HS Exam 2022 – ভুল প্রশ্নে উচ্চ মাধ্যমিক পরীক্ষা, আবার পরীক্ষার সিদ্ধান্ত।

HS Exam 2022 : উচ্চ মাধ্যমিকে প্রশ্নপত্র বিভ্রাট!

অতিমারীর আবহে গত বছর নেওয়া যায়নি উচ্চ মাধ্যমিক পরীক্ষা (HS Exam 2022)। এবছরও করোনা বিধি মেনে সেন্টারেই পরীক্ষার আয়োজন করা হয়েছে। বারংবার উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি বদলের পর এবার প্রশ্নপত্র বিভ্রাটের সম্মুখীন হল উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা। যার জেরে এবারের উচ্চ মাধ্যমিক নিয়ে আরেকটি বিভ্রান্তি যুক্ত হলো।

Advertisement

উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু থেকেই নানান ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছে পরীক্ষার্থীরা। HS Exam 2022 পরীক্ষা শুরুর আগের জয়েন্টের মেইন এক্সামের কারণে পরীক্ষার সময়সূচি বদল করা হলো। পরে জানা গিয়েছিল পরীক্ষকের রুটিনের সঙ্গে পরীক্ষার্থীর রুটিনের অমিলের ঘটনা। অন্য শ্রেণীর প্রশ্নপত্রে পরীক্ষার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের। ভাবা যায়?

Advertisement

এমনটাই ঘটেছে বাগনান আদর্শ বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সাথে। সংবাদমাধ্যম সূত্রের খবর, ফিজিক্যাল এডুকেশন পরীক্ষার (HS Exam 2022) দিন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের একাদশ শ্রেণীর প্রশ্নপত্র বিলি করা হয়েছিল। পরীক্ষা চলাকালীন তা কোনো পরীক্ষকের নজরে আসেনি। পরীক্ষা শেষ হয়ে যাওয়ার পর, পরীক্ষকদের নজরে এলো।

জানা গিয়েছে উচ্চমাধ্যমিকে শারীর শিক্ষার ৪০ নম্বরের লিখিত পরীক্ষা ছিল এদিন। বাকি ৬০ নম্বর প্রাকটিক্যাল এর জন্য বরাদ্দ করা হয়ে থাকে। এদিন সকাল ১০ টা থেকে ১২ টা পর্যন্ত পরীক্ষা হয়েছিল পরীক্ষার্থীদের। একাদশ শ্রেণীর প্রশ্নপত্রে পরীক্ষার্থীরা পরীক্ষা দেওয়ার পর বাড়ি ফিরে যায়। বিষয়টি নজরে আসতেই পরীক্ষার্থীদের বাড়ি থেকে ডেকে পাঠিয়ে আবারও পরীক্ষায় বসানো হয়। এদিন দুপুর ২ টো থেকে বিকেল ৪ টে পর্যন্ত সঠিক প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়।

খুব শীঘ্রই মাধ্যমিকের ফল প্রকাশ, জানুন কবে?

সংবাদ মাধ্যম সূত্রের খবর অনুযায়ী, এ বিষয়ে একজন পরীক্ষার্থী জানান, তারা সকালে প্রশ্নপত্র হাতে পেয়ে দেখে সিলেবাসের বাইরে প্রশ্ন এসেছে। বিষয়টি পরীক্ষককে জানালেও পরীক্ষক নাকি তাদের কথায় কান দেননি। এরপর পরীক্ষা শেষে খাতা গোছানোর সময় স্কুল কর্তৃপক্ষ নিজেদের ভুল বুঝতে পারে। যদিও এ ঘটনায় পর্যবেক্ষক স্কুল কর্তৃপক্ষের ওপরেই সমস্ত দোষ চাপায়। HS Exam 2022

Advertisement

ঘটনা সম্পর্কে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্কুলের প্রধান শিক্ষক তথা পরীক্ষা ইনচার্জ ভাস্কর আদক জানান, প্রশ্নপত্র বিলিতে তাদের ভুল হয়। পরীক্ষার্থীদের ভুল করে একাদশ শ্রেণীর প্রশ্ন পত্র দেওয়া হয়। পরে সঠিক প্রশ্নে আবার পরীক্ষা (HS Exam 2022) নেওয়া হয়েছে। এ সম্পর্কে আপনাদের কোন মতামত থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাতে পারেন। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

মাত্র ২০ টাকার কমে ৩০ দিনের ভ্যালিডিটি, এই রিচার্জ প্ল্যান চিন্তায় ফেলে দিলো জিও এয়ারটেলকে।

শেয়ার করুন: Sharing is Caring!

Leave a Comment