Advertisement
Jio AirTel Minimum Recharge Plans Hike (জিও এয়ারটেল মোবাইল রিচার্জ)
Advertisement

লাগামছাড়া জিনিসপত্রের দাম বাড়ার সঙ্গে তাল মিলিয়ে দাম বাড়ছে টেলিকম সংস্থাগুলির Minimum Recharge রিচার্জ প্ল‍্যানের। চলতি ২০২৩ সালে বেশ কিছু টেলিকম সংস্থার প্ল্যানের টাকার অংক যথেষ্ট বাড়তে পারে। তবে এর মধ্যেই বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে Bharti Airtel ও Jio. দুটো কোম্পানিই তাদের Minimum Recharge Plan এর দাম বাড়িয়ে দিয়েছে, ফলে যারা সিম শুধু চালু রাখতে চান, তাদের কার্যত মাথায় হাত।

Advertisement

Airtel সংস্থার পক্ষ থেকে আরও ৭টি সার্কেলে ৯৯ টাকার রিচার্জ প্ল্যান বন্ধ করে দেওয়া হচ্ছে। এর পরিবর্তে নতুনভাবে ১৫৫ টাকার প্ল্যান আনছে Airtel. এদিকে জিও ও তাদের Minimum Recharge এর দাম বাড়িয়েছে। জদিও জিও এর Minimum Recharge ১০০ টাকার উপরেই ছিলো তবে জিও ফোন গ্রাহকদের কম দামে ভালো রিচার্জ প্লান ছিলো, এবার সেই দাম ও বাড়তে চলেছে।

Airtel 5g Plans in India (এয়ারটেল ৫জি)

AirTel Minimum Recharge Plan:

এয়ারটেলের ১৫৫ টাকার প্ল‍্যানের মেয়াদ ২৪ দিন। এতে 1 GB Internet Data পাওয়া যাবে। Unlimited Voice Calling পাবেন এই প্ল‍্যানে। ৩০০টি SMS মাসে পাঠাতে পারবেন এয়ারটেলের গ্রাহকেরা।
গতবছর নভেম্বর মাসে এয়ারটেল হরিয়ানা এবং ওড়িশায় এই দুটি Circle-এ ন্যূনতম মাসিক রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়েছে।

Advertisement

ভোটের আগে রান্নার গ্যাসের দাম কমানোয় স্বস্তি, কারা পাবেন এই সুবিধা?

বর্তমানে তামিলনাড়ুর ৫টি শহর, কোয়েম্বাটোর, হোসুর, মাদুরাই এবং ত্রিচির মতো বড় শহরে Airtel 5G পরিষেবা চালু হয়ে গিয়েছে।
এবার এয়ারটেলের তরফে জানা গিয়েছে, যারা 4G পরিষেবার মধ্যে বর্তমানে রয়েছেন, তারাও Update করে 5G পরিষেবা, ওই একই অফারের মধ্যে পেয়ে যাবেন।

পোস্ট অফিসের এই স্কিমগুলিতে টাকা রাখলে Tax লাগবে না।

আপনাদের হয়তো সকলের মনে আছে টেলিকম অথরিটির নির্দেশে যখন লাইফ টাইম ভ্যালিডিটি উঠে গেল, তখন মাত্র ৩৭ টাকার Minimum Recharge এ ই সারামাসের ভ্যালিডিটি ও ৩৫ টাকা টকটাইম মিলতো, আর এখন সেই দাম ৪৯ টাকা, ৭৯ টাকা, ৯৯ টাকায় বাড়তে বাড়তে এবার ১৫৫ টাকায় গিয়ে পৌছলো। এবং শোনা যাচ্ছে চলতি বছরের শেষের দিকে এই দাম ১৯৯ টাকা হবে।

EK24 News

প্যান কার্ড থাকলে সতর্ক হোন, এক দিকে ভালো হলো, আরেক দিকে বিপদ বাড়লো।

টেলিকম সংস্থাগুলোর মধ্যে প্রতিযোগিতা চলার ফলে গ্রাহকরা উপকৃত হচ্ছেন। তবে বেশ কিছু টেলিকম সংস্থা নিত্যনতুন রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে। এবার বিশেষজ্ঞদের ধারণা অনুযায়ী, ২০২৩ সালে টেলিকম সংস্থাগুলির বেশিরভাগ রিচার্জ প্ল্যান এর দাম সামান্য হলেও বাড়তে পারে। আর তার আঁচ পাওয়া গেলো নতুন বছরের শুরুতেই।
Written by Rajib Ghosh.

Advertisement
Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement