Jio Recharge এর এই নতুন রিচার্জ প্লান হিলিয়ে দিলো AirTel, VI কে, এক রিচার্জে কুপোকাত।

বর্তমান টেলিকম মার্কেটে Jio Recharge সবচেয়ে সস্তা ও লাভজনক একথা বলার অপেক্ষা রাখে না। সবচেয়ে বড় কথা হলো, কাস্টোমার সার্ভিস। এদের সার্ভিস এতটাই ভালো যে মাসের পর মাস কাস্টোমার কেয়ারে কল করার দরকার পড়ে না। যদিও বিগত এক বছরে Jio Recharge এর দাম প্রায় ২০% বেড়ে গেছে। তবে এই দাম সমস্ত কোম্পানিই কম বেশি বাড়িয়েছে। বর্তমানে সবচেয়ে সস্তার প্ল্যান রয়েছে সরকারী টেলিকম কোম্পানী BSNL এর। তবে এদের 4G সব জায়গায় চালু না হওয়ার কারনে সবার থেকে পিছিয়ে।

Advertisement

Jio Recharge Plan:

জিও আনতে চলেছে যুগান্তকারি প্ল্যান। সারাদিন ব্যাবহার করলেও শেষ হবেনা নেট। যেকোনো প্ল্যানে জিও র কাঁধে নাভিশ্বাস ফেলে AirTel, VI বা ভোডাফোন আইডিয়া। কিন্তু রিচার্জের দাম ও সার্ভিস এই ক্ষেত্রে তারা বেশ অনেকটা দূরে। ভারতবর্ষের টেলিকম জগতে আমুল পরিবর্তন এনেছে জিও। ইন্টারনেট জনপ্রিয় করে প্রত্যেকের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব জিও নিয়েছিল। একটা সময় তারা প্রত্যেককে ফ্রীতে ব্যাবহার করতে দিয়েছিল। সেই সময় তারা ভারতের ইউজারদের উপর আধিপত্য বিস্তার করে নিয়েছে।

Advertisement

এয়ারটেল, ভিআই চেষ্টা করে কিছু ক্ষেত্রে পাল্লা দিতে। কিন্তু Jio Recharge Plan এর নতুন চমকের সাথে তারা পাল্লা দিয়ে উঠতে পারেনি। সম্প্রতি তারা সবার আগে 5G ও নিয়ে এসেছে মার্কেটে। তার উপর কাজও করছে জোর কদমে। জিও ব্যাবহারকারীদের আরো সুবিধা হচ্ছে জিও তাদের ইউজারদের বিভিন্ন ক্লাউডে জায়গা করে দেবে। আর এখনও পর্যন্ত 5G সকলের ফ্রি করে দিয়েছে।

Bank Vs Post Office Interest Rate Comparison (ব্যাংক না পোষ্ট অফিস, কোথায় সুদ বেশি)

জিও ২৯৯টাকায় ২ জিবি ডাটা দেবে প্রত্যেকদিন এবং তার সাথে আনলিমিটেড কল। ১০০টি এসএমএস ও জিও সিনেমা , জিও ক্লাউডের বিভিন্ন সাবস্ক্রিপশন দেবে একদম ফ্রীতে। এই প্যাকের ভ্যালিডিটি ২৮দিন। এই প্ল্যানের আশেপাশেও কেউ আসতে পারেনা। এয়ারটেলের নেট এমনিতেও কাস্টোমার স্যাটিসফেকশন দিতে পারে অনেক কম। অনেকে আবার খরচ কম এর জন্য BSNL এর পরিষেবা নিতে চাইছে। কিন্তু পরিষেবা এখনও সঠিক ভাবে সবজায়গায় পৌঁছতে পারেনি, তার সবচেয়ে বড় কারন হলো BSNL এর নেটের ব্যাবহার ও সবজায়গা থেকে করা যায়না।

আধার কার্ডে নতুন করে ফটো তুলতে হবে, জেনে নিন বিস্তারিত।

সুতরাং এই মুহুর্তে Jio Recharge কারী দের একটি সুবর্ণ সুযোগ। এক রিচার্জেই তারা ক্লাউড ব্যবহার করে নিজের ডেটা সুরক্ষিতভাবে জমিয়ে রাখতে পারেন। তবে রিচার্জ না করলে সেগুলো এক্সেস পাবেন না। তাই আপনার যদি ক্লাউড স্পেস ব্যবহারের প্রয়োজন পড়ে তবে Jio Recharge 299 Plan টি সবচেয়ে সস্তার ও নির্ভরযোগ্য প্ল্যান হবে।
Written By Soumee Ghosh.

Advertisement

একদম বিনামূল্যে 1 বছর ভ্যালিডিটি ও 87GB ডেটা দিচ্ছে Jio, সীমিত সময়ের অফার।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment