Advertisement
Jio 5G Launch Date
Advertisement

Jio 5G Launch Date হচ্ছে কবে? মুখোমুখি টক্কর Jio, Airtel-এর, কে আগে আসছে?

5G Spectrum- এর নিলাম ইতিমধ্যেই হয়ে গিয়েছে যেখানে জিও এগিয়ে রয়েছে (Jio 5G Launch Date). যদিও সবকটি টেলিকম সেক্টরই এই নিলামে অংশগ্রহণ করেছিল। এরপর থেকেই দেশজুড়ে সকলেই অপেক্ষায় রয়েছেন, কবে 5G Network আসতে চলেছে?

Advertisement

5G প্রযুক্তি শুরু হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ইন্টারনেটের বর্তমানে যে গতি রয়েছে, সেটা জেটগতিতে সর্বোচ্চ স্তরে পৌঁছে যাবে। শুধু তাই নয়, প্রযুক্তির এই অগ্রগতির সঙ্গে সঙ্গে বহু ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হতে পারে। ফলে প্রত্যেকেই ফাইভ জির অপেক্ষায় রয়েছেন। এবার গুরুত্বপূর্ণ বিষয় হলো, কবে নাগাদ 5G আসতে (Jio 5G Launch Date) পারে? কোন Telecom Sector প্রথমে 5G Network পরিষেবা চালু করতে পারে?

মাত্র 619 টাকায় সিলিন্ডার ভর্তি রান্নার গ্যাস, বছরে কটি পাবেন, কিভাবে পাবেন, দেখুন।

জানা গিয়েছে, আগস্ট মাসের মধ্যেই 5G পরিষেবা চালু করতে চলেছে এয়ারটেল। সেক্ষেত্রে টেলিকম সেক্টর এর বৃহত্তম কোম্পানি জিওর সঙ্গে টক্কর শুরু হয়ে যেতে পারে Airtel-এর। কারণ এখনও পর্যন্ত 5G পরিষেবা চালু করা নিয়ে Jio-র পক্ষ থেকে অফিসিয়ালি (Jio 5G Launch Date) ভাবে কোনো কিছু জানা যায়নি।

Advertisement

তারপরেও মনে করা হচ্ছে, Airtel-এর যে সিদ্ধান্ত সূত্র মারফত জানা গিয়েছে, তা যদি ঠিক হয়, তাহলে Jio কখনই চাইবে না তাদের 5G পরিষেবা পিছিয়ে যাক। তাই তারাও আগস্ট মাসেই হয়তো 5G পরিষেবা চালু করে দিতে পারে।
আগস্ট মাসে 5G পরিষেবা চালু করা নিয়ে Airtel-এর পক্ষ থেকে এখনো পর্যন্ত কোনো পরিষ্কার বক্তব্য জানা যায়নি।

তবে বেশ কিছু সূত্র মারফত যা জানা গিয়েছে, সেখান থেকে মনে করা হচ্ছে, ২৯ আগস্টের মধ্যেই 5G পরিষেবা চালু করে দিতে পারে Airtel সেটা হলে সেই দিকে লক্ষ্য দিয়ে Jio চুপ করে থাকবে না। কারণ তারা টেলিকম সেক্টরের ব্যবসায় (Jio 5G Launch Date) নিজেদেরকে বৃহৎ কোম্পানি হিসেবে বরাবরই দেখতে চায়। যদিও বর্তমানে যথেষ্ট প্রতিযোগিতার মধ্যে পড়তে হচ্ছে Reliance Jio- কে।

EK24 News

ভারতে লঞ্চ হচ্ছে Jio 5G, কত রিচার্জ করতে হবে, কারা পাবেন ফ্রিতে?

জানা গিয়েছে, 29 শে আগস্ট রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের Annual General Meeting রয়েছে। এর আগেও দেখা গিয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ ঘোষণা এই AGM থেকেই করা হয়ে থাকে। ফলে অনেকেই মনে করছেন, এই AGM থেকে 5G পরিষেবা চালু করার বিষয়ে হয়তো কোনো ঘোষণা (Jio 5G Launch Date) করতে পারে Jio কিন্তু এখনো পর্যন্ত জানা যায়নি, দেশের 1000 শহরে 5G Coverage Planning পুরোপুরি হয়েছে কিনা। তবে বিভিন্ন সূত্র মারফত যা জানা যাচ্ছে, তা যদি ঠিক হয়, তাহলে 5G পরিষেবা চালু হতে চলেছে শীঘ্রই।

Advertisement

এবার প্রশ্ন হচ্ছে কোথায় কোথায় লঞ্চ হবে? আজকের খবর অনুযায়ী দেশের মোট ১৩টি শহরে প্রথমে Jio 5G Launch Date হবে। এবং তারমধ্যে কলকাতা সহ রাজ্যের ২টি শহর থাকবে। প্লানের দাম সকলের নাগালের মধ্যেই থাকবে, তবে জিও ফোন গ্রাহকেরা বিনামূল্যে এই পরিষেবা পেতে পারেন। বিস্তারিত আপডেট আসছে, সঙ্গে থাকুন।
Collected By Rajib Ghosh.

বেকার বসে না থেকে, অনলাইনে মোবাইলের মাধ্যমে পার্ট টাইম কাজ করুন

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement