme)
Advertisement

নতুন বছরের শুরুতেই লক্ষ্মীর ভান্ডার নিয়ে। তিনি মনে করেন মহিলা বা মায়েদের একটা বড়ো অংশ আসন লাভের ক্ষেত্রে একটা বড়ো ভূমিকা পালন করেন। তাই মহিলাদের উন্নতির দিকে মুখ্যমন্ত্রীর নজর সর্বাগ্রে। আর এবার সেই লক্ষীর ভান্ডার নিয়ে নতুন ঘোষণা।

Advertisement

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পঃ

দুবছর আগে ২০২১ বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বার ক্ষমতায় এসে গোটা রাজ্যের মহিলাদের বিশেষ করে ঘরের গৃহিণীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করার উদ্দেশ্যে লক্ষ্মীর ভান্ডারের মতো জনমুখী প্রকল্পের সুচনা করেন মুখ্যমন্ত্রী।

নতুন বছরে এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়েই বেশ বড়ো আপডেট আসতে চলেছে বলে সূত্র মারফত জানা গেছে। ধারণা করা হচ্ছে জানুয়ারি থেকেই রাজ্যের লক্ষীর ভান্ডার প্রকল্পের অন্তর্গত সকল গৃহিণী দের অ্যাকাউন্টে টাকা লক্ষ্মীর ভান্ডারের টাকা ট্রান্সফার করা হবে, অন্যান্য মাসের মত।

Advertisement

স্টেট ব্যাংক একাউন্ট থেকে এই সপ্তাহে প্রায় 400 টাকা কেটে নেবে, কি কারনে কাটবে জেনে নিন।

এই প্রকল্পে জেনারেল ও রিজার্ভড মহিলারা ক্যাটাগরি অনুসারে যথাক্রমে ৫০০ ও ১০০০ টাকা পান। তবে আশার খবর হলো, রাজ্যের বিধবা মহিলারাও এবার লক্ষ্মীর ভান্ডারের টাকা পাবেন, একথা আগেই স্পষ্ট করে জানানো হয়েছে সরকারি নির্দেশিকায়। এর ফলে রাজ্যের যে সকল মহিলারা বিধবা ভাতার আওতায় রয়েছেন তারা এবার থেকে লক্ষীর ভান্ডার এবং বিধবা ভাতার টাকা একসঙ্গে পাবেন।

এই ব্যবসা শুরু করলে মাত্র 1000 টাকার পুঁজিতে লাভ দেখলেই চমকে যাবেন। বিস্তারিত দেখুন।

প্রসঙ্গত, রাজ্যের অর্থকোশ একাধারে শূণ্য। সরকারি কর্মীদের ডিএ বাড়াতে স্পষ্টতই নারাজ সরকার। DA মামলার শুনানি চলছে আদালতে। এমতাবস্থায় লক্ষীর ভান্ডারের অনুদানের টাকার পরিমাণ বাড়তে পারে, বিভিন্ন মাধ্যমে শোনা গেলেও যে এখনই বৃদ্ধির কোনও লক্ষণ নেই তা বেশ অনুমেয়। তবে বিধবাদের এই প্রকল্পে অন্তর্ভুক্ত করায় আরও অনেক মহিলা উপকৃত হবেন, এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্ট করে জানান।
Written by Antara Banerjee.

EK24 News
Advertisement
Advertisement
6 thoughts on “লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর, এবার সবার আশা পুরন হলো।”
  1. যে ভাবে দেওয়া হচ্ছে এ ভাবেই চলুক। সবাই তো পেতে চায় কিন্তু দিতে পারেন শুধু দিদি। তাই বাড়িয়ে দিয়ে মাঝ পথে বন্ধ করে দেওয়া উচিত নয়।

  2. Amar maa widow.tai onar naame 19th february 2022 e widow pension scheme e apply korechilam.kintu ta aaj o chalu hoyni.kintu gato 1st january 2023 amar maar age 60 hotei laxmir bhandar bandho kore dilo.
    Amar prashno etai j 1 bachhar hoye gelo apply korar poreo widow pension scheme ta chalu holo na kintu thik somoye Laxmi bhandar bandho korte bholeni.

    1. AI JOTO PROKLPO MUKHOMOTRI MOHASOIA KORCHAN TAR THAKA 3/4 TA FACTORY KHULA MONA HOI BASI MANUSH UPOKRITO HOTO ABONG LOKHI BANDAR R TAKA BASIR VAG TO NATA DAR AC TA JAI CHAN SYSTEM A ATA PROMAN HOIA CHA ONAK BAR WEST BANGAL RBI R KACHA RINI HOIA ACHA TAR MUKHO KARON WEST BANGAL BANGAL R HAD JINI TINI GUMIA ACHAN .
      POLICE PROSASON NAKA TAL DIA DUTY KORCHA SARA DIN,KI NAH KANO BOLAM AI KOTHA SATAO BOLA DI AKHON KAR DIN A CHALA MAIA R 18 AGE HOI NI TAO GARI NIA GURA BARACHA WITHOUT LICENSE GARI CHALA CHA TO BILL TA KISER PASS KORA CHA WITHOUT 18 BOCHOR R AGA BACHA RA GARI CHALA BA NAH CHALA LA FINE LAGBA R ONAK KICHU KARON MADAM KA BOLAR BUT KICHU KORAR NAI OTHER STATE AMADAR THAKA AGOCHA AND WEST BANGAL PICHIA JACHA JATA AK SOMOI HUB CHILO SOB RAJER.

  3. Advertisement
  4. Je vabe lokhir vander prokolp cholche choluk. ar sathe aro kichu prokolpo add hole arthoniti te khoti hote pare.Tar sathe jubo samaje bekarer sonkha barbe.sorkarer kache abedon jubo samajer unnyati koruk noile jubosamaj sesh
    🙏🙏🙏🙏

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement