Job Alert Vacancy – 21 জুলাইয়ের মঞ্চে টেট ও এক লাখ নতুন চাকরীর ঘোষণা করলেন মমতা ব্যানার্জি, আবেদন করুন।

Job Alert Vacancy – লক্ষ লক্ষ চাকরির আশ্বাস! ২১শে জুলাই এর মঞ্চ থেকে জানালেন মুখ্যমন্ত্রী।

চাকরির শুষ্ক আবহাওয়ায় স্বয়ং মুখ্যমন্ত্রী আজ কয়েক লক্ষ চাকরির (Job Alert Vacancy) কথা ঘোষণা করলেন যখন সারা দেশে বেকারত্ব বেড়েছে 45 শতাংশ। যেখানে বেকারত্ব কমেছে 40 শতাংশ।

Advertisement

মুখ্যমন্ত্রী বলেছেন যে, তিনি কর্মসংস্থান তথা রাজ্যের সার্বিক উন্নয়নে কৃষি আর শিল্প – এই দুইয়ের গুরুত্ব দেন। দেউচা পাঁচামির কাজ আগেই শুরু হয়েছে। রাজ্যে খুব শীঘ্রই হবে কয়েক লক্ষ বেকারের কর্মসংস্থান (Job Alert Vacancy).

Advertisement

তাজপুরের পোর্ট তৈরির কাজ হবে যেখান থেকে রাজ্যে কর্মসংস্থান হবে ৫০ হাজারের বেশি। ওদিকে আবার জঙ্গলমহলের ডানকুনি থেকে পানাগড়, বাঁকুড়া হয়ে রঘুনাথপুরে ৭২ হাজার কোটি টাকা বিনিয়োগ করা হয়েছে। এখানেও চাকুরী হবে কয়েক লক্ষ। নিয়োগ সম্পন্ন হলে রাজ্যের বেকারত্ব (Job Alert Vacancy) ঘুচে যাবে।

রাজ্যে আবার তৈরী হতে চলেছে ডেডিকেটেড ফ্রেট করিডোর। MSME তে চাকুরীরত দেড় কোটি। আবার শিক্ষকতায় যেকোনো মুহূর্তেই নিয়োগ হবে ১৭ হাজার শিক্ষক। শুধুমাত্র কিছু জটিলতা কাটিয়ে ওঠার অপেক্ষা। আদালতে কেস চলার কারণে নিয়োগ আটকে আছে। মুখ্যমন্ত্রীর আশ্বাস অনুযায়ী রাজ্যে চাকরি হবে আর বেকার সমস্যা চিরতরে (Job Alert Vacancy) ঘুচে যাবে রাজ্য থেকে।

চলতি মাসের ৫ টি গুরুত্বপূর্ণ সরকারি চাকরির খবর, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পাশেই করা যাবে আবেদন।

দিদি চান যে সকলের চাকরি হোক আর বিরোধীরা চায় চাকরি চলে যাক। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড, UPSC, সিভিল এভিয়েশন খালি বলছে নাকি যে বাংলার লোককে চাকরি দেওয়া যাবে না। তিনি জানান যে, একদিকে বন্ধ করলে অন্যদিকে তিনি চাকরির পথ খুলে দেবেন।

Advertisement

সিপিএম আমলে এক একটা চাকরি ১০ থেকে ১৫ লক্ষ টাকায় বিক্রি হবার কোথাও তোলা হয়। তিনি কর্মসংস্থান এর সুযোগ করে দিয়ে কেন্দ্রকে বেকারত্ব নিয়ে আক্রমণ করতে ছাড়েন নি। তবে কবে এই সকল দপ্তরে রাজ্য সরকার নিয়োগ করবে, তার দিকেই তাকিয়ে থাকছে বাংলার বেকার যুব সমাজ।
Written By- Mukta Barai.

এবার থেকে বাড়ীর কাছেই পড়বে রেলের পরীক্ষা।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment