Employment Exchange – বেকার ছেলেমেয়েদের চাকরি দিচ্ছে রাজ্য সরকার। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ কার্ড থাকলেই পুজোর আগে চাকরি পাবেন।

বেকার ছেলে মেয়েদের জন্য সুখবর। এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে এ নাম নথিভুক্ত থাকলে, এবং Employment Exchange Card থাকলেই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই চাকরি পেয়ে যেতে পারবেন আবেদনকারীরা। পুজোর আগেই বেকার ছেলে মেয়েদের কাজের সুযোগ দিচ্ছে রাজ্য সরকার। কাদের জন্য এই সুযোগ, কারা যোগ্য, এক নজরে দেখে নিন।

Advertisement

West Bengal Job opportunuties with Employment Exchange Card

পূর্ব মেদিনীপুর জেলার চাকরিপ্রার্থীদের জন্য পুজোর আগেই সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে সরকার। 20 থেকে 28 বছরের মধ্যে শিক্ষিত বেকার যুবকেরা বিশেষভাবে এই চাকরির জন্য উপযুক্ত। সেই নিরিখেই 27 সেপ্টেম্বর থেকে তমলুক এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে শুরু হতে চলেছে জব ড্রাইভ। উচ্চমাধ্যমিক পাশ করা বেকার যুবকরা এই জব ড্রাইভ এ অংশগ্রহণ করতে পারবে। ইন্টারভিউ এর মাধ্যমে সরাসরি বেসরকারি সংস্থায় যোগদান করতে পারবে চাকরি প্রার্থীরা।

Advertisement

আজকের দিনে শিক্ষিত যুবক যুবতীরা চাকরির বাজারে ভ্রমণ করে করে ক্লান্ত। উচ্চশিক্ষিত হয়েও আজকের চাকরির বাজারে বেকার যুবক যুবতীদের দিশেহারা হয়ে যেতে হচ্ছে চাকরি না পাওয়ার ফলে। সেই সূত্রে, চাকরি প্রার্থীদের জন্য বিভিন্ন প্রকল্পের উন্নয়ন করে, নতুন ভাবে তাদের উৎসাহ প্রদান করছে পশ্চিমবঙ্গ প্রশাসন। সরকারি উদ্যোগে জব ফেয়ার, জেলাভিত্তিক জব ড্রাইভ প্রভৃতি প্রকল্পের ব্যবস্থা করে সকল উচ্চাকাঙ্খী প্রার্থীদের স্বনির্ভর হওয়ার পথ দেখাচ্ছে প্রশাসন। এক্ষেত্রে, এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিস সম্পূর্ণ বিষয়টি তদারকি করছেন।

এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ(Employment Exchange) কার্ড থাকলে কিভাবে চাকরি পাবেন?

আগামি 27 সেপ্টেম্বর থেকে জব ড্রাইভ শুরু হতে চলছে তমলুক এক্সচেঞ্জ অফিসে। বিশেষ একটি আর্থিক সংস্থার উদ্যোগে এই জব ড্রাইভ এর মাধ্যমে প্রার্থীদের নিযুক্ত করবে। উচ্চমাধ্যমিক পাশ যুবকদের আবেদনের সঠিক বয়স 20 থেকে 28 বয়স পর্যন্ত। প্রার্থীদের 26 সেপ্টেম্বর তারিখে তমলুক এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে গিয়ে নাম লেখাতে হবে। তাহলেই সেই সব প্রার্থী যাদের এমপ্লয়মেন্ট এক্সচেন্জ(Employment Exchange) এ নাম নথিভুক্ত রয়েছে, তারা এই রেজিস্ট্রেশন প্রসেসটি সম্পন্ন করতে পারবেন।

Post Office MVM-Non Gazetted Requirement

পুজোর আগে তমলুকে এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ(Employment Exchange) এবং স্পেশাল জব ড্রাইভ বিষয়ে, এক্সচেঞ্জ অফিসার রামকৃষ্ণ দাসের বক্তব্য, ” উচ্চ মাধ্যমিক সহ উচ্চশিক্ষিতরা আবেদন করতে পারবেন। ফিল্ড অফিসার পদে নিয়োগ হবে। শুধুমাত্র ছেলেদের থেকে নেওয়া হবে। ২৭ তারিখ কোম্পানির কর্মকর্তারা আসবেন। তাঁরা সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করবেন।

Advertisement

আরও পড়ুন » Primary Teacher Recruitment – পশ্চিমবঙ্গে 12000 প্রাথমিক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। জেনে নিন আবেদনের সমস্ত খুটিনাটি।

তার আগের দিন অফিসে এসে নাম রেজিস্ট্রেশন করাতে হবে।” তবে, 27 সেপ্টেম্বর ক্যান্ডিডেট বাছাই এর পর মত কতজন প্রার্থী নিয়োগ করা হবে এবং তাদের নির্ধারিত বেতন সম্পর্কে বিশদে কিছু জানানো হয়নি দায়িত্বপ্রাপ্ত আর্থিকসংস্থার তরফ থেকে।
এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্টে জানাবেন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment