Old Note Sale – 50 টাকার নোটে 786 নম্বর থাকলেই হাতে হাতে পেয়ে যাবেন লাখ লাখ টাকা।

অনেক মানুষেরই পুরনো দিনের মুদ্রা বা টাকা জমানোর (Indian Currency Old Note Sale) শখ থাকে। ব্রিটিশ আমল বা তার থেকেও পুরনো বিভিন্ন কয়েন আন্তর্জাতিক বাজারে নিলামে ওঠে। একটি কয়েনের পরিবর্তে লক্ষাধিক টাকা দেওয়ার জন্য রাজি থাকেন ক্রেতারা। তবে কেবল পুরনো কয়েনই (Old Coin Sale) নয়, আজকাল কিছু পুরোনো বা বিশেষ ধরনের টাকাও নিলামে তোলা হয়, যার বিনিময়ে অনেক বেশি টাকার মূল্য পাওয়া যায়।

Advertisement

এখন বিভিন্ন অনলাইন ওয়েবসাইটে বিশেষ নম্বরের বা বিশেষ ধরনের পুরনো টাকা বেশ চড়া দামে বিক্রি হয়ে থাকে। আজকের প্রতিবেদনে আমরা জানাব কী করে ৫০ টাকার নোট বিশেষ কিছু ওয়েবসাইটে বিক্রি করে ৪ লাখ টাকা (Old Note Sale) অব্দি পেতে পারেন। তবে রিজার্ভ ব্যাংকের নিয়ম মেনে কেনাবেচা করবেন। কারন অনলাইনে প্রতাড়িত হবার সম্ভাবনা রয়েছে। এবং মনে রাখবেন EK24 News শুধুমাত্র আপনাদের খবর দেয়, অনলাইনে কয়েন বা নোট ক্রয় বা বিক্রয় করেনা।

Advertisement

সম্প্রতি একটি 50 টাকার ভারতীয় নোটের (Indian Old Currency Price) ব্যাপক চাহিদার কথা জানা গিয়েছে। এই নোটটিতে ৭৮৬ নম্বরটি লেখা রয়েছে। কারণ হিসেবে বলা যেতে পারে, ৭৮৬ নম্বরটিকে ইসলামের পবিত্র সংখ্যা হিসাবে বিবেচনা করা হয়, যার কারণে ইসলামিক দেশগুলিতে এর কদর বেশি। কারণ মুসলমানরা শুভ বলে বিশ্বাস করেন। আর এই জন্য এই ধরনের নোটের কদর বেশি। তবে ৭৮৬ নম্বরযুক্ত নোট শুধুমাত্র মুসলমানদেরই নয়, সব ধর্মের মানুষই ভাগ্যবান বলে বিবেচনা করে থাকেন। এই নম্বরের ৫০ টাকার নোট বিক্রি করে আপনি আয় (Old Note sale) করতে পারেন ৪ লাখ টাকা পর্যন্ত।

How to sell Old note sale?

এখন প্রশ্ন হচ্ছে, আপনার কাছে উপযুক্ত নোটটি থাকলে সেটি কোথায় বিক্রি করবেন?
কারেন্সি কেনাবেচা করার জন্য জনপ্রিয় কয়েকটি ওয়েবসাইট হল eBay, CoinBazaar, Indian Old Coin এবং Click India. এই সমস্ত ওয়েবসাইটগুলিতে অনেক মানুষ একটি কারেন্সি নোটের পরিবর্তে লক্ষাধিক টাকা খরচ করার জন্য প্রস্তুত থাকে। এখানেই আপনি 50 টাকার নোটে ৭৮৬ নম্বর থাকলে, তা বিক্রি করে 4 লক্ষ টাকা অব্দি পেতে পারেন।

অনলাইনে বেচতে এখানে ক্লিক করুন

এখানে বেচাকেনা (Old Note sale) করতে হলে প্রথমেই আপনাকে পছন্দ মত একটি ওয়েবসাইটের হোম পেজে যেতে হবে। তারপর আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরী করতে হবে। নিজের নাম, ফোন নম্বর, আরও বিবিধ তথ্য প্রদান করে আপনাকে নিজের অ্যাকাউন্টটি বানাতে হবে। এরপরে আপনি সহজেই নেট মাধ্যমে কারেন্সি বেচাকেনায় অংশ নিতে পারবেন।

Advertisement

অল্প পুঁজিতে এই ব্যবসা শুরু করুন, মাসিক আয় হবে ৩০ হাজার টাকা।

50 টাকার নোটের পাশাপাশি বর্তমানে ২ টাকার পুরনো গোলাপি রংয়ের কারেন্সি নোটের চাহিদা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। একটি ২ টাকার নোটের পরিবর্তে ৮০ হাজার থেকে ১ লাখ টাকা অব্দি পেয়ে যেতে পারেন আপনি।
আপনার কাছেও যদি এরকম বিশেষ নাম্বারের নোট বা কয়েন থাকে তাহলে আপনিও এক ঝটকায় হয়ে যেতে পারেন লাখপতি। অতএব একবার Old note sale ট্রাই করে দেখেই নিন নিজের লাক!
Written by Antara Banerjee.

এই বিশেষ 2 টাকার পুরোনো কয়েন লাখ টাকায় বিক্রি করুন।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment