Advertisement
Jio Vs Airtel 5G Plans list in India
Advertisement

সারা দেশে আড়ম্বর করে 5G পরিষেবা চালু হয়েছে। এবার Jio ও Airtel আলাদা করে Jio Vs Airtel 5G Plans প্রকাশ করলো। 5G পরিষেবা এখন ট্রায়াল পর্যায়ে বিনামূল্যে থাকলেও এই পরিষেবা চালু রাখতে কত রিচার্জ করতে হবে জেনে নিন।

Advertisement

দেশে 5G পরিষেবা চালু করে ফেলেছে জিও। এখন ট্রায়াল স্টেজে রয়েছে এই পরিষেবা। অন্যদিকে এয়ারটেলও 5G লঞ্চ করেছে ভারতের বিভিন্ন শহরে। তাই এখন জিও ও এয়ারটেলের ব্যবহারকারীরা এখন 5G রিচার্জ প্ল্যানের (Jio Vs Airtel 5G Plans) অপেক্ষা করছেন। কোন কোম্পানি কত টাকার রিচার্জ প্যাক আনবে বাজারে তা নিয়ে জল্পনার শেষ নেই। উভয় টেলিকম সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত ইউজাররা কোনো নতুন রিচার্জ প্ল্যান ছাড়াই 5G ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

তারা আরও জানিয়েছে, যতদিন সম্পূর্ণরূপে সারা দেশে এই পরিষেবা চালু না হচ্ছে, ততদিন এই পরিষেবা মিলবে ফ্রিতেই। সারা দেশে পরিষেবা চালু হয়ে যাবার পর এই দুই টেলিকম সংস্থাগুলি হয়ত বিভিন্ন রিচার্জ প্ল্যানস আনবে। বর্তমানে, বিভিন্ন 4G প্ল্যান যেমন রয়েছে, সেই রকম 5G প্ল্যানই শুরু হবে।

Advertisement

Jio Vs Airtel 5G Plans

এখন যে প্রশ্নটা সবার মাথায় আসছে, তা হল এই Jio Vs Airtel 5G Plans প্ল্যানগুলির খরচ কেমন হবে?
সাধারণভাবে মনে করা হচ্ছে, বর্তমান 4G প্ল্যানের তুলনায় এই 5G প্ল্যানগুলির খরচ অনেকটাই বেশি হবে। যদিও এই বিশ্যে ইঙ্গিত দিয়েছে জিও, তাদের বক্তব্য আগের থেকে খরচ বাড়বে না। কিন্তু স্পীড বেশি হলে ডেটাও বেশি খরচ করবে, তাই খরচ বাড়ার ই সম্ভাবনা।

প্রধানমন্ত্রী প্রত্যেক মেয়েদের 6000 টাকা করে দিচ্ছে, কিভাবে পাবেন?

যদিও, একজন Airtel এক্সিকিউটিভ জানিয়েছেন, এখন যে 5G পরিষেবা মিলছে সেজন্য পৃথক রিচার্জ প্ল্যান চালু করার পরিকল্পনা এয়ারটেলের নেই। কারণ এই মুহূর্তে 5G ব্যবহারকারীদের সংখ্যা বেশ অল্প।  তাই এয়ারটেল তাদের রিচার্জ প্ল্যান নিয়ে আরও কাজ করবে। তারপরেই তারা ফাইনাল প্ল্যান বাজারে লঞ্চ করবে।

EK24 News

বদলে গেল প্রাইমারি টেট এর নিয়ম, ফর্ম ফিলাপের আগে না জানলে, পরে পস্তাবেন।

তবে তিনিও জানান, 5G ইন্টারনেটের দাম অবশ্যই বর্তমানে বাজার চলতি 4G ইন্টারনেটের চাইতে বেশি হবে। এখন কতটা বেশি দামের পার্থক্য হবে, তা প্ল্যান বাজারে না আসা অব্ধি বলা সম্ভব নয়। 5G ব্যবহারের খরচ জানতে এখনও বেশ কিছু দিন অপেক্ষা করতে হবে দেশবাসীকে।
Written by Antara Banerjee.

Advertisement
Advertisement
Advertisement
2 thoughts on “প্রকাশিত হলো Jio Vs Airtel 5G Plans, 5G পরিষেবা নিতে হলে কোলকাতা ও বেঙ্গল সার্কেলে কত রিচার্জ করতে হবে, জেনে নিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement