Advertisement
জিও রিচার্জ প্ল্যান (Jio Recharge Plan List)
Advertisement

5G পরিষেবা লঞ্চ করেছে রিলায়েন্স জিও। যখন দেশবাসী উন্নততর পরিষেবা পাওয়ার জন্য অপেক্ষায় রয়েছেন, ঠিক সেই সময়েই বহু জনপ্রিয় রিচার্জ প্ল্যান Jio Recharge বন্ধ করে দিল। এখন থেকে কোন কন প্ল্যান পাবেন না, আর নতুন পরিষেবা পেতে কত রিচার্জ করতে হবে, একনজরে দেখে নিন।

Advertisement

সারা দেশে সর্বপ্রথম Jio 4G পরিষেবা শুরু করে, যাত্রা শুরু করেছিল জিও। তবে প্রথম কয়েক বছরে Jio Recharge বলে কিছুই ছিল না। আর ফ্রি দিয়ে শুরু করেই সারা দেশে টেলিকম ক্ষেত্রে একচ্ছত্রভাবে ব্যবসা করেছে তারা। বিভিন্ন ধরনের নিত্য নতুন Jio Recharge প্ল্যান নিয়ে এসে গ্রাহক টানতে শুরু করেছিল। ঠিক সেই ভাবেই 5G পরিষেবা শুরু করার ক্ষেত্রে একধাপ এগিয়ে গিয়েছে জিও।

প্রতিযোগিতার ময়দানে অন্যান্য বহু টেলিকম সংস্থাকে পিছনে ফেলে এগিয়ে চলছিল। কিন্তু সম্প্রতি বহু জনপ্রিয় রিচার্জ প্ল্যান বন্ধ করে দেওয়ার কারণে গ্রাহকরা অথৈ জলে পড়েছেন। তার কারণ সেই সমস্ত রিচার্জ প্ল্যান এর মাধ্যমে অনেকটাই সুবিধা পেতেন তারা। এবার জেনে নেওয়া যাক, কোন কোন Jio Recharge প্ল্যান বন্ধ করা হয়েছে জিওর তরফে।

Advertisement

Jio Recharge Plans

১৫১ টাকার ডিজনি প্লাস হটস্টার প্যাক, ৬৫৯ টাকার অ্যাড অন প্ল্যান, ৩৩৩ টাকার ডিজনি প্লাস হটস্টার প্যাক, ৪৯৯ টাকার Prepaid Plan, ৬০১ টাকার Jio Recharge Prepaid Plan, ৫৮৩ টাকার প্রিপেড Plan, ৭৮৩ টাকার প্রিপেড প্ল্যান, ৭৯৯ টাকার প্রিপেড প্ল্যান, ১০৬৬ টাকার প্রিপেড প্ল্যান, এবং ৩১১৯ টাকার Prepaid Plan বন্ধের তালিকায় রয়েছে। এছাড়াও ২৯৯৯ টাকার প্রিপেড প্ল্যান এবং ৫৫৫ টাকার Ad on Recharge Plan বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানা গিয়েছে।

এবার গ্রাহকেরা যদি Disney+ Hotstar এবং OTT Platform- এর পরিষেবা নিতে চান তাহলে ১৪৯৯ টাকা এবং ৪১৯৯ টাকার প্ল্যান তাদের কিনতে হবে। 5G পরিষেবা লঞ্চ হওয়ার পরেই জিওর তরফে সমস্ত জনপ্রিয় প্ল্যান বন্ধ করে দেওয়ার কারন কি সেটা যদিও জানা যায়নি। তবে নতুন কোনো Jio Recharge রিচার্জ প্ল্যান বাজারে আনা হবে কিনা সেটা জানার জন্য অপেক্ষা করছেন গ্রাহকরা।

EK24 News

 জিও দীপাবলি অফার, শেষ তারিখ 28 শে অক্টোবর। 6000 টাকার ক্যাশব্যাক?

এবার দেখা যাক, ১৪৯৯ টাকা এবং ৪১৯৯ টাকার যে প্ল্যান যেখানে Disney+Hotstar এবং OTT Platform-এর সুবিধা পাওয়া যাবে সেখানে Jio-র তরফে কি কি পরিষেবা দেওয়া হচ্ছে। ১৪৯৯ টাকার প্ল্যানে 2GB 4G Data, আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন 100 SMS, এবং Disney+Hotstar প্রিমিয়ামের পরিষেবা পাবেন। গ্রাহকেরা ৮৪ দিনের ভ্যালিডিটি সহ জিও অ্যাপ ব্যবহারের সুবিধা পাবেন।

Advertisement

৪১৯৯ টাকার প্ল‍্যানে প্রতিদিন 3GB 4G Data, প্রতিদিন 100 SMS, আনলিমিটেড ভয়েস কল এবং ডিজনি প্লাস হটস্টারের সাবস্ক্রিবশন পাওয়া যাবে। এই প্ল‍্যানের বৈধতা ৩৬৫ দিনের জন্য। এই প্ল‍্যানের মধ্যে Jio App ব্যবহারের সুবিধাও পাওয়া যাবে।

আরও 3টি সরকারি ব্যাংকের লাইসেন্স বাতিল করলো RBI, আপনার একেউন্ট নেই তো?

এখনকার কয়েকটি রিচার্জ প্লানঃ
১১৯ টাকায় ১৪ দিন দেড় জিবি ডেটা প্রতিদিন, ১৪৯ টাকায় ১ জিবি ডেটা ২০ দিন, ১৭৯ টাকায় ১ জিবি ডেটা ২৪ দিন, ১৯৯ টাকায় দেড় জিবি ডেটা ২৩ দিন, ২৯৯ টাকায় ১ জিবি ডেটা ২৮ দিন, ২৪৯ টাকায় ২ জিবি ডেটা ২৩ দিন, ৪১৯ টাকায় ৩ জিবি ডেটা ২৮ দিন, ২৩৯ টাকায় দেড় জিবি ডেটা ২৩ দিন, ৬৬৬ টাকায় দেড় জিবি ডেটা ৮৪ দিন। এখানে ডেটার পরিমান প্রতিদিনের জন্য প্রযোজ্য।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement
One thought on “Jio Recharge – গ্রাহকদের বিপদে ফেলে সমস্ত জনপ্রিয় প্ল্যান বন্ধ করে দিল জিও, নতুন রিচার্জ প্ল্যানের তালিকা দেখুন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement