KMC Recruitment 2023 – কলকাতা পৌরসভায় বিভিন্ন পদে কর্মী নিয়োগ, আবেদনের সহজ পদ্ধতি দেখুন।

কলকাতা পৌরসভায় (KMC Recruitment 2023) একাধিক পদে, যোগ্যতায়, বেতনে চলতি বছরের শেষে কর্মী নিয়োগ করার জন্য আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করে হয়েছে। বর্তমান সময়ে ভারতবর্ষ সহ আমাদের রাজ্যে বেকারের সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। এবার এই সমস্ত যুবক-যুবতীদের মুখে হাসি ফোটানোর জন্য একটি সংবাদ রয়েছে। কলকাতা পৌরসভায় কর্মী নিয়োগ হতে চলেছে। এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে এই প্রতিবেদনটি সম্পন্ন পড়ুন।

Advertisement

KMC Recruitment 2023 All Details.

ইতিমধ্যেই কলকাতা মিউনিসিপ্যাল সার্ভিস কমিশনের মাধ্যমে কলকাতা পৌরসভায় কর্মী নিয়োগ (KMC Recruitment 2023) হতে চলেছে। এই নিয়োগ প্রক্রিয়ার জন্য কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না শুধু ইন্টারভিউ এর মাধ্যমে কর্মী নিয়োগ হবে। কলকাতা পৌরসভার আন্ডারে ২৪ জন মেডিকেল অফিসার কে নিয়োগ করা হবে ইন্টারভিউ এর মাধ্যমে। প্রার্থীদের সর্বোচ্চ বয়স কত হতে হবে? আবেদনের শেষ তারিখ কত? এই সমস্ত বিষয় গুলি নিচে বিস্তারিতভাবে আগে আলোচনা করা হল।

Advertisement

মেডিক্যাল অফিসার (Medical Officer)
যে সমস্ত প্রার্থীরা কলকাতা পৌরসভায় (KMC Recruitment 2023) মেডিকেল অফিসার পদে আবেদন করতে চান তাদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮। সর্বোচ্চ বয়স সীমা হল ৬৭ বছর। আবেদন করার আগে বয়সের হিসাব করবেন ০১-০১-২০২৩ তারিখ অনুযায়ী। কলকাতা পৌরসভার মেডিকেল অফিসার পদে নিয়োগটি কন্ট্রাকচুয়াল হিসেবে নিয়োগ করা হবে। যারা ওই পদে চাকরি পাবেন সেই সমস্ত প্রার্থীদের প্রতি মাসে ফিক্সড মাইনে দেওয়া হবে। বেতন হিসেবে প্রার্থীরা প্রতি মাসে পাবেন ২৪,০০০ টাকা।

মেডিক্যাল অফিসার পদে শিক্ষাগত যোগ্যতা (KMC Recruitment 2023)
কলকাতা পৌরসভা তাদের বিজ্ঞপ্তি মাধ্যমে জানিয়েছে মেডিকেল অফিসার পদে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই এমবিবিএস ডিগ্রি পাস হতে হবে। যে কোনো স্বীকৃত মেডিকেল কলেজ থেকে প্রার্থীদের ডাক্তারি ডিগ্রির স্নাতক পাস হতে হবে। কিভাবে আবেদন করা যাবে- যে সমস্ত প্রার্থীরা ইতিমধ্যেই এমবিবিএস ডিগ্রি পাস করেছেন তারা কলকাতা পৌরসভায় ডাক্তারের তাদের জন্য আবেদন করতে পারবে।

মেডিক্যাল অফিসার পদে আবেদনের পদ্ধতি (KMC Recruitment 2023)
১) আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে কলকাতা পৌরসভার ওয়েবসাইট www.kmcgov.in এ যেতে হবে।
২) এই ওয়েবসাইটে গিয়ে আবেদন, রেজাল্ট, ট্রেনিং বলে যে অপশনটি আছে ওখানে ক্লিক করবেন।
৩) এরপর কলকাতা পৌরসভা (Kolkata Municipal Corporation) কর্তৃক প্রেরিত বিজ্ঞপ্তিটি প্রার্থীরা দেখে নিতে পারবেন।
৪) ওই ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে আবেদন করবেন। গুরুত্বপূর্ণ ডকুমেন্টস আবেদন করার জন্য প্রার্থীদের যে গুরুত্বপূর্ণ ডকুমেন্টস গুলি লাগবে সে গুলি হল।

Advertisement
PM Kisan (প্রধানমন্ত্রী কিষান যোজনা)
  • বিগত পরীক্ষার রেজাল্টের কপি।
  • ডাক্তারি পাশের রেজাল্ট এবং সার্টিফিকেট এর কপি।
  • বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের কপি।
  • ভারতীয় নাগরিক হিসেবে ভোটার কার্ড বা আধার কার্ডের কপি।
  • নিজের একটি পাসপোর্ট সাইজের ছবি।

LIC Loss – এলআইসির মুনাফা একধাক্কায় কমলো!! গ্রাহকদের কোন সমস্যা হতে চলেছে?

KMC Recruitment 2023 বা কলকাতা পৌরসংস্থায় রাজ্যের যে কোন স্থান থেকে সকলে এই আবেদন করতে পারবে। আর আপনারা এই আবেদন সরাসরি পৌরসংস্থার আধিকারিক ওয়েবসাইটে গিয়ে করতে পারবেন। এছাড়াও আপনারা KMC Recruitment 2023 এর জন্য কলকাতা পৌরসভায় গিয়ে সকল তথ্য জেনে নিতে পারবেন। ৬৭ বছর বয়সের মধ্যে আপনারা আবেদন করতে পারবেন।
Written By Nupur Chattopadhyay.

Mobile Id Card – প্রত্যেক মোবাইলের জন্য দেওয়া হবে আলাদা আইডি নম্বর। লিংক না করলে

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment