Advertisement
Indane Gas Subsidy
Advertisement

Indane Gas Subsidy – বড় খবর, সস্তা হচ্ছে রান্নার গ‍্যাস, ভর্তুকি নিয়ে সিদ্ধান্ত সরকারের

দেশজুড়ে বেলাগাম মূল্যবৃদ্ধি। দৈনন্দিন জিনিসের দাম বেড়েই চলেছে। তার উপরে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জেরে রান্নার গ্যাসের দাম (Indane Gas Subsidy) একেবারে আকাশ ছোঁয়া। প্রতিনিয়ত রান্নার গ্যাসের দাম বাড়ছেই। তবে এবার রান্নার গ্যাসের সাবসিডির বিষয়ে কেন্দ্রীয় সরকার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছে বলে জানা গিয়েছে।

Advertisement

ভারত সরকারের পক্ষ থেকে রান্নার গ্যাসের সিলিন্ডারের ওপরে সাবসিডি (Indane Gas Subsidy) দেওয়া হতো, করোনাভাইরাসের সময় থেকে কেন্দ্রীয় সরকার সেই সাবসিডি দেওয়া সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়। ফলে দেশের মানুষ আরো সমস্যার মধ্যে পড়ে। প্রতিদিন রান্নার গ্যাসের দাম বাড়ার কারণে দেশের মানুষের যে চরম সমস্যা তৈরি হয়েছে, সেই দিকে লক্ষ্য রেখেই এবার সাবসিডি পুনরায় কেন্দ্রীয় সরকার চালু করতে পারে বলে জানা গিয়েছে।

যখন সাবসিডি চালু ছিল, তখন দেশের প্রতিটা মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সাবসিডির টাকা পৌঁছে যেত। বন্ধ হয়ে যাওয়ার পর সেই টাকা আর ব্যাংক অ্যাকাউন্টে ঢোকে না। ভারত সরকারের পক্ষ থেকে জানা গিয়েছে, সাবসিডি ফের চালু করার ব্যাপারে সিদ্ধান্ত নিতে চলেছে সরকার। তা হলে পুনরায় সাবসিডি বাবদ 300 টাকা করে প্রতিটি মানুষের অ্যাকাউন্টে ঢুকবে। সে ক্ষেত্রে গ্যাসের দাম হবে 587 টাকা।

Advertisement

তবে এখনো পর্যন্ত বহু অভিযোগ রয়েছে। যেখানে দেশের বহু মানুষের ব্যাঙ্ক অ্যাকাউন্টে গ্যাস সিলিন্ডারের সাবসিডির টাকা জমা পড়ে না। নির্দেশ অনুযায়ী, ঝাড়খন্ড, মধ্যপ্রদেশ এবং উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যের মানুষদের সাবসিডি দেওয়ার বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে এখনো পর্যন্ত বিষয়টি সম্পূর্ণভাবে পরিষ্কার নয়। অর্থ মন্ত্রকের পক্ষ থেকে যদি এই বিষয়ে সঠিক সিদ্ধান্ত কার্যকর করা হয়, তাহলে প্রতিটি পেট্রোলিয়াম কোম্পানিকে প্রত্যেকটি গ্যাস সিলিন্ডারের (Indane Gas Subsidy) উপরে 300 টাকা করে সাবসিডি দিতে হবে।

লটারির টিকিট কাটলে এই নিয়ম মেনে চলুন, জেতার চান্স বেড়ে যাবে।

বাড়িতে বসেই আপনার গ্যাস সিলিন্ডারের সাবসিডির বিষয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন। এর জন্য মাই এলপিজি ওয়েবসাইটে (My LPG Website) গিয়ে আপনাকে অ্যাকাউন্ট করতে হবে। তার মাধ্যমে সেই ওয়েবসাইটে আপনার সার্ভিস প্রোভাইডার কোম্পানির সমস্ত তথ্য দেখতে পারবেন।

EK24 News

যদি আপনি সাবসিডি পেয়ে থাকেন সেই বিষয়টিও আপনি জানতে পারবেন। আপনার গ্যাস সিলিন্ডারের (Indane Gas Subsidy) নিয়মিত আদান প্রদান নিয়ে বিস্তারিত সমস্ত কিছুই জানা যাবে। যদি ভর্তুকি না পেয়ে থাকেন তাহলে ওয়েবসাইটে ওই কোম্পানির কাছে আপনি অভিযোগ জানাতে পারবেন।
Written by Rajib Ghosh.

Advertisement

 আগামী সপ্তাহ থেকে সবার একাউন্টে ঢুকবে ৫ টি প্রকল্পের টাকা, দেখুন কারা কত টাকা

Advertisement
Advertisement
9 thoughts on “Indane Gas Subsidy – সবাই পাবে 500 টাকায় রান্নার গ্যাস, কবে থেকে নতুন রেট চালু, নতুন দাম কত হলো, সাবসিডি কত, দুদিন বাদে বুক করুন?”
  1. গ্যাসের বর্তমান দাম ১১০০ টাকার মতো । ৩০০ টাকা সাব সিটি দিলে দাম হয় ৮০০ টাকার মত । ভুল তথ্য কেন ?

  2. আমি তিরিশ টাকা সাবসিডি পাই।এই হিসাব টা
    বুঝতে পারছি না।??????????

  3. Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement